বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভোলায় মাস্ক না পরায় ১০ জনের জরিমানা

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ২৬ মার্চ ॥ দ্বীপজেলা ভোলায় করোনাভাইরাস ঝুঁকি এড়াতে জনসমাগম ও সামাজিক দূরত্ব মেনে চলতে নৌ বাহিনীর টহল কার্যক্রম শুরু করেছে। জেলা প্রশাসনকে সহযোগিতা করতে বৃহস্পতিবার দুপুরে থেকে নৌ-বাহিনীর ২টি কন্টিনজেন্ট মোতায়েন করা হয়। অপরদিকে মাস্ক না পরে রাস্তায় চলাফেরা করায় ১০ জনকে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

নৌ-বাহিনীর কন্টিনজেন্ট কমান্ডার নূর মোহাম্মদ সাংবাদিকদের জানান ভোলায় জনগণকে সচেতন করতে ইতোমধ্যে নৌ-বাহিনীর কার্যক্রম শুরু হয়েছে। এখন পর্যন্ত জেলায় দুটি কন্টিনজেন্ট এসেছে। বৃহস্পতিবার দুপুরে ভোলা সদর রোড, নতুন বাজারসহ বিভিন্ন এলাকায় তারা টহল দিয়েছে।

অপরদিকে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে ভোলা বাংলাবাজার এলাকায় করোনা সংক্রমণ প্রতিরোধে মাস্ক পরিধান না করায় ১০ জনকে ২০০ টাকা করে অর্থদ- প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম। অর্থ দ-প্রাপ্তরা হলেনÑ মোঃ আলম, জাকির হোসেন, জাবেদ, আবু তাহের, বাবুল, মোঃ বাচ্চু, লিটন, রুবেল, রিপন ও মোঃ রফিক। তারা সকলে বাংলাবাজার ও এর আশপাশ এলাকার বাসিন্দা।

নীলফামারী

স্টাফ রিপোর্টার নীলফামারী থেকে জানান, হোম কোয়ারেন্টাইন না মানায় নীলফামারীর জলঢাকা উপজেলায় ভারত ফেরত ৪ ব্যক্তিকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে তাদের বাড়ির বাইরে ঘোরাফেরার সত্যতা পেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) গোলাম ফেরদৌস তাদের ১৭ হাজার টাকা জরিমানা করেন।

সূত্র মতে, জলঢাকা পৌরসভার মাথাভাঙ্গা এলাকার ভারত ফেরত ৪ ব্যক্তি সম্প্রতি দেশে এসেছেন। তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলে স্বাস্থ্য বিভাগ। ২৭ মার্চ তাদের হোম কোয়ারেন্টাইন সম্পূর্ণ হবে। কিন্তু বৃহস্পতিবার ১৩তম দিনে তারা কোয়ারেন্টাইনে না থেকে যেখানে সেখানে ঘোরাফেরা করলে এলাকাবাসী বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানান। স্থানীয় প্রশাসন ঘটনার সত্যতা পেলে উত্তম কুমারকে ৮ হাজার, দ্বীপবাবু সস্ত্রীককে ৬ হাজার ও ফুলচাঁদকে ৩ হাজার টাকা জরিমানা করে ৪ জনকে ২৮ মার্চ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়। এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু হাসান মোঃ রেজওয়ানুল কবীর, জলঢাকা থানার ওসি মোস্তাফিজুর রহমান, ডাঃ আরিফ হাসনাত, পুলিশ পরিদর্শক (তদন্ত) ফজলুর রহমান ও উপপরিদর্শক (এসআই) ওসমান গণী প্রমুখ।

অন্যদিকে সরকার নিষেধাজ্ঞা অমান্য করে চা দোকান খোলা রাখায় নীলফামারীর জলঢাকা উপজেলায় পাঁচ ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার রাতে উপজেলার টেংগনমারী বাজারের রুহুল হক ও বাদশার মুদি দোকান এবং মনিরুল ইসলামের কাঁচামালের দোকানে পণ্য মূল্য তালিকা না থাকায় দুই মুদি দোকানে ২ হাজার ও কাঁচামালের দোকানে ২ হাজার এবং রাজার হাটে তাজুল ইসলাম ও জলঢাকা পৌর বাজারে আশরাফুল ইসলাম হোটেল রেস্তরাঁ খোলা রাখায় দুই রেস্তরাঁয় ২ হাজার টাকা করে মোট ৬ হাজার টাকার জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) গোলাম ফেরদৌস।

কক্সবাজার

স্টাফ রিপোর্টার কক্সবাজার থেকে জানান, সদরের ঈদগাঁহে সদ্য বিদেশ ফেরত প্রবাসীদের ঘরে ঘরে অভিযানে নেমেছে উপজেলা প্রশাসন। জরিমানা আদায় ও ওইসব ঘর কোয়ারেন্টাইন ঘোষণা করা হচ্ছে। বৃহস্পতিবার দুপুরে ঈদগাঁহ দক্ষিণ মাইজপাড়ার সৌদি ফেরত প্রবাসী আলী আকবরকে ঘরের বাইরে ঘুরাফেরা করার কারণে নগদ ২০ হাজার টাকা জরিমানা এবং ১০ দিনের জন্য তার ঘরকে কোয়ারেন্টাইন ঘোষণা করে। অপর প্রতিবেশী প্রবাসী শিমুলকে দেশে ফিরে ঘরের বাইরে না যাওয়ায় তাকে জরিমানা না করলেও ৫ এপ্রিল পর্যন্ত তার ঘরও কোয়ারেন্টাইন ঘোষণা করে লকডাউন করা হয়। অভিযানে নেতৃত্ব দেন সদরের ইউএনও মোহাম্মদ মাহমুদ উল্লাহ মারুফ।

সিরাজগঞ্জ

স্টাফ রিপোর্টার সিরাজগঞ্জ থেকে জানান, সরকারী বিধিনিষেধ অমান্য করে বিক্রয় প্রতিনিধিদের অবৈধভাবে জমায়েত করার দায়ে সিরাজগঞ্জে লিভার ব্রাদার্স পরিবেশক মেহেদী ইয়ার্ন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারীকে ৩০ হাজার টাকা অর্থদ- করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা শহরের ফজলুল হক রোডে অভিযান চালানো হয়। অভিযানে লিভার ব্রাদার্স পরিবেশক হাজী আব্দুল হামিদ ভূঁইয়ার ছেলে মেহেদী হাসান বোখারী (৩৮)-কে ৩০ হাজার টাকার অর্থদ- করেন নির্বাহী হাকিম মামুনুল হক। তিনি বলেন, সরকারী বিধিনিষেধ অমান্য করে বিক্রয় প্রতিনিধিদের অবৈধভাবে জমায়েত করার দায়ে সংক্রমণ রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নিমূলে লিভার ব্রাদার্স জেলা পরিবেশক মেহেদী হাসানবোখারীকে ৩০ হাজার টাকার অর্থদ- করা হয়েছে। অভিযানের সময় সদর সার্কেলের পুলিশ অফিসার অতিরিক্ত পুলিশ সুপার ¯িœগ্ধ আকতারসহ অন্যান্য নির্বাহী হাকিম ও পুলিশ বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অভিযানের এক পর্যায়ে প্রায় লিভার ব্রাদার্স পরিবেশকের দু’শতাধিক বিক্রয় প্রতিনিধিদের রাস্তায় লাইন করে দাঁড় করানো হয়।

শীর্ষ সংবাদ:
চিকিৎসায় প্রতারণা ॥ সিলগালা করা হলো রিজেন্ট হাসপাতাল         পিক টাইম কবে ॥ করোনা সংক্রমণ         বান্দরবানে ফের ব্রাশফায়ারে ছয় খুন         বিনিয়োগ ও কর্মসংস্থান বাড়ানোই লক্ষ্য         জাবিতে ১২ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরু         উত্তরে পানি কমতে শুরু করলেও দুর্ভোগ কমেনি         বন্যা মোকাবেলায় বাংলাদেশকে এক লাখ ইউরো দিচ্ছে ইইউ         ভার্চুয়াল আদালত নিয়ে আজ বিচারপতিদের ফুলকোর্ট সভা         বাজার স্থিতিশীল রাখতে এবার চাল আমদানির সিদ্ধান্ত         ঘরে বসেই দেখা যাবে গোয়ালঘর, কেনা যাবে কোরবানির পশু         এ বছর লক্ষ্যমাত্রার চেয়েও বেশি আউশ আবাদ হয়েছে         ড্রেন নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহারকারী ইউপি মেম্বার সাসপেন্ড         সারাদেশে ১৫৮টি প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         ওয়ারি লকডাউন আরো কঠোর হবে,এলাকাবাসী ধৈর্য্য ধরুন : মেয়র তাপস         একযুগ পর ট্রেনে কোরবানীর পশু পরিবহন করবে রেলওয়ে : রেলপথমন্ত্রী         ‘করোনা পরিস্থিতিতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ’: তথ্যমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার        
//--BID Records