মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপি নির্বাচনে পরাজয়ের লক্ষণ দেখতে পাচ্ছে : এইচটি ইমাম

 বিএনপি নির্বাচনে পরাজয়ের লক্ষণ দেখতে পাচ্ছে : এইচটি ইমাম

অনলাইন রিপোর্টার ॥ আগামী ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটকেন্দ্রগুলোতে পাহারা বসানোর কথা বলেছেন বিএনপি নেতারা। কিন্তু কেন্দ্রে পাহারা বসানোর অধিকার তাদের কে দিয়েছে, এ প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচটি ইমাম।

আজ বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এসব কথা বলেন এইচটি ইমাম। সম্প্রতি আওয়ামী লীগের এক নেতা বলেন- ঢাকা সিটি নির্বাচনে ছাত্রলীগ যেন ভোটকেন্দ্রগুলো নিয়ন্ত্রণে নেয়।

সাংবাদিকদরা এ বিষয়টি সামনে আনলে এইচটি ইমাম বলেন, এ কথা মোটেই ঠিক নয়। বরং আমি বলবো, বিএনপি নেতারা বলছেন তারা কেন্দ্রে পাহারা বসাবেন। কে তাদের এই অধিকার দিল? এটা এটি কি আইনসিদ্ধ? কোনো দলই এটা করতে পারবে না।

‘বিএনপি প্রথম থেকে দুটি কাজ করছে, এর একটি হলো- তারা বলছে এ সরকারের অধীনে ভালো নির্বাচন হবে না। অন্য কাজটি হলো- শুরু থেকেই তারা বিভিন্নভাবে নির্বাচন কমিশনকে হেয় করার চেষ্টা করেছে। আমরা গতদিন বলেছিলাম, ২০১৪-১৫ সালে অগ্নিসন্ত্রাসের হোতারা ঢাকার বিভিন্ন জায়গায় আশ্রয় নিয়েছে।

তাদের প্রতি কড়া নজর রাখতে হবে, প্রয়োজনে তাদের কাছে থেকে অস্ত্র উদ্ধার করতে হবে। যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটে সেদিকে নজর রাখতে হবে।’

এইচটি ইমাম বলেন, আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছে এবং তারা পালন করবে সে ব্যাপারে আমাদের কোনো সন্দেহ নেই। কিন্তু অতীতে দেখেছি, নির্বাচনে যখন পরাজয়ের লক্ষণ দেখা যায় হয় বিএনপি বলে, আমরা এখন যাই নির্বাচন সুষ্ঠু হবে না। অথবা তারা বলে সন্ত্রাসী কমর্কাণ্ডের কথা। এবারে সে ধরনের সুযোগ যেন না থাকে।

এইচটি ইমাম ইমামের নেতৃত্বে প্রতিনিধিদলে অন্যদের মধ্যে ছিলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, প্রচার সম্পাদক আবদুস সোবাহান গোলাপ, দলের কার্যনির্বাহী কমিটির সদস্য এ বি এম রিয়াজুল কবীর কাউসার, সাবেক সংসদ সদস্য বাহাউদ্দিন নাছিম।

বৈঠকে নির্বাচন কমিশনের পক্ষে থেকে সিইসি কে এম নুরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও বিগ্রেডিয়ার জেনারেল (অব:) শাহদাত হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ