১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, বুধবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

করোনা ভাইরাস ॥ হিথ্রো বিমানবন্দরে ‘অবরুদ্ধ’ ৮ বিমান

প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারী ২০২০, ১২:৫৮ পি. এম.
করোনা ভাইরাস ॥ হিথ্রো বিমানবন্দরে ‘অবরুদ্ধ’ ৮ বিমান

অনলাইন ডেস্ক ॥ লন্ডনের হিথ্রো বিমানবন্দরে যাত্রীবোঝাই ৮টি উড়োজাহাজকে ‘অবরুদ্ধ’ করে রাখা হয়েছে।

প্রাণঘাতী করোনা ভাইরাস আতঙ্কে বিমানগুলোকে বিমানবন্দর কর্তৃপক্ষ অনেকটা সময় গ্রাউনডেড করে রেখেছিল বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল।

হিথ্রো বিমানবন্দরের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, অবরুদ্ধ ওই আট বিমানের মধ্যে থাকা ইউনাইটেড এয়ারলাইন্সের একটি ফ্লাইটে এক যাত্রীর শরীরে করোনা ভাইরাসের লক্ষণ দেখা দেয়।

বিমানটি রানওয়েতেই আটকে রাখা হয়। এ সময় কোনো যাত্রীকেই নামতে দেয়া হয়নি। বিমানটি যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকো থেকে ছেড়ে যুক্তরাজ্যে এসেছিল।

এ বিষয়ে অ্যান্ডি ওয়েস্ট নামে ওই বিমানের যাত্রী ডেইলি মেইলকে জানায়, ‘শুক্রবার আমাদের বিমান হিথ্রো বিমানবন্দরে পৌঁছার পর দীর্ঘক্ষণ আমাদের নামতে দেয়া হচ্ছিল না।

এ সময় ক্যাপ্টেন যাত্রীদের নিজ নিজ আসনে বসে থাকতে বলেন। কোনো একটি বিমানে সম্ভাব্য করোনা ভাইরাসে আক্রান্ত রোগী থাকায় আপাতত তাদের চুপচাপ বসে থাকতে নির্দেশ দেন তিনি।’

অন্য এক ব্রিটিশ যাত্রী বলেন, ‘আমি ক্রুদের এক অসুস্থ যাত্রীকে বিমানের পেছনের দিকে নিয়ে যেতে দেখি। এ সময় আমাদের কারও কাছেই প্রতিরক্ষামূলক মাস্ক ছিল না। আধাঘণ্টা পরে বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তারা এসে ওই অসুস্থ ব্যক্তিকে নিয়ে যায়। এর কিছুক্ষণ পরে আমাদের দরজা খুলে দেয়া হয়। ’

তিনি যোগ করেন, ‘বিমানের সব যাত্রীকেই একটি ফরম পূরণ করতে দেয় কর্তৃপক্ষ। যেখনে সাম্প্রতিক ভ্রমণ, শারীরিক অবস্থা, ফোন নাম্বর ও ঠিকানা লিখেছি আমরা।’

এদিকে ইউনাইটেড এয়ালাইন্সের খবর ছাড়া বাকি সাতটি বিমান কেন ‘অবরুদ্ধ’ করা হয়েছিল সে বিষয়ে আনুষ্ঠানিক কোনো মন্তব্য করেনি হিথ্রো কর্তৃপক্ষ। ওই বিমানগুলোর যাত্রীদের সম্পর্কে বিস্তারিত জানা যায়নি।

তবে বিমানবন্দরটিতে এখন যথারীতি প্লেন ওঠানামা চলছে বলে জানিয়ে হিথ্রো কর্তৃপক্ষ।

প্রসঙ্গত চীনে প্রাণঘাতী করোনা ভাইরাসে এ পর্যন্ত মৃতের সংখ্যা দেড় হাজার ছাড়িয়েছে।

প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারী ২০২০, ১২:৫৮ পি. এম.

১৫/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



শীর্ষ সংবাদ: