শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সামরিক সচিব জয়নুল সৎ ও নির্লোভ মানুষ ছিলেন

  • নাগরিক শোকসভায় কাদের

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, চট্টগ্রাম, ২২ জানুয়ারি ॥ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক সামরিক সচিব মিয়া মোঃ জয়নুল আবেদীন ছিলেন সৎ ও নির্লোভ ব্যক্তি। যিনি দক্ষতার সঙ্গে সকল বিষয় মোকাবেলা করেছেন। সামরিক প্রশাসন ছাড়াও সরকারের প্রতিটি উন্নয়ন কর্মকা-ে রেখেছেন ভূমিকা। শিক্ষা ক্ষেত্রে নিজ গ্রামের বাড়ি লোহাগাড়া উপজেলার চুনতি গ্রামে অবদান রেখে গেছেন। সেখানে একাধিক শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে শিক্ষার আলো ছড়িয়ে দিয়েছেন। তিনি মানুষের জন্য নিভৃতে কাজ করেছেন। জয়নুল আবেদীনের হাত ধরে বহুজনের জীবনে পরিবর্তন এসেছে। সে কারণে তিনি এত জনপ্রিয়। এই ধরনের মানুষ বর্তমান সমাজে খুবই কম। বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর সাবেক সামরিক সচিব মিয়া মোঃ জয়নুল আবেদীনের নাগরিক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে দলের সাধারণ সম্পাদক এই কথা বলেন।

চুনতি মেহেরুন্নেসা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের বড় ভাই ইসমাইল মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত নাগরিক শোকসভায় বিশেষ অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ড. হাছান মাহমুদ, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মোসলেম উদ্দিন আহমদ, সাতকানিয়া-লোহাগাড়া সংসদীয় আসনের এমপি আবু রেজা মোঃ নদভী, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আজম নাছির উদ্দিন, সংরক্ষিত আসনের এমপি ওয়াসিকা আয়শা খানম, কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অবসরপ্রাপ্ত) ফোরকান আহমদ, কানিজ ফাতেমা এমপি, টেকনাফ সংসদীয় আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি, লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক বাবুল, পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব, পটিয়া পৌরসভার মেয়র ও পটিয়া উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, চন্দনাইশ পৌরসভার মেয়র মাহবুবুর রহমান খোকা, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা শাহজাদা মোঃ মহিউদ্দিন।

উল্লেখ্য, সামরিক সচিব জয়নুল আবেদীন চিকিৎসাধীন অবস্থায় ২০১৯ সালের ১৭ ডিসেম্বর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ইন্তেকাল করেছেন।

নালিশনির্ভর রাজনীতি করছে বিএনপি ॥ সেতু মন্ত্রী

কক্সবাজার থেকে স্টাফ রিপোর্টার জানান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, বিএনপি নালিশনির্ভর রাজনীতি করছে। আন্দোলন ও নির্বাচনে কোথাও সফল হতে না পেরে দেশ-বিদেশে নালিশনির্ভর রাজনীতি করছে। সর্বোপরি রাজনীতিতে জনগণের সমর্থন হারিয়ে নালিশ করা ছাড়া রাজনীতির আর কোন পুঁজি বিএনপির নেই। ওবায়দুল কাদের ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে প্রচারকালে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আওয়ালের ওপর হামলার বিষয়ে বলেন, যদি হামলা হয়ে থাকে তাহলে নির্বাচন কমিশনের তা গুরুত্বের সঙ্গে দেখা উচিত।

বিএনপি জনগণকে বিভ্রান্ত করতে চায় ॥ তথ্যমন্ত্রী

এদিকে চট্টগ্রামের পটিয়ায় সামরিক সচিবের নাগরিক শোকসভায় বিশেষ অতিথির ভাষণে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, কোন কথা মাননীয় প্রধানমন্ত্রীকে কেউ যখন সাহস করে বলতে পারতেন না তখন জেনারেল জয়নুল আবেদীনের সহায়তা নিতেন। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এমনভাবে পরিবেশন করতেন, তাতে সম্মতি আদায় করা যেত।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী কয়েকদিন আগে বলেছেন, চট্টগ্রাম-৮ আসনে নাকি অনেকে ভোট দিয়েছে যারা বিদেশে থাকতেন, যারা মৃত, এ ধরনের মানুষ ভোট দিয়েছেন। আমি প্রশ্ন করতে চাই, চট্টগ্রাম মহানগর এলাকায় ভোটারের সংখ্যা প্রায় পৌনে ৪ লাখ। সেই পৌনে ৪ লাখের মধ্যে মাত্র ৩৬ হাজার ভোট পেয়েছেন। যদি ভোট কেন্দ্র দখল হতো, আর তার ভাষ্য অনুযায়ী এ ধরনের ভোটাররা যদি ভোট দিত তাহলে মোছলেম উদ্দিন এক দেড় লাখ ভোট পেত। সুতরাং বলা যায়, এখানও পরিপূর্ণ সুষ্ঠু ভোটের মাধ্যমে মোছলেম উদ্দিন জয়ী হয়েছেন। সুষ্ঠু নির্বাচন হয়েছে বিধায় ভোট প্রদানের হার ২৫ শতাংশের নিচে। অন্যথায় ভাট প্রদানের হার আরও অনেক বেশি হতো। এই ধরনের মিথ্যা ভাষণ দিয়ে বিএনপি জনগণকে বিভ্রান্ত করতে চায়। দেশের জনগণ আওয়ামী লীগ ও শেখ হাসিনার সঙ্গে আছে।

শীর্ষ সংবাদ:
ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত        
//--BID Records