বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারত সরকার চায় না আইপিএল হোক

স্পোর্টস রিপোর্টার ॥ চলমান দিপক্ষীয় সিরিজের প্রায় সবই বন্ধ অথবা স্থগিত হয়ে গেছে। করোনাভাইরাসের প্রভাব পড়েছে বিভিন্ন দেশের ঘরোয়া ক্রিকেটেও। কিন্তু ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) আয়োজনের নীতিগত সিদ্ধান্ত থেকে এখনও সরে আসেনি আয়োজক কমিটি। কারণ এর সঙ্গে অনেক অনেক আর্থিক লাভ-ক্ষতির হিসাব জড়িত। এ মাসের ২৯ তারিখ থেকে পিছিয়ে এপ্রিলের ১৫ তারিখ পুনর্নির্ধারণ করা হয়েছে। তবে আইপিএল আদৌ শুরু হবে কি না, সেটি নিয়ে সন্দেহ রয়েছে খোদ বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীরও। তিনি অবশ্য পরিস্থিতি পর্যবেক্ষণ করে সিদ্ধান্তের পক্ষে। তবে দেড়শ’ কোটি মানুষের দেশ ভারতে ক্রমশ করোনা ছড়িয়ে পড়ছে। এই অবস্থায় ভারত সরকারই চাইছে না আইপিএল অনুষ্ঠিত হোক।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং কোভিড-১৯ এর ভারতীয় সমন্বয়ক এ আহ্বান জানিয়ে বলেছেন, ‘আয়োজকদের সিদ্ধান্ত নিতে হবে তারা এটা চালিয়ে যাবে কিংবা বন্ধ করবে। আমাদের পরামর্শ হলো এই সময়ে এই টুর্নামেন্ট চালানোর দরকার নেই। তবে তারা যদি চালিয়ে যেতে চান, সেটা তাদের সিদ্ধান্ত।’ ২৯ মার্চ আইপিএল শুরু হওয়ার কথা থাকলেও তা অন্তত ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে। এছাড়া টুর্নামেন্টটির ভবিষ্যত নিয়ে দফায় দফায় অনুষ্ঠিত হয়েছে বৈঠক। করোনার ভয়াবহ পরিস্থিতিতে ক্রমশই প্রবল হচ্ছে আইপিএলের এ আসর বাতিল হওয়ার সম্ভাবনা। পররাষ্ট্র মন্ত্রণালয়ের বক্তব্যে এটা এখন অনেকটাই স্পষ্ট যে ভারত সরকারই চায় না আইপিএল অনুষ্ঠিত হোক। ক্রমশ ছড়িয়ে পড়ছে মহামারী করোনাভাইরাস। ভয়াবহ এই ভাইরাস ঠেকাতে আগামীকাল রবিবার কারফিউ জারি করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গত বৃহস্পতিবার জাতির উদ্দেশে দেয়া এক ভাষণে কারফিউ জারির এ ঘোষণা দেন তিনি। এর আগেই ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় পরোক্ষভাবে জানিয়ে, দেয় তারা আইপিএল বাতিল করার পক্ষে। একজন মুখপাত্র নয়াদিল্লীতে গণমাধ্যমের সামনে আইপিএল বন্ধের আহ্বান জানান।

শীর্ষ সংবাদ:
বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা