মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পবিত্র রমজানে করোনামুক্ত হোক পৃথিবী ॥ সাকিব

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বে করোনাভাইরাসের দাপট বেড়েই চলেছে। এক অদৃশ্য শক্তির কাছে থমকে গেছে পৃথিবী। দিন দিন প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হচ্ছেন হাজার হাজার মানুষ, প্রাণ হারাচ্ছেন বহুজন। এমন কঠিন দুর্যোগের সময় এসে গেছে পবিত্র মাহে রমজান। আর এই রমজানে পৃথিবী করোনামুক্ত হোক, এই কামনা করছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

পরিবারের পাশে থাকতে বর্তমানে যুক্তরাষ্ট্রে আছেন সাকিব। সেখান থেকেই নিজের ফেসবুক পেজে সাকিব লিখেছেন, ‘বিশ্ব আজ মুখোমুখি একটি বৈশ্বিক মহামারীর। এই মহামারীর প্রভাবে বিশ্বে আসছে দ্রুত পরিবর্তন, পৃথিবী হারাচ্ছে তার স্বাভাবিক ভারসাম্য। পবিত্র মাহে রমজানের আশীর্বাদে বিশ্ব মুক্ত হোক করোনাভাইরাসের প্রকোপ থেকে, পৃথিবীতে ফিরে আসুক তার স্বাভাবিক ভারসাম্য, এটিই আমাদের কামনা।’ করোনা মোকাবেলায় দেশের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন সাকিব। ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’-এর মাধ্যমে সুবিধাবঞ্চিতদের জন্য সহায়তা করছেন তিনি। শুরুতে ‘মিশন সেভ বাংলাদেশ’-এর মাধ্যমে দুস্থদের পাশে দাঁড়িয়েছিলেন। এরপর দিয়েছেন করোনা টেস্টের ২০ লাখ টাকার কিট। পরে সুবিধাবঞ্চিতদের খাবারের জন্য আরও ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন তিনি। এখানেই শেষ নয়, অসহায় মানুষের পাশে দাঁড়াতে নিজের প্রিয় ব্যাট নিলামে তুলেছিলেন সাকিব। নিলামে ওঠা ব্যাটটি শেষ পর্যন্ত ২০ লাখ টাকায় বিক্রি হয়েছে। সাকিবের ব্যাটটি নিলামে কিনেছেন রাজ নামের একজন যুক্তরাষ্ট্রপ্রবাসী বাংলাদেশী।

এর আগে দেশের প্রত্যেক মানুষ ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতি অনুরোধ করে সাকিব বলেছিলেন, ‘আমি প্রতিটি ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অনুরোধ করব, যার যার জায়গা থেকে এই সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে। আমাদের সাহায্যই পারে এই সুবিধাবঞ্চিত মানুষের স্বাভাবিক জীবন ধরে রাখতে। আমি মনেপ্রাণে বিশ্বাস করি, আমাদের সবাই এক হয়ে, একটা দল হিসেবে কাজ করতে পারি, তাহলেই কেবল এই দুর্যোগ থেকে পরিত্রাণ পেতে পারব।’ প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারীতে বিপর্যস্ত গোটাবিশ্ব। এ ভাইরাসে প্রতিদিনই মৃত্যু ও শনাক্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। চলমান সাধারণ ছুটিতে কর্মহীন হয়ে পড়েছে হাজার হাজার মানুষ। সাকিব আল হাসান ফাউন্ডেশনের মাধ্যমে তাদের সাহায্য ও সহযোগিতা করছেন সাকিব। একই সঙ্গে নিলামে বিক্রি করেছেন বিশ্বকাপে শতক হাঁকানো তার ব্যাটও। সেখান থেকে প্রাপ্ত ২০ লাখ টাকার পুরোটাই তিনি দান করছেন করোনাযুদ্ধে।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট