বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুজিব শতবর্ষ ক্ষণগণনা মেশিন ভাংচুর, সংঘর্ষে আহত ১০

মুজিব শতবর্ষ ক্ষণগণনা মেশিন ভাংচুর, সংঘর্ষে আহত ১০

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ সুন্দরগঞ্জ উপজেলায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুরুন্নবী সরকারের অপসারনের দাবীতে বৃহস্পতিবার সকালে উপজেলা জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পৌর এলাকায় একটি ঝাড়– মিছিল বের করলে উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবনের মূল ফটকে এক সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় মুজিব বর্ষের ক্ষণগনণা ডিজিটাল ঘড়ি ভাংচুর করা হয়। ওই সংঘর্ষে নারীসহ উভয় পক্ষের ১০ জন নেতাকর্মী আহত হয়।

ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ছাপড়হাটী ইউনিয়নের ছাত্র সমাজের সভাপতি সাইফুল ইসলামকে আটক করেছে পুলিশ। সাইফুল দক্ষিণ মরুয়াদহ গ্রামের আজগর আলী ছেলে। এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, পিআইও নুরুন্নবী সরকারের অপসারণের দাবিতে উপজেলা জাতীয় পার্টি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দলীয় কার্যালয় থেকে বৃহস্পতিবার সকালে একটি বিক্ষোভ মিছিল বের করে পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবনের মূল ফটকে যায়।

বিক্ষুদ্ধ নেতাকর্মীরা মূল ফটকের সামনে বিক্ষোভ করার একপর্যায় মূল ফটকের উপরে ঝুঁলানো মুজিব শতবর্ষের ডিজিটাল ক্ষণগণনা ঘড়ি ভাংচুর করে। এ সময় ঘটনাস্থলে উপস্থিত উপজেলা পৌর ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সুমন মিয়া প্রতিবাদ করলে সেখানে সংঘর্ষ বেঁধে যায়।

ওই ঘটনায় আহতদের মধ্যে রয়েছেন উপজেলা ছাত্র সমাজের সভাপতি শাহ সুলতান সরকার সুজন, পৌর ছাত্র সমাজের সভাপতি সুমন মিয়া, পৌর ছাত্রলীগ আহবায়ক মাইদুল ইসলাম, যুগ্ম আহবায়ক সুমন মিয়া, ছাত্রলীগ নেতা জনি মিয়া, বাবলু মিয়া, ঠিকাদার আব্দুর রউফ সরকার পিয়ালসহ ১০ জন আহত হয়। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনার প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তাৎক্ষনিকভাবে পৌর এলাকায় একটি বিক্ষোভ মিছিল করে। মুজিব শতবর্ষ ক্ষণগণনা ডিজিটাল মেশিন ভাংচুরের ঘটনা নিয়ে উপজেলা প্রশাসনিক কর্মকর্তা শাহ মো. ফেরদৌস হোসেন বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহিল জামান জানান, ডিজিটাল মেশিন ভাংচুরের ঘটনা নিয়ে থানায় একটি মামলা হয়েছে।

ইতিমধ্যে ভাংচুরের ঘটনায় ছাত্র সমাজ নেতা সাইফুল ইসলাম আটক করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. সোলেমান আলী জানান, মুজিব শতবর্ষ ক্ষণগণনা ডিজিটাল মেশিনটি ভাংচুরের ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়ার জন্য থানা পুলিশকে লিখিতভাবে জানানো হয়েছে। উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ যুগ্ম আহবায়ক আশরাফুল আলম সরকার জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোন দলের নয়। তিনি সকলের নেতা। মুজিব শতবর্ষ ক্ষণগণনা ডিজিটাল মেশিন ভাংচুরের বিষয়টি অত্যান্ত দুঃখজনক।

সুন্দরগঞ্জ পৌর জাতীয় পার্টির সভাপতি আব্দুর রশিদ ডাবলু বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে ক্ষণগণনা ডিজিটাল মেশিনটি ভাংচুরের ঘটনা ঘটেনি। অন্যায়ভাবে তাদের নেতাকর্মীদের বিরুদ্ধে অহেতুক অভিযোগ দেয়া হয়েছে। সরকার দলের কিছু লোক উদ্দেশ্যে প্রণোদিতভাবে তাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। যা অত্যন্ত দুঃখজনক।

এদিকে সুন্দরগঞ্জে মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে দিনক্ষণ গণনার জন্য স্থাপিত সময়সূচীর ঘড়িটি ও বঙ্গবন্ধু লগো কিছু দৃস্কৃতিকারী ভাংচুর করায় গাইবান্ধা জেলা আওয়ামী লীগ এর তীব্র প্রতিবাদ জানিয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক এক বিবৃতিতে যে সব দৃস্কৃতিকারী এ ঘটনা ঘটিয়েছে তাদেরকে দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করার জন্য আইন শৃংখলা বাহিনীর প্রতি আহবান জানান। তিনি এ ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
জেনারেল সোলাইমানি হত্যা ॥ বোল্টনের দাম্ভিক উক্তির জবাব দিল রাশিয়া         করোনায় হলেও দম্ভ যায়নি ব্রাজিলিয়ান প্রেসিডেন্টের!         কাতারে আক্রান্ত লাখ ছাড়ালেও সুস্থই ৯৬ হাজারের বেশি         করোনা ॥ বাংলাদেশে আরও উদ্বেগজনক পরিস্থিতির আশঙ্কা         বুড়িগঙ্গায় লঞ্চডুবি ॥ ময়ূর-২ এর মালিক মোসাদ্দেক গ্রেফতার         উখিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ৩ রোহিঙ্গা নিহত, ৩ লাখ ইয়াবা উদ্ধার         শক্তিশালী পাসপোর্ট র‌্যাংকিংয়ে শীর্ষে জাপান         বিদেশি শিক্ষার্থী ফেরত পাঠানোর বিরুদ্ধে মার্কিন আদালতে মামলা         সিরিয়ায় ত্রাণ সহায়তার অজুহাতে পাশ্চাত্যের ষড়যন্ত্রমূলক পরিকল্পনা ব্যর্থ         ইরানের ওপর নিষেধাজ্ঞা পুনর্বহালের আহ্বান পম্পেওর         জম্মু-কাশ্মীরে বাবা-ভাইসহ বিজেপি নেতাকে গুলি করে হত্যা         মার্কিন প্রতিরক্ষামন্ত্রীর যে বক্তব্যে দুঃখ প্রকাশ করলেন সের্গেই ল্যাভরভ         জোড়া লাল কার্ডের ম্যাচে বার্সার জয়         হংকংয়ের শিক্ষার্থীদের রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধ         ভারতীয় সেনাদের ফেসবুকসহ ৮৯টি অ্যাপ ব্যবহার নিষিদ্ধ         রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯        
//--BID Records