বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে যানবাহনে মাদকের চালান আনতে গিয়ে র‌্যাবের জালে ধরা চার মাদক কারবারি

রাজধানীতে যানবাহনে মাদকের চালান আনতে গিয়ে র‌্যাবের জালে ধরা চার মাদক কারবারি

স্টাফ রিপোর্টার ॥ করোনা ভাইরাসে বিপর্যস্ত জনজীবন। পরিস্থিতি সামাল দিতে সরকার সাধারন ছুটি ঘোষনা করেছেন। জন সাধারনে চলাচলও নেই। যানবাহন চলাচল শিথিল করা হয়েছে। কিন্তু বসে নেই মাদক কারবারিরা। ফাকাঁ রাজধানীর সুযোগে কাজে লাগিয়ে মাদক কারবারিরা সক্রিয় হয়েছে। অভিনব পদ্ধতিতে পিকআপ, প্রাইভেটকারে করে মাদকদ্রব্য আনছে রাজধানীতে। এরকমই রবিবার দুপুরে রাজধানীর পান্থপথ এবং ধানমন্ডি ২৭ নম্বরে পৃর্থক অভিযানে চালিয়ে চার মাদককারবাবিকে গ্রেফতার করেছে র‌্যাব। এরপরই বেরিয়ে আসে মাদক কারবারিদের মাদক কেনাবেচার কৌশল। গ্রেফতারকৃতরা হচ্ছে, মোহাম্মদ বাচ্চু, মাহবুব আলম, শাহবুল ইসলাম ও মোহাম্মদ রতন।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার এসপি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের সুযোগ কাজে লাগিয়ে সক্রিয় হয়ে উঠেছে মাদক ব্যবসায়ীরা। তারা সংবাদ পান সীমান্ত এলাকা থেকে ফেনসিডিলের একটি চালান রাজধানীতে আসছে। পরে র‌্যাব-২ এর একটি দল পান্থপথে চেকপোস্ট বসানো হয়। সেখানে একটি পিকআপ থামিয়ে তার চালক মোহাম্মদ বাচ্চু ও তার সহযোগী ও মাহবুব আলমকে জিজ্ঞাসাবাদ করা হয়। তারা পিকআপের গ্যাসের সিলিন্ডারে ফেনসিডিল রাখার কথা স্বীকার করে। পরে সেটি ভেঙে ৪৪৩ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এসপি মহিউদ্দিন ফারুকী জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদের গ্রেফতারকৃতরা জানান, তারা এই ফেনসিডিল জয়পুরহাট থেকে এনে রাজারবাগ এলাকায় এক মাদক ব্যবসায়ীর কাছে পৌঁছে দিচ্ছিল। দীর্ঘদিন ধরে তারা বিভিন্ন জেলা থেকে কাঁচামাল এনে রাজধানীর কারওয়ান বাজারে পৌঁছে দিত।

এদিকে একই সময় ধানমন্ডি ২৭ নম্বরের নন্দন মেগাশপের সামনে আরেকটি অভিযান চালায় র‌্যাব। সেখানে একটি প্রাইভেটকার থামিয়ে চালককে জিজ্ঞাসাবাদ করা হয়। তারা ইয়াবা থাকার কথা স্বীকার করে। চালকের সিটের পাশের দরজায় বিশেষভাবে লুকিয়ে আনা দুই হাজার পিস ইয়াবা উদ্ধার করে র‌্যাব সদস্যরা। এছাড়া নগদ সাড়ে ১১ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে চালক শাহবুল ইসলাম ও তার বিয়াই মোহাম্মদ রতন নামে দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদের গ্রেফতারকৃত দুই মাদক ব্যবসায়ীরা জানায়, তারা পাবনা থেকে কক্সবাজার গিয়েছিল ইয়াবার চালান আনতে।

শনিবার পাবনা থেকে রওনা হয়ে কক্সবাজার পৌঁছায়। এরপর আজ (রবিবার) ইয়াবার চালান নিয়ে রওনা হয়েছিল পাবনার উদ্দেশ্য। পথভুলে ধানমন্ডিতে ঢুকে পড়লে র‌্যাবের চেকপোস্টে তারা ধরা পড়েন। অপরদিকে একইদিন বিকেলে রাজধানীর মোহাম্মদপুর টাউন এলাকায় পৃর্থক অভিযান চালায় র‌্যাবের মাদক বিরোধী আরেক আরেকটি দল।

শীর্ষ সংবাদ:
ভার্চুয়াল আদালত নিয়ে আইনজীবীদের প্রশিক্ষণ উদ্বোধন করবেন আইনমন্ত্রী         পুরো বিএনপিই এখন হোম আইসোলেশনে ॥ তথ্যমন্ত্রী         ময়ূর-২’র মালিক মোসাদ্দেক ৩ দিনের রিমান্ডে         এরশাদের মৃত্যুদিনে ভোট চায় না জাপা         শিগগিরই এইচএসসিতে ভর্তি শুরু হবে : সংসদে শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যখাতের অনিয়মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে ॥ কাদের         শেষ হল সংক্ষিপ্ততম বাজেট অধিবেশন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২২শ' ছাড়ালো, নতুন আক্রান্ত ৩৩৬০         করোনায় আতঙ্কিত না হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         পাপুল কুয়েতের নাগরিক নন ॥ কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়         রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার         শিক্ষার্থীদের অটোপাসের খবর ‘গুজব ॥ শিক্ষা মন্ত্রণালয়         বাংলাদেশ ব্যাংকের গবর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস         লন্ডনে পাপনের অস্ত্রোপচার সম্পন্ন         দেড় শতাধিক বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে ইতালি         ক্রেডিট কার্ড ‘জালিয়াত চক্রের’ চারজন গ্রেফতার         মাস্ক দুর্নীতি ॥ মেডিটেকের পরিচালক হুমায়ুনকে জিজ্ঞাসাবাদ         ভারতে আবারও একদিনে ২৪ হাজারের বেশি সংক্রমণ         রিজেন্টের চেয়ারম্যান সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা         পল্টন থেকে ৩ মানবপাচারকারী আটক        
//--BID Records