শুক্রবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এ বছর নববর্ষের অনুষ্ঠান বন্ধ ॥ প্রধানমন্ত্রী

এ বছর নববর্ষের অনুষ্ঠান বন্ধ ॥ প্রধানমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ আজ মঙ্গলবার (৩১ মার্চ) সকালে সরকারি বাসভবন গণভবন থেকে দেশের ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বক্তব্য দেওয়ার সময় এ কথা জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বাংলা নববর্ষ আমরা সবসময় উৎসবের সঙ্গে উদযাপন করে থাকি। কিন্তু এবার যেহেতু আমরা সব অনুষ্ঠান বাদ দিয়েছি। লোক সমাগম হয় এমন অনুষ্ঠান করা থেকে বিরত রয়েছি। তাই নববর্ষের অনুষ্ঠানও বন্ধ রাখতে হবে। তিনি বলেন, এখন যেহেতু ডিজিটাল যুগ। ছোট ছোট অনুষ্ঠানও ডিজিটাল পদ্ধতিতে করা যেতে পারে। কিন্তু বিশাল লোকসমাগম করে সারা বাংলাদেশে যেভাবে নববর্ষের অনুষ্ঠান করা হয়, সেটি বন্ধ রাখতে হবে। এটি আমার বিশেষ অনুরোধ।

প্রধানমন্ত্রী বলেন, নববর্ষের অনুষ্ঠান বন্ধ রাখার কথা বলতে আমারই কষ্ট লাগছে। কেননা নববর্ষের অনুষ্ঠান আমরাই বৃহৎ পরিসরে শুরু করেছিলাম নানা বাধা অতিক্রম করে। কিন্তু আজকে সেটিও আমাকে বন্ধ রাখতে হচ্ছে মানুষের কল্যাণের দিকে তাকিয়েই। তিনি বলেন, ঐতিহ্যবাহী রীতিতে নববর্ষ উৎযাপন বন্ধ থাকলেও ডিজিটাল পদ্ধতিতে গানবাজনা-উৎসব সবাই করতে পারেন। যেমন আমরা ডিজিটাল পদ্ধতিতে এখন স্কুলের ক্লাসগুলো করতে শুরু করেছি। ষষ্ঠ থেকে নবম শ্রেণি পর্যন্ত এই ক্লাস আমরা পর্যাক্রমিকভাবে করছি যেন ছেলেমেয়েরা ঘরে বসে লেখাপড়া ভুলে না যায়।

শীর্ষ সংবাদ:
গুলি করে ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনা তদন্তে নেমেছে লিবিয়া         প্রধানমন্ত্রীকে প্রিন্স চার্লসের চিঠি         লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা         সোনারগাঁয়ে করোনায় মৃত্যু ৭ ॥ লাশ দাফনে ইউএনও         সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধে নির্বাহী আদেশে সই করলেন ট্রাম্প         চীনের নিন্দায় সরব যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা ও অস্ট্রেলিয়া         যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আরও ১২৯৭ জনের মৃত্যু         করোনা ভাইরাস ॥ এবার মৃত্যুতেও চীনকে ছাড়িয়ে গেল ভারত         মোদির সঙ্গে কথা হয়েছে, তার মন ভালো নেই         দ. কোরিয়ায় করোনা ভাইরাসের প্রকোপ বাড়ায় ফের বন্ধ হল স্কুল         মহামারির মধ্যে কৃষ্ণাঙ্গ হত্যার জেরে উত্তাল যুক্তরাষ্ট্র         ব্রাজিলে করোনা ভাইরাসে একদিনে আক্রান্ত ২৬৪১৭         নোবেলের বিরুদ্ধে ভারতে মামলা দায়ের         অর্থনীতি সচলের চেষ্টা ॥ সকল কর্মকাণ্ড স্বাভাবিক করার উদ্যোগ         আয় রোজগারের পথ অনির্দিষ্টকাল বন্ধ রাখা সম্ভব নয়         ইউনাইটেডের আইসোলেশন সেন্টারে আগুনে পুড়ে ৫ করোনা রোগীর মৃত্যু         শেয়ারবাজারে লেনদেন রবিবার শুরু         করোনা আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে         যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু লাখ ছাড়িয়েছে, স্পেনে রাষ্ট্রীয় শোক         অফিসে মাস্ক পরা, স্বাস্থ্য বিধির ১৩ দফা মানা বাধ্যতামূলক        
//--BID Records