মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে যানবাহনে মাদকের চালান আনতে গিয়ে র‌্যাবের জালে ধরা চার মাদক কারবারি

রাজধানীতে যানবাহনে মাদকের চালান আনতে গিয়ে র‌্যাবের জালে ধরা চার মাদক কারবারি

স্টাফ রিপোর্টার ॥ করোনা ভাইরাসে বিপর্যস্ত জনজীবন। পরিস্থিতি সামাল দিতে সরকার সাধারন ছুটি ঘোষনা করেছেন। জন সাধারনে চলাচলও নেই। যানবাহন চলাচল শিথিল করা হয়েছে। কিন্তু বসে নেই মাদক কারবারিরা। ফাকাঁ রাজধানীর সুযোগে কাজে লাগিয়ে মাদক কারবারিরা সক্রিয় হয়েছে। অভিনব পদ্ধতিতে পিকআপ, প্রাইভেটকারে করে মাদকদ্রব্য আনছে রাজধানীতে। এরকমই রবিবার দুপুরে রাজধানীর পান্থপথ এবং ধানমন্ডি ২৭ নম্বরে পৃর্থক অভিযানে চালিয়ে চার মাদককারবাবিকে গ্রেফতার করেছে র‌্যাব। এরপরই বেরিয়ে আসে মাদক কারবারিদের মাদক কেনাবেচার কৌশল। গ্রেফতারকৃতরা হচ্ছে, মোহাম্মদ বাচ্চু, মাহবুব আলম, শাহবুল ইসলাম ও মোহাম্মদ রতন।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার এসপি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের সুযোগ কাজে লাগিয়ে সক্রিয় হয়ে উঠেছে মাদক ব্যবসায়ীরা। তারা সংবাদ পান সীমান্ত এলাকা থেকে ফেনসিডিলের একটি চালান রাজধানীতে আসছে। পরে র‌্যাব-২ এর একটি দল পান্থপথে চেকপোস্ট বসানো হয়। সেখানে একটি পিকআপ থামিয়ে তার চালক মোহাম্মদ বাচ্চু ও তার সহযোগী ও মাহবুব আলমকে জিজ্ঞাসাবাদ করা হয়। তারা পিকআপের গ্যাসের সিলিন্ডারে ফেনসিডিল রাখার কথা স্বীকার করে। পরে সেটি ভেঙে ৪৪৩ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এসপি মহিউদ্দিন ফারুকী জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদের গ্রেফতারকৃতরা জানান, তারা এই ফেনসিডিল জয়পুরহাট থেকে এনে রাজারবাগ এলাকায় এক মাদক ব্যবসায়ীর কাছে পৌঁছে দিচ্ছিল। দীর্ঘদিন ধরে তারা বিভিন্ন জেলা থেকে কাঁচামাল এনে রাজধানীর কারওয়ান বাজারে পৌঁছে দিত।

এদিকে একই সময় ধানমন্ডি ২৭ নম্বরের নন্দন মেগাশপের সামনে আরেকটি অভিযান চালায় র‌্যাব। সেখানে একটি প্রাইভেটকার থামিয়ে চালককে জিজ্ঞাসাবাদ করা হয়। তারা ইয়াবা থাকার কথা স্বীকার করে। চালকের সিটের পাশের দরজায় বিশেষভাবে লুকিয়ে আনা দুই হাজার পিস ইয়াবা উদ্ধার করে র‌্যাব সদস্যরা। এছাড়া নগদ সাড়ে ১১ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে চালক শাহবুল ইসলাম ও তার বিয়াই মোহাম্মদ রতন নামে দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদের গ্রেফতারকৃত দুই মাদক ব্যবসায়ীরা জানায়, তারা পাবনা থেকে কক্সবাজার গিয়েছিল ইয়াবার চালান আনতে।

শনিবার পাবনা থেকে রওনা হয়ে কক্সবাজার পৌঁছায়। এরপর আজ (রবিবার) ইয়াবার চালান নিয়ে রওনা হয়েছিল পাবনার উদ্দেশ্য। পথভুলে ধানমন্ডিতে ঢুকে পড়লে র‌্যাবের চেকপোস্টে তারা ধরা পড়েন। অপরদিকে একইদিন বিকেলে রাজধানীর মোহাম্মদপুর টাউন এলাকায় পৃর্থক অভিযান চালায় র‌্যাবের মাদক বিরোধী আরেক আরেকটি দল।

শীর্ষ সংবাদ:
রিজেন্ট হাসপাতাল সিলগালা         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার         এক কোটি দুস্থ ১০ কেজি করে চাল পাবেন         কুরবানির পশু পরিবহন করবে বাংলাদেশ রেলওয়ে : রেলমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         করোনা ভাইরাস ॥ ব্রাজিলে মৃত্যু ৬৫ হাজার ছাড়াল         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         পাপুলকাণ্ডে রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         উপনির্বাচন পেছানোর সুযোগ নেই ॥ ইসি সচিব         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         কিশোরগঞ্জে শোক-শ্রদ্ধায় শোলাকিয়ায় জঙ্গী হামলায় নিহতদের স্মরণ         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত        
//--BID Records