শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তদন্ত রিপোর্টে ২ আসামিকে অব্যাহতি, হাইকোর্টে দুদক কর্মকর্তা তলব

স্টাফ রিপোর্টার ॥ তদন্ত রিপোর্ট দাখিলের সময় এজাহারভুক্ত দুই আসামিকে অব্যাহতি দেয়ায় তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মোঃ ফজলুল হককে আগামী ৯ ফেব্রুয়ারি সশরীরে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলেছে হাইকোর্ট। রাজধানীর বুড়িগঙ্গা নদীর তীর ঘেঁষে পরিবেশগত ছাড়পত্র ছাড়া এবং ইটিপি না নিয়ে কারখানা গড়ে ওঠায় ঢাকাকে প্রতিবেশগত সঙ্কটাপন্ন এলাকা ঘোষণা করা উচিত বলে মন্তব্য করেছে হাইকোর্ট। একই সঙ্গে বুড়িগঙ্গার দূষণ নিয়ে ওয়াসার এমডির আদালত অবমাননার বিষয়ে আদেশ দেয়ার জন্য আজ বৃহস্পতিবার দিন ঠিক করে আদালত। শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সিলেট (শাবিপ্রবি) এর উপাচার্যসহ আট জনের বিরুদ্ধে আদালত অবমাননার দায়ে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা জানতে রুল জারি করেছে আদালত। অন্যদিকে নুরুল হক নূরকে কেন পাসপোর্ট দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট। বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চগুলো এ আদেশ প্রদান করেছে।

তদন্ত রিপোর্ট দাখিলের সময় এজাহারভুক্ত দুই আসামিকে অব্যাহতি দেয়ায় তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মোঃ ফজলুল হককে আগামী ৯ ফেব্রুয়ারি সশরীরে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলেছে হাইকোর্ট। বিচারপতি মোঃ নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ দুদকের আবেদনকৃত এক রিভিশন শুনানির সময় বিষয়টি হাইকোর্টের নজরে আসলে তিনি এই আদেশ দেন। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মোঃ ওমর ফারুক, রাষ্ট্র পক্ষে ছিলেন ডেপুটি এ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী এ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

ঢাকাকে প্রতিবেশগত সঙ্কটাপন্ন ঘোষণা করা উচিত

রাজধানীর বুড়িগঙ্গা নদীর তীর ঘেঁষে পরিবেশগত ছাড়পত্র ছাড়া এবং ইটিপি না নিয়ে কারখানা গড়ে ওঠায় ঢাকাকে প্রতিবেশগত সঙ্কটাপন্ন এলাকা ঘোষণা করা উচিত বলে মন্তব্য করেছে হাইকোর্ট। একই সঙ্গে বুড়িগঙ্গার দূষণ নিয়ে ওয়াসার এমডির আদালত অবমাননার বিষয়ে আদেশ দেয়ার জন্য আজ বৃহস্পতিবার দিন ঠিক করেছে আদালত। বুড়িগঙ্গায় পানি দূষণের বিষয়ে এক রিটের সম্পূরক আবেদনের শুনানিতে বুধবার বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেয়। আদালতে বাদীপক্ষে ছিলেন আইনজীবী মনজিল মোরসেদ।

ভিপি নূরের পাসপোর্ট বিষয়ে

২৭ জানুয়ারির মধ্যে

অগ্রগতি প্রতিবেদন

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নূরের পাসপোর্ট কেন দেয়া হবে না তা জানাতে সংশ্লিষ্টদের প্রতি রুল জারি করেছে আদালত। এ ছাড়া আগামী ২৭ জানুয়ারির মধ্যে অগ্রগতি জানাতে নির্দেশ দিয়েছে আদালত। ওই সময়ের মধ্যে পাসপোর্ট অধিদফতর ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে এই আদেশ বাস্তবায়নের নির্দেশ দিয়েছে আদালত।

শীর্ষ সংবাদ:
ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত        
//--BID Records