সোমবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সবাই এগিয়ে এলে করোনা ভাইরাস মোকাবিলা সম্ভব ॥ মেয়র আতিক

সবাই এগিয়ে এলে করোনা ভাইরাস মোকাবিলা সম্ভব ॥ মেয়র আতিক

অনলাইন রিপোর্টার ॥ সবাই এগিয়ে এলে করোনা ভাইরাস মোকাবিলা করা সম্ভব বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসির) নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম। একইসঙ্গে তিনি ভাইরাস ধ্বংসে জীবাণুনাশক ছিটানো প্রধান কার্যক্রম বলে উল্লেখ করেছেন।

আজ শনিবার সকালে রাজধানীর মিরপুর-১৪, ইব্রাহিমপুর ও ভাষাণটেক এলাকায় জীবাণুনাশক ওষুধ স্প্রে কার্যক্রম চালায় নৌবাহিনী। ওই কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের আতিক এ কথা বলেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, সবাই এগিয়ে এলে করোনা ভাইরাস মোকাবিলা করা সম্ভব। তাই জীবাণু ধ্বংস করার জন্য প্রতিনিয়ত জীবাণুনাশক ছিটাতে হবে। এই প্রক্রিয়া সেনা, নৌবাহিনী, পুলিশ ও সিটি করপোরেশন সবাই মিলে চালিয়ে যেতে হবে‌।

বঙ্গবন্ধুর ভাষণের কথা উল্লেখ করে মেয়র বলেন, যার যা কিছু আছে, তা নিয়ে করোনা ভাইরাস মোকাবিলায় নেমে পড়তে হবে। আমরা দেখেছি, একটি পিকআপ ভ্যানে ট্যাংক সেট করে সড়কে জীবাণুনাশক ছিটানো হচ্ছে। এছাড়া রিকশা ও ভ্যানে করেও জীবাণুনাশক ছিটাতে দেখেছি।

তিনি বলেন, শনিবার বিকেলে গুলশান-বনানী ডিপ্লোমেটিক জোনে জীবাণুনাশক স্প্রে করবে নৌবাহিনী। এতে করে ডিপ্লোমেটিক এলাকার বাসিন্দাদের করোনা মোকাবিলায় আত্মবিশ্বাস বাড়বে।

দেশের জনগণকে উদ্দেশ্য করে তিনি বলেন, আসুন আমরা সবাই সবাইকে সাহায্য করি। আমরা যেন নিরাপদ দূরত্ব বজায় রেখে চলাফেরা করি। আমাদের ভুলে গেলে চলবে না, সামনে কিন্তু এডিস মশার মৌসুম আছে। সুতরাং গতবছর যে কার্যক্রম শুরু করেছিলাম, ‘তিন দিনে, এক দিন, জমে থাকা পানি ফেলে দিন’, এটা ফলো করুন। এটি আমাদের অনুশীলন করতে হবে। এরইমধ্যে সিঙ্গাপুর করোনার পাশাপাশি এডিস মশা নিধনের কার্যক্রম শুরু করেছে।

শীর্ষ সংবাদ:
ঈদ সবার মধ্যে গড়ে তুলুক সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন ॥ রাষ্ট্রপতি         সম্মিলিত প্রচেষ্টায় করোনাকালও একদিন শেষ হবে ॥ আইজিপি         যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের মিষ্টি ও ফল উপহার পাঠালেন প্রধানমন্ত্রী         কোলাকুলিবিহীন অন্য রকম এক ঈদ উদযাপন         এ বছরের ঈদটি অনেক কঠিন ॥ ড. মোমেন         বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত         আজ জাতীয় কবির ১২১তম জন্মজয়ন্তী         করোনা ভাইরাস ॥ বিশ্বে কমছে মৃত্যুর হার         করোনা ভাইরাসে মারা গেলেন আ.লীগের সাবেক এমপি হাজী মকবুল         মহামারি প্রতিরোধে সরকারের কর্মকাণ্ডে কোনও সমন্বয় নেই ॥ বিএনপি         করোনা ভাইরাস ॥ ব্রাজিল থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা         লকডাউন শিথিলের দ্বিতীয় ধাপে যাচ্ছে নিউজিল্যান্ড         আক্রান্তের সংখ্যায় শীর্ষ দশে উঠে এলো ভারত         রাজধানীর কল্যাণপুরে দুই গাড়ির সংঘর্ষে নিহত ৩         আজ ঢাকাসহ দেশের ৫ অঞ্চলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা         মুসলিম বিশ্বকে ঈদের শুভেচ্ছা জানালেন ট্রাম্প         ঈদ উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         বঙ্গভবনের দরবার হলে ঈদের জামাতে অংশ নেবেন রাষ্ট্রপতি, হচ্ছে না শুভেচ্ছা বিনিময়         ঘরে বসে ঈদ পালনের আহ্বান প্রধানমন্ত্রীর         আজ পবিত্র ঈদুল ফিতর         জীবন-জীবিকার স্বার্থে অর্থনৈতিক কর্মকাণ্ড চালু করতে হবে : প্রধানমন্ত্রী        
//--BID Records