শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাশরাফির ব্যাপারে সিদ্ধান্ত আগামী বোর্ড সভায়

মাশরাফির ব্যাপারে সিদ্ধান্ত আগামী বোর্ড সভায়

অনলাইন রিপোর্টার ॥ জিম্বাবুয়ের বিপক্ষে সিলেটে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটাই হতে যাচ্ছে মাশরাফি বিন মুর্তজার অধিনায়কত্বের ক্যারিয়ারের শেষ সিরিজ। গেল ক’দিন আগে বোর্ড সভা শেষে এমন কিছুর ইঙ্গিত দিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন।

২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে ব্যক্তিগত ও দলগত বাজে পারফরম্যান্সের পর মাশরাফিকে নিয়ে কথা ওঠে জোরালো ভাবে। বিশ্বকাপে আট ম্যাচে মাত্র ১ উইকেট নেয়ায় পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচেই অবসরের ব্যাপারটা বেশ জোরালো হয়।

কিন্তু সিদ্ধান্ত জানাননি মাশরাফি। বিশ্বকাপের পর শ্রীলঙ্কায় তিন ম্যাচের সিরিজে খেলতে যাবার কথা থাকলেও শেষ মুহূর্তে ছিটকে পড়েন হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে।

এরপর দীর্ঘ সময় ধরে খেলা হয়নি আন্তর্জাতিক ম্যাচ। বেশ কয়েকবার বোর্ডের সঙ্গে বসলেও মাশরাফি নিশ্চিত করে কিছুই জানাননি অবসর নিয়ে। শেষ পর্যন্ত বিসিবি ওয়ানডে অধিনায়কের কোনও মতামত না নিয়েই জানিয়ে দেয়, জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে বিসিবি নতুন করে ঠিক করবে কে হচ্ছেন অধিনায়ক।

আজ জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ শেষ হয়েছে। এবার ওয়ানডের পালা। তার আগে বিসিবি প্রধান জানান, মাশরাফির ব্যাপারে কোনও সিদ্ধান্ত হয়নি এখনও।

‘না না, এরকম বলিনি। আমি বলেছি, আমরা পরবর্তী বোর্ড মিটিং যেটা আগামী মাসেই হবে। যেদিন মিটিং হবে সেদিন সিদ্ধান্ত হবে। ও খেলবে কি খেলবে না, অধিনায়ক থাকবে কি থাকবে না সেটা বোর্ড মিটিংয়ের আগে বলতে পারছি না। এখন পর্যন্ত এই সিরিজে মাশরাফিই আছে।’

আগামী এপ্রিল মাসের শুরুতে রয়েছে পাকিস্তানের সঙ্গে একটি ওয়ানডে ম্যাচও।

এই ম্যাচে মাশরাফি খেলবেন কী না এ নিয়ে জানতে চাওয়া হলে পাপন বলেন, ‘পাকিস্তান সফরে মাশরাফি অধিনায়ক থাকবে কী থাকবে না সেটাও বোর্ড মিটিংয়ে জানা যাবে।’

শীর্ষ সংবাদ:
মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী         ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনও সক্রিয় ॥ কাদের         দক্ষিণ সুদানে গেল ৬৭ নৌ সদস্যের দ্বিতীয় গ্রুপ         কাঁদো বাঙালী কাঁদো ॥ বঙ্গবন্ধুর রাষ্ট্রদর্শন         যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তারা পিটিয়ে খুন করে ৩ জনকে         কমিশনারের পরিচয়ে চাঁদাবাজি ॥ দুদিনের রিমান্ডে মোছাব্বির         বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের অন্তরের নেতা ॥ জি এম কাদের         বিষ দিয়ে পাঁচ কোটি টাকার মাছ নিধন         ভারতে ফের হাজারের বেশি মৃত্যু         সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বার সতর্ক সঙ্কেত         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ১০০ ডাক টিকিট নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৬৬         বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ         স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই         সিনহা হত্যা মামলায় ৭ আসামিকে নিয়ে গেল র্যাব         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ॥ পুলিশের তদন্ত শুরু         ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মগ্রহণ করেছেন ঘোষণাটি ছিল মিথ্যা ॥ তথ্যমন্ত্রী         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি