রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সড়ক দুর্ঘটনায় চার শ্রমিকসহ নিহত ১১

জনকণ্ঠ ডেস্ক ॥ মহাসড়কে মৃত্যুর মিছিল থামছেই না। প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা, ঝরছে প্রাণ। দেশের বিভিন্নস্থানে সড়ক দুর্ঘটনায় কমপক্ষে এগারোজন নিহত হয়েছেন। এর মধ্যে টাঙ্গাইলের মির্জাপুরে কাভার্ডভ্যানের ধাক্কায় লেগুনায় থাকা চার শ্রমিক নিহত এবং তিনজন আহত হয়েছেন। এছাড়া পাবনার ঈশ্বরদীতে বাস চাপায় দুজন, রাজশাহীতে ট্রাকচাপায় নৈশপ্রহরী, ঝিনাইদহে বাস চাপায় পিষ্ট হয়ে অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক, দৌলতপুরে মোটরবাইক চালক, পটুয়াখালীর কুয়াকাটায় প্রাইভেটকার-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে পর্যটক এবং নোয়াখালীতে এক স্কুলশিক্ষিকা নিহত হয়েছেন। এদিকে রাজশাহীতে র‌্যাবের গাড়ি উল্টে তিনজন আহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যা ও শনিবার পৃথক দুর্ঘটনায় এসব হতাহতের ঘটনা ঘটে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

টাঙ্গাইলের মির্জাপুরে কাভার্ডভ্যানের ধাক্কায় যাত্রীবাহী লেগুনার চার যাত্রী নিহত এবং আহত হয়েছেন তিন যাত্রী। শনিবার ভোরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ধেরুয়া এলাকায় এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেন গাইবান্ধার সাদুল্যাপুর থানার গোবিন্দ রায় গ্রামের সুলতান মিয়ার স্ত্রী জাহানুর (১৮) ও অমূল্য চন্দ্র দাসের ছেলে তপন চন্দ্র দাস (২৫), টাঙ্গাইলের গোপালপুর থানার আল আমিন মিয়ার স্ত্রী মর্জিনা বেগম (২৭) ও রংপুরের রাশেদা বেগম (৩৫)। আহতরা হলেন হেলেনা বেগম, পারভীন বেগম ও রেজিয়া আক্তার। আহতরা কুমুদিনী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে।

পুলিশ জানায়, ভোর ছয়টার দিকে গোড়াই থেকে যাত্রী নিয়ে একটি লেগুনা জুঁই যুথী পাম্পে জ্বালানি নিতে যাওয়ার সময় পেছন থেকে একটি কাভার্ডভ্যান ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে দুজন মারা যান। স্থানীয়দের সহায়তায় পাঁচ যাত্রীকে কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় দুজনের মৃত্যু হয়। নিহতরা সবাই নাসির গ্লাস ওয়ার এ্যান্ড টিউব ইন্ডাস্ট্রির শ্রমিক বলে জানা গেছে।

ঈশ^রদী বাস চাপায় দুজন

ঈশ্বরদীর সীমান্তবর্তী মুলাডুলি ইক্ষু খামারের কাছে যাত্রীবাহী বাসের নিচে চাপা পড়ে দুজন নিহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন গোয়াল বাথান গ্রামের আবু তাহের ম-লের ছেলে ভ্যানচালক বাচ্চু ম-ল (১৮) ও মফি শেখের ছেলে বুলবুল শেখ (৪৫)। তারা বাড়ি থেকে হোন্ডাযোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজাপুর মাঠে আয়োজিত বই মেলায় যাচ্ছিল। পথিমধ্যে ঢাকা থেকে কুষ্টিয়াগামী একটি যাত্রীবাহী বাস তাদের চাপা দেয়।

রাজশাহীতে নৈশপ্রহরী

রাজশাহী মহানগরীর বিনোদপুর বাজারে ট্রাক চাপায় স্থানীয় নৈশপ্রহরী নিহত হয়েছেন। এ সময় আহত হন এক রিক্সাচালক। তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতের নাম আমজাদ হোসেন (৬৫)। তার বাড়ি ডাশমারী এলাকায়। তিনি বিনোদপুর বাজারের নৈশপ্রহরী ছিলেন। আহত রিক্সাচালকের নাম মাহাতাব আলী। তার বাড়ি বাঘার মিরগঞ্জ। শনিবার ভোরে এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, বিনোদপুর বাজারের নৈশপ্রহরী আমজাদ হোসেন ও রিক্সাচালক মাহতাব আলী রাস্তার পাশে দাঁড়িয়ে গল্প করছিলেন। এ সময় রাজশাহী শহরগামী একটি সিমেন্টবোঝাই ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই আমজাদ মারা যান। খবর পেয়ে টহল পুলিশ গিয়ে ওই রিক্সাচালককে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। তার অবস্থাও আশঙ্কাজনক।

এদিকে দুর্গাপুরে মাদকবহনকারী একটি ট্রাককে ধাওয়া করার সময় র‌্যাবের একটি মাইক্রোবাস দুর্ঘটনার কবলে পড়ে। এতে র‌্যাবের একজন অতিরিক্ত পুলিশ সুপারসহ তিনজন আহত হন। শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে দেবীপুর এলাকায় এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে দুজনকে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এছাড়া একজনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রাত ২টার দিকে জেলা পুলিশের রেকার গাড়ির সাহায্যে দুর্ঘটনা কবলিত মাইক্রোবাসটি উদ্ধার করে র‌্যাব হেফাজতে এবং ট্রাকটি উদ্ধার করে থানা পুলিশের হেফাজতে দেয়া হয়েছে।

সূত্র জানায়, র‌্যাব-৫ এর অতিরিক্ত পুলিশ সুপার মাইনুল ইসলামের নেতৃত্বে র‌্যাবের একটি দল মাদকদ্রব্য বহনকারী একটি ট্রাককে ধাওয়া করে। ধাওয়া খেয়ে ট্রাকটি পুঠিয়ার বানেশ্বর হয়ে শিবপুরের সড়কে দুর্গাপুরের দিকে যেতে থাকে। এ সময় র‌্যাবের মোটরসাইকেল দিয়ে ট্রাকটির গতিরোধ করার চেষ্টা করলে মোটরসাইকেলটি পিষ্ট করে দিয়ে ট্রাকটি দুর্গাপুরের দিকে পালিয়ে যায়। রাত সাড়ে ১১টার দিকে দুর্গাপুরের দেবীপুর এলাকায় রাস্তায় বাঁক নিতে গিয়ে ট্রাকটি দুর্ঘটনার কবলে পড়ে। এ সময় ট্রাককে ধাওয়া করতে গিয়ে একই স্থানে র‌্যাবের মাইক্রোবাসটিও রাস্তার পাশে উল্টে যায়। এতে র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার মাইনুল ইসলাম, ডিএডি মাহমুদ ও র‌্যাব সদস্য লিটন আহত হন। এ সময় ট্রাকের ড্রাইভার ও হেলপার পালিয়ে যায়।

কুয়াকাটায় পর্যটক

পটুয়াখালীর কুয়াকাটায় প্রাইভেটকার ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল চালক পর্যটক সেজান (২০) নিহত হয়েছেন। গুরুতর আহত হন আরোহী পর্যটক আফিদ (২০)। তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শনিবার দুপুরে কুয়াকাটাগামী মহাসড়কের কচ্ছপখালী এলাকায় দুর্ঘটনাটি ঘটে। মহিপুর থানা পুলিশ প্রাইভেটকারসহ চালককে আটক করেছে।

জানা যায়, বরিশালের আমানতগঞ্জ এলাকার মিজানুর রহমানের ছেলে কলেজ ছাত্র সেজান ও আব্দুল কালাম তালুকদারের ছেলে আফিদ মোটরসাইকেলে কুয়াকাটা ভ্রমণে যাচ্ছিলেন। তারা কচ্ছপখালী মোড়ে পৌঁছলে একটি যাত্রীবাহী বাসকে ওভারটেক করতে গেলে বিপরীত দিক থেকে আসা প্রাইভেটকারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেলটি ছিটকে রাস্তার পাশে পড়ে দুজন গুরুতর জখম হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে কুয়াকাটা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক সেজানকে মৃত ঘোষণা করেন। আফিদকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল পাঠান।

নোয়াখালীতে স্কুল শিক্ষিকা

নোয়াখালীর সুবর্ণচরে মোটরসাইকেল দুর্ঘটনায় তাসলিমা আক্তার (২৩) নামে এক স্কুল শিক্ষিকা নিহত হয়েছেন। শনিবার মোহাম্মদপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের চৌরাস্তা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, নিহত শিক্ষিকা চরক্লার্ক ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের কেরামতপুর গ্রামের মৃত নূর রহমানের মেয়ে এবং নোয়াখালী সরকারী কলেজে পড়ালেখার পাশাপাশি দক্ষিণ পূর্ব চরলক্ষ্মী আশ্রয়ণ বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হিসেবে দায়িত্ব পালন করছিলেন। আগামী বুধবার তার বিয়ের দিন ধার্য ছিল। নিজের বিয়ের দাওয়াত কার্ড নিয়ে পাশের একটি স্কুলে দাওয়াত দিতে যাওয়ার পথে চৌরাস্তা এলাকার একটু সামনে কুকুরের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কা লেগে মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে ঘটনাস্থলেই ওই শিক্ষিকা নিহত হন।

ঝিনাইদহে অব. শিক্ষক

ঝিনাইদহ সদরের হলিধানী বাজারে বাস চাপায় পিষ্ট হয়ে হলিধানী মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক শওকত আলী (৮০) নিহত হয়েছেন। শনিবার বিকেলে চুয়াডাঙ্গা থেকে ঢাকাগামী মামুন পরিবহনের চালক দ্রুতগতিতে গাড়ি চালানোর সময় এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, চুয়াডাঙ্গা থেকে ছেড়ে আসা মামুন পরিবহন ঝিনাইদহের দিকে আসছিল। আর শিক্ষক (অব) শওকত আলী বাইসাইকেলে হলিধানী বাজারের দিকে যাচ্ছিলেন। এ সময় পেছন থেকে মামুন পরিবহন তাকে ধাক্কা দেয়। তিনি গুরুতর অসুস্থ হলে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। এ সময় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

দৌলতপুরে মোটরবাইক চালক নিহত

দৌলতপুর, কুষ্টিয়া ॥ কুষ্টিয়ার দৌলতপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক আলাল (১৯) নামে এক যুবক নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে মোটরসাইকেল আরোহী অপর যুবক শহিদ (২৫)। শনিবার বিকেল সোয়া ৪টার দিকে উপজেলার ভাগজোত কাস্টম মোড়ে এ দুর্ঘটনাটি ঘটে। আহত যুবককে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী        
//--BID Records