সোমবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে যানবাহনে মাদকের চালান আনতে গিয়ে র‌্যাবের জালে ধরা চার মাদক কারবারি

রাজধানীতে যানবাহনে মাদকের চালান আনতে গিয়ে র‌্যাবের জালে ধরা চার মাদক কারবারি

স্টাফ রিপোর্টার ॥ করোনা ভাইরাসে বিপর্যস্ত জনজীবন। পরিস্থিতি সামাল দিতে সরকার সাধারন ছুটি ঘোষনা করেছেন। জন সাধারনে চলাচলও নেই। যানবাহন চলাচল শিথিল করা হয়েছে। কিন্তু বসে নেই মাদক কারবারিরা। ফাকাঁ রাজধানীর সুযোগে কাজে লাগিয়ে মাদক কারবারিরা সক্রিয় হয়েছে। অভিনব পদ্ধতিতে পিকআপ, প্রাইভেটকারে করে মাদকদ্রব্য আনছে রাজধানীতে। এরকমই রবিবার দুপুরে রাজধানীর পান্থপথ এবং ধানমন্ডি ২৭ নম্বরে পৃর্থক অভিযানে চালিয়ে চার মাদককারবাবিকে গ্রেফতার করেছে র‌্যাব। এরপরই বেরিয়ে আসে মাদক কারবারিদের মাদক কেনাবেচার কৌশল। গ্রেফতারকৃতরা হচ্ছে, মোহাম্মদ বাচ্চু, মাহবুব আলম, শাহবুল ইসলাম ও মোহাম্মদ রতন।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার এসপি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের সুযোগ কাজে লাগিয়ে সক্রিয় হয়ে উঠেছে মাদক ব্যবসায়ীরা। তারা সংবাদ পান সীমান্ত এলাকা থেকে ফেনসিডিলের একটি চালান রাজধানীতে আসছে। পরে র‌্যাব-২ এর একটি দল পান্থপথে চেকপোস্ট বসানো হয়। সেখানে একটি পিকআপ থামিয়ে তার চালক মোহাম্মদ বাচ্চু ও তার সহযোগী ও মাহবুব আলমকে জিজ্ঞাসাবাদ করা হয়। তারা পিকআপের গ্যাসের সিলিন্ডারে ফেনসিডিল রাখার কথা স্বীকার করে। পরে সেটি ভেঙে ৪৪৩ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এসপি মহিউদ্দিন ফারুকী জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদের গ্রেফতারকৃতরা জানান, তারা এই ফেনসিডিল জয়পুরহাট থেকে এনে রাজারবাগ এলাকায় এক মাদক ব্যবসায়ীর কাছে পৌঁছে দিচ্ছিল। দীর্ঘদিন ধরে তারা বিভিন্ন জেলা থেকে কাঁচামাল এনে রাজধানীর কারওয়ান বাজারে পৌঁছে দিত।

এদিকে একই সময় ধানমন্ডি ২৭ নম্বরের নন্দন মেগাশপের সামনে আরেকটি অভিযান চালায় র‌্যাব। সেখানে একটি প্রাইভেটকার থামিয়ে চালককে জিজ্ঞাসাবাদ করা হয়। তারা ইয়াবা থাকার কথা স্বীকার করে। চালকের সিটের পাশের দরজায় বিশেষভাবে লুকিয়ে আনা দুই হাজার পিস ইয়াবা উদ্ধার করে র‌্যাব সদস্যরা। এছাড়া নগদ সাড়ে ১১ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে চালক শাহবুল ইসলাম ও তার বিয়াই মোহাম্মদ রতন নামে দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদের গ্রেফতারকৃত দুই মাদক ব্যবসায়ীরা জানায়, তারা পাবনা থেকে কক্সবাজার গিয়েছিল ইয়াবার চালান আনতে।

শনিবার পাবনা থেকে রওনা হয়ে কক্সবাজার পৌঁছায়। এরপর আজ (রবিবার) ইয়াবার চালান নিয়ে রওনা হয়েছিল পাবনার উদ্দেশ্য। পথভুলে ধানমন্ডিতে ঢুকে পড়লে র‌্যাবের চেকপোস্টে তারা ধরা পড়েন। অপরদিকে একইদিন বিকেলে রাজধানীর মোহাম্মদপুর টাউন এলাকায় পৃর্থক অভিযান চালায় র‌্যাবের মাদক বিরোধী আরেক আরেকটি দল।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় ১৯৭৫ জন করোনা আক্রান্ত, মৃত্যু ২১         ঈদের নামাজ শেষে ফেরার পথে ইউপি সদস্যকে গুলি করে হত্যা         কুমিল্লার তিতাসে আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা         ঈদ সবার মধ্যে গড়ে তুলুক সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন ॥ রাষ্ট্রপতি         সম্মিলিত প্রচেষ্টায় করোনাকালও একদিন শেষ হবে ॥ আইজিপি         যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের মিষ্টি ও ফল উপহার পাঠালেন প্রধানমন্ত্রী         কোলাকুলিবিহীন অন্য রকম এক ঈদ উদযাপন         এ বছরের ঈদটি অনেক কঠিন ॥ ড. মোমেন         বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত         আজ জাতীয় কবির ১২১তম জন্মজয়ন্তী         করোনা ভাইরাস ॥ বিশ্বে কমছে মৃত্যুর হার         করোনা ভাইরাসে মারা গেলেন আ.লীগের সাবেক এমপি হাজী মকবুল         মহামারি প্রতিরোধে সরকারের কর্মকাণ্ডে কোনও সমন্বয় নেই ॥ বিএনপি         করোনা ভাইরাস ॥ ব্রাজিল থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা         লকডাউন শিথিলের দ্বিতীয় ধাপে যাচ্ছে নিউজিল্যান্ড         আক্রান্তের সংখ্যায় শীর্ষ দশে উঠে এলো ভারত         রাজধানীর কল্যাণপুরে দুই গাড়ির সংঘর্ষে নিহত ৩         আজ ঢাকাসহ দেশের ৫ অঞ্চলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা         মুসলিম বিশ্বকে ঈদের শুভেচ্ছা জানালেন ট্রাম্প         ঈদ উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         বঙ্গভবনের দরবার হলে ঈদের জামাতে অংশ নেবেন রাষ্ট্রপতি, হচ্ছে না শুভেচ্ছা বিনিময়        
//--BID Records