রবিবার ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩১ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সবাই এগিয়ে এলে করোনা ভাইরাস মোকাবিলা সম্ভব ॥ মেয়র আতিক

সবাই এগিয়ে এলে করোনা ভাইরাস মোকাবিলা সম্ভব ॥ মেয়র আতিক

অনলাইন রিপোর্টার ॥ সবাই এগিয়ে এলে করোনা ভাইরাস মোকাবিলা করা সম্ভব বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসির) নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম। একইসঙ্গে তিনি ভাইরাস ধ্বংসে জীবাণুনাশক ছিটানো প্রধান কার্যক্রম বলে উল্লেখ করেছেন।

আজ শনিবার সকালে রাজধানীর মিরপুর-১৪, ইব্রাহিমপুর ও ভাষাণটেক এলাকায় জীবাণুনাশক ওষুধ স্প্রে কার্যক্রম চালায় নৌবাহিনী। ওই কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের আতিক এ কথা বলেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, সবাই এগিয়ে এলে করোনা ভাইরাস মোকাবিলা করা সম্ভব। তাই জীবাণু ধ্বংস করার জন্য প্রতিনিয়ত জীবাণুনাশক ছিটাতে হবে। এই প্রক্রিয়া সেনা, নৌবাহিনী, পুলিশ ও সিটি করপোরেশন সবাই মিলে চালিয়ে যেতে হবে‌।

বঙ্গবন্ধুর ভাষণের কথা উল্লেখ করে মেয়র বলেন, যার যা কিছু আছে, তা নিয়ে করোনা ভাইরাস মোকাবিলায় নেমে পড়তে হবে। আমরা দেখেছি, একটি পিকআপ ভ্যানে ট্যাংক সেট করে সড়কে জীবাণুনাশক ছিটানো হচ্ছে। এছাড়া রিকশা ও ভ্যানে করেও জীবাণুনাশক ছিটাতে দেখেছি।

তিনি বলেন, শনিবার বিকেলে গুলশান-বনানী ডিপ্লোমেটিক জোনে জীবাণুনাশক স্প্রে করবে নৌবাহিনী। এতে করে ডিপ্লোমেটিক এলাকার বাসিন্দাদের করোনা মোকাবিলায় আত্মবিশ্বাস বাড়বে।

দেশের জনগণকে উদ্দেশ্য করে তিনি বলেন, আসুন আমরা সবাই সবাইকে সাহায্য করি। আমরা যেন নিরাপদ দূরত্ব বজায় রেখে চলাফেরা করি। আমাদের ভুলে গেলে চলবে না, সামনে কিন্তু এডিস মশার মৌসুম আছে। সুতরাং গতবছর যে কার্যক্রম শুরু করেছিলাম, ‘তিন দিনে, এক দিন, জমে থাকা পানি ফেলে দিন’, এটা ফলো করুন। এটি আমাদের অনুশীলন করতে হবে। এরইমধ্যে সিঙ্গাপুর করোনার পাশাপাশি এডিস মশা নিধনের কার্যক্রম শুরু করেছে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তের নির্দেশ         বেসরকারি হাসপাতালে রোগী ফেরত দিলে আইনি ব্যবস্থা : সিএমপি         স্বাস্থ্যবিধি মানাতে মাঠে থাকছে ভ্রাম্যমান আদালত         করোনা ভাইরাসে মৃত্যু ৬০০ ছাড়ালো, নতুন আক্রান্ত ১৭৬৪         গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার দাবি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির         করোনা : ফ্লাইট শুরুর আগে বিমানবন্দরের প্রস্তুতি দেখলেন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ         বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ         ভাড়া বাড়ছে না ট্রেনে ॥ সব টিকিট পাওয়া যাবে অনলাইনে         পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসে গেছে         খালেদা কেন জিয়া হত্যার বিচার করলেন না তা রহস্যজনক         জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র         সুন্দরবন কুরিয়ারের প্রতিষ্ঠাতার করোনায় মৃত্যু         চীনের ৬ শহরে ফ্লাইট শুরু করছে সিঙ্গাপুর         লকডাউন খুলে জনগণকে মৃত্যুকূপে ঠেলে দিয়েছে সরকার ॥ রিজভী         সিলেটে করোনা ভাইরাসে নার্সিং কর্মকর্তার মৃত্যু         করোনায় প্ল্যাজমা থেরাপির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার না         বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল         শূন্যে নামার পর চীনে ফের করোনা ভাইরাসের রোগী শনাক্ত         হংকংয়ের বিশেষ সুবিধা বাতিল করল যুক্তরাষ্ট্র        
//--BID Records