শুক্রবার ৯ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোয়ারেন্টাইন মানছেন না রোনাল্ডো!

স্পোর্টস রিপোর্টার ॥ ভয়াবহ করোনাভাইরাস নিয়ে গোটা দুনিয়া ভীতসন্ত্রস্ত। দিনের পর দিন আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। যে কারণে ক্রীড়াঙ্গনও থমকে গেছে। সব পর্যায়ের ক্রীড়াবিদরাই ঘরে অবস্থান করছেন। সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও এই শর্তে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস ছেড়ে নিজ দেশ পর্তুগালে গেছেন। কিন্তু সেখানে গিয়ে সি আর সেভেন নিয়ম মানছেন না বলে অভিযোগ উঠেছে। সাম্প্রতিক সময়ে সুইমিংপুলসহ বিভিন্ন জায়গায় রোনাল্ডোকে দেখা গেছে খালি গায়ে। আর তাতেই সমালোচকরা তেতে উঠেছেন। যে কারণে রোনাল্ডোর ইতালি ছেড়ে পর্তুগালে ফেরার সমালোচনা করেছেন জুভেন্টাসের সাবেক সভাপতি কোবোল্লি গিগি। ড্যানিয়েলে রুগানি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সঙ্গে সঙ্গে পদক্ষেপ নিয়েছিল জুভেন্টাস। পুরো দলকে ‘কোয়ারেন্টাইন’-এ পাঠিয়ে দিয়েছিল ইতালিয়ান ক্লাবটি। এই সময়ে স্ট্রোকে আক্রান্ত হন সি আর সেভেনের মা ডলোরেস আভেইরো। যে কারণে দ্রুতই নিজ দেশ পর্তুগালে চলে যান পাঁচবারের ফিফা সেরা তারকা।

এরপর জানা গিয়েছিল, পর্তুগালে নিজ শহর মাদেইরায় কোয়ারেন্টাইনে আছেন রোনাল্ডো। কিন্তু আসলে পর্তুগাল অধিনায়ক সেটা মানছেন না বলে অভিযোগ করেছেন জুভেন্টাসেরই সাবেক সভাপতি কোবোল্লি গিগি। এক সাক্ষাতকারে তিনি বলেন, রোনাল্ডো যাওয়ার পর থেকেই বিষয়টা কঠিন হয়ে গেছে জুভেন্টাসের জন্য। যাওয়ার সময় সে বলেছিল মায়ের কাছে যাচ্ছে। কিন্তু এখন তো দেখা যাচ্ছে সে শুধু পুলে ছবি তুলছে। বিষয়টি মানা যায় না। এতে করে অন্যদের মধ্যেও একই প্রবণতা হতে পারে। ইতোমধ্যে অন্য ফুটবলাররাও ক্লাব ছাড়তে চেয়েছেন। ক্লাবের উচিত ছিল সবাইকে কোয়ারেন্টাইনে পাঠানো।

গিগি আরও বলেন, সমালোচনা করা সহজ। তবে বাইরে থেকে দেখে একটি বিষয় বুঝতে পারছি না কিছু খেলোয়াড় কেন ইতালি ছাড়তে চেয়েছিল। ফেরার পর ছন্দে থাকা তাদের জন্য অনেক কঠিন হয়ে পড়বে। ভুলে গেলে চলবে না কোয়ারেন্টাইনে থাকতে হবে ১৪ দিন। কিন্তু সেটা তো কেউ কেউ মানছেন না। মাদেইরায় ফেরার পর সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক ছবি দিয়েছেন রোনাল্ডো। ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে সি আর সেভেন সবাইকে লড়াই করার আহ্বান জানিয়েছেন। কিন্তু বিষয়টি ভাল লাগেনি অনেকের। তাদের মতে, এভাবে তার বাইরে যাওয়াটা ঠিক হয়নি।

শীর্ষ সংবাদ:
অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের         কক্সবাজারে পুলিশের ২৬৪ কর্মকর্তা একযোগে বদলি         মিয়ানমার থেকে বছরে আসছে ৬ হাজার কোটি টাকার ইয়াবা         ড. কামাল হোসেনের গণফোরাম ভাঙছে         করোনায় দেশে মৃত্যু ও আক্রান্ত কমেছে         ডিজিটাল সুরক্ষা তৈরিতে সরকারের নানা উদ্যোগ         ধর্ষিত স্কুলছাত্রীর জীবিত ফিরে আসা ॥ বিচারিক তদন্তের নির্দেশ         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে নজরদারি বেড়েছে         নিবন্ধন ছাড়া বেসরকারী হাসপাতাল চলতে দেয়া হবে না ॥ তাপস         রোহিঙ্গাদের ৫৪০ কোটি ডলার ক্ষতিপূরণ দেয়া উচিত         মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পর ১৫ দিনের মধ্যেই শুরু হবে এইচএসসি পরীক্ষা         প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পদোন্নতির দ্বার খুলছে         সিনেমা হল সংস্কারে বিশেষ তহবিল গঠন করা হবে : তথ্যমন্ত্রী         বসুন্ধরা কোভিড হাসপাতালে চিকিৎসা কার্যক্রম বন্ধের নির্দেশ         আরও ২টি বিশেষ ফ্লাইটের ঘোষণা দিল বিমান         কক্সবাজারের ৩৪ পুলিশ পরিদর্শককে একযোগে বদলি         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে ইসি’র বিশেষ কমিটি