মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রমজানে করোনাযুদ্ধে জয়ের আশা মোদির

রমজানে করোনাযুদ্ধে জয়ের আশা মোদির

অনলাইন ডেস্ক ॥ মুসলিম বিশ্বকে পবিত্র রমজান মাসের শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ শুক্রবার এক টুইটবার্তায় রমজানে সবার সুস্বাস্থ্য ও নিরাপত্তার পাশাপাশি করোনা ভাইরাস মহামারি নিয়ন্ত্রণের আশাপ্রকাশ করেছেন তিনি।

টুইটে নরেন্দ্র মোদি লেখেন, 'রমজান মুবারক! আমি সবার নিরাপত্তা, সুস্থতা ও উন্নতি কামনা করি। পবিত্র এই মাসে মহানুভবতা, সম্প্রীতি ভ্রাতৃত্ববোধের প্রাচুর্য নেমে আসুক। আমরা যেন করোনা ভাইরাসের বিরুদ্ধে চলমান যুদ্ধে জয়ী হই এবং একটি স্বাস্থ্যকর বিশ্ব গড়ে তুলতে পারি।’

ভারতের কেরালা ও কর্ণাটকের উপকূলীয় এলাকাগুলোতে শুক্রবার থেকেই রোজা পালন শুরু করেছেন স্থানীয় মুসলিমরা। শনিবার থেকে শুরু হয়েছে দেশটির বাকি অংশেও।

ভারতীয় সরকার, আলেম ও মুসলিম নেতারা এবারের রমজানে সবাইকে বাড়িতেই নামাজ ও ইফতারি আয়োজনের অনুরোধ জানিয়েছেন। প্রাণঘাতী করোনা ভাইরাসের বিস্তার রোধে এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানানো হয়েছে।

দিল্লি জামে মসজিদের ইমাম সৈয়দ আহমেদ বুখারি আপাতত কাউকে ইফতারিতে আমন্ত্রণ না জানানো এবং বাড়িতে নামাজের সময়ও এক রুমে তিনজনের বেশি না দাঁড়ানোর অনুরোধ জানিয়েছেন।

ইতোমধ্যেই মসজিদের বাইরে জনসচেতনতামূলক পোস্টার লাগানো হয়েছে। এতে বলা হয়েছে, ‘করোনাভাইরাসের কারণে সামাজিক দূরত্ব বজায় রাখা বাধ্যতামূলক। এ কারণে মসজিদের পরিবর্তে বাড়িতেই নামাজ আদায় করুন।’

দিল্লি পুলিশ জানিয়েছে, জাতীয় নির্দেশনা মোতাবেক মসজিদে নামাজ আদায় বন্ধ থাকলেও যথারীতি আজান দেয়া হবে। রমজান মাসে সবাইকে লকডাউনের নির্দেশনা মেনে চলার অনুরোধ জানিয়েছে তারা।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

শীর্ষ সংবাদ:
ঢাবি থেকে নবজাতকের মরদেহ উদ্ধার         দেশের সম্প্রীতি বিনষ্টে পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে ॥ তথ্যমন্ত্রী         মতিঝিলে বিআইসিসি ভবনের আগুন নিয়ন্ত্রণে         ‘শিগগিরই পূজামণ্ডপে সহিংসতায় ইন্ধনদাতাদের নাম প্রকাশ’         মৃত্যুশূন্যের একদিন পর রামেকে আরও চারজনের মৃত্যু         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         স্বনামে চাল বিপণনের উদ্যোগ নিয়েছে নীলফামারীর মিলাররা         খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর         নতুন রাজনৈতিক দল ঘোষণা করলেন নুর         সাকিব ছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপে আসর মাতাবেন যেসব ক্রিকেটার         নাইজেরিয়ায় মসজিদে বন্দুকধারীদের হামলায় নিহত ১৮         মুক্তিযোদ্ধা হিসেবে ইসমাইল হোসেনের নাম অন্তর্ভুক্তির দাবি         চীন থেকে আরও দেড় লাখ টিকা আসছে বিকেলে         মাদক মামলায় পরীমনির জামিন মঞ্জুর         পুলিশের লাঠিচার্জ ॥ বিএনপির সম্প্রীতি মিছিল পণ্ড         খুলনায় স্বামী, স্ত্রী ও মেয়েকে হত্যা করে লাশ পুকুরে ফেলে দিয়েছে দুর্বৃত্তরা         ঝিনাইদহের হরিণাকুন্ডুতে সড়ক দুর্ঘটনায় নসিমন চালক নিহত         চিকিৎসা শেষে দেশে ফিরলেন রাষ্ট্রপতি         নোয়াখালীতে ফয়সালের জবানবন্দিতে বিএনপি নেতা বুলুসহ ১৫ জনের নাম এসেছে         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭২, মামলা ৫০