বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীর উত্তরায় নকল এন-৯৫ মাক্স বিক্রির অভিযোগে দু’জনকে ৫ লাখ টাকা জরিমানা

রাজধানীর উত্তরায় নকল এন-৯৫ মাক্স বিক্রির অভিযোগে দু’জনকে ৫ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর উত্তরায় নিম্ন মানের ও নকল এন-৯৫ মজুত ও বাজারজাতের অভিযোগে জাহানারা এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠানের দু’জনকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই প্রতিষ্ঠানের গোডাউন থেকে বিপুল পরিমান নকল এন-৯৫ মাস্ক উদ্ধার করা হয়। অভিযানের নেতৃত্ব দেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

সারোয়ার আলম জানান, বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত উত্তরা-পশ্চিম থানা এলাকার ৩ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোডের ৫/এ ভবনে অভিযান চালানো হয়। ওই ভবনে জাহানারা এন্টারপ্রাইজ নামে অফিসে বিপুল পরিমাণ মাস্ক পাওয়া গেছে। এন-৯৫ বলে বাজারজাত করা হচ্ছিল। কিন্তু এগুলো এন-৯৫ মাস্ক নয়। তবে সাধারণ মাস্কের মধ্যে এর মান একটু ভালো। বাজারে সংকট তৈরি হবে ভেবে আমরা মাস্কগুলো জব্দ না করে কিছু নমুনা রেখেছি। জাহানারা এন্টারপ্রাইজের দুই মালিককে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মালগুলো জাহানারা এন্টারপ্রাইজের হলেও অফিসটি কে এস এমব্রোয়েডারি এ্যান্ড পাঞ্চিং লিমিটেডের হেড অফিস ও ফ্যাক্টরি হিসেবে ভাড়া নেয়া হয়। অভিযানে আমদানিকৃত মাস্কের কার্টনগুলো খুলে মোট ৭ রকমের 'এন-৯৫' মাস্ক পাওয়া যায়।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, মঙ্গলবার অনুমোদন ছাড়া আমদানি করা করোনাভাইরাসের টেস্টিং কিট মজুত ও বিক্রির অভিযোগে রাজধানীর খিলক্ষেতে নিকুঞ্জের ২০ নম্বর রোডের ১০ নম্বর বাড়িতে অভিযান চালিয়ে ৯০০ কিট জব্দ করে র‌্যাব। একই দিন দুপুরে রাজধানীর রাজারবাগ এলাকার শহীদবাগে অভিযান পরিচালনা করে ৩০০ কিট জব্দ ও তিনজনকে এক বছর নয় মাস করে কারাদণ্ড দেয়া হয়।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records