বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাতিল হলো আইপিএল ফ্র্যাঞ্চাইজির সঙ্গে বিসিসিআইয়ের সভা

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) আকাশে শঙ্কার মেঘটা আরও ঘনীভূত হলো। মঙ্গলবারই ফ্র্যাঞ্চাইজি মালিকদের সঙ্গে ইন্ডিয়ান বোর্ডের (বিসিসিআই) এক জরুরী সভায় বসার কথা ছিল। কিন্তু সেটি বাতিল করা হয়েছে। দেশটির সংবাদ সংস্থা এএনআইকে এক সূত্র বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, বিসিসিআই কর্মকর্তা ও আইপিএলের ফ্র্যাঞ্চাইজি মালিকদের সভাটি কার্যত বাতিল হয়ে গেছে। সূত্র আরো জানিয়েছে, কবে নাগাদ এই বৈঠক হতে পারে বোর্ডের পক্ষ থেকে এখনই তা জানানো সম্ভব হচ্ছে না। প্রাণঘাতী করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় ভারতীয় ক্রিকেট বোর্ড গত ১৩ মার্চ চলতি আসরের আইপিএল আয়োজন ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করার সিদ্ধান্ত নেয়। পূর্বের সূচী অনুযায়ী, আইপিএলের ২০২০ সালের আসর ২৯ মার্চ মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু ভারতের ৮০টির মতো শহর এরই মধ্যে লকডাউন করে দেয়া হয়েছে।

ফ্র্যাঞ্চাইজি মালিকরা ছোট করে হলেও আইপিএল আয়োজনের পক্ষে। তাছাড়া দেরিতে আয়োজন করা সম্ভব কি না সেটা নিয়েও আলোচনা হওয়ার কথা ছিল। তবে মালিকরা ক্ষতি সামলে নিলেও মানুষের নিরাপত্তার কথা ভেবে এবারের আসর বাতিলের কথাও ভাবা হচ্ছে। এ দিকে করোনা ভাইরাসের কারণে বন্ধ ঘোষণা করা হয়েছে বিসিসিআইয়ের সদর দফতর। কর্মীরা বাসা থেকে কাজ করছেন। বিসিসিআইয়ের সদর দফতর বন্ধ থাকায় আইপিএল মালিকদের সঙ্গে সভা সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন বিসিসিআইয়ের ওই সূত্র, ‘বিসিসিআইয়ের কার্যালয় বন্ধ। সুতরাং সেখানে কোনো সভা সম্ভব নয়। হোটেলে সভা করা যাবে না। সেজন্য বাতিল করা হয়েছে এই সভা।’ ভারতের অনেক রাজ্যে, অনেক শহরে কার্ফু চলছে। এক শ’ কোটিরও বেশি জনসংখ্যার দেশটি এখন ভীষণ বাজে পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। এই অবস্থায় খোদ পররাষ্ট্র মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ এক কর্তার পক্ষ থেকে আইপিএল বাতিলের আহ্বান জানানো হয়। যিনি করোনা-রোধ সেলেরও সদস্য।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         ঢাকায় সেফুদার আনুষ্ঠানিক বিচার শুরু         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ         আমিরাতে হুতিদের ড্রোন হামলায় বাংলাদেশের নিন্দা         সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ