রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জবির শহীদ মিনার পুনর্নির্মাণের দাবি শিক্ষার্থীদের

জবি সংবাদদাতা ॥ কেন্দ্রীয় শহীদ মিনারের আদলে আগামী ২১ ফেব্রুয়ারির পূর্বেই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শহীদ মিনার পুনর্নির্মাণের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা। সোমবার সকালে এ দাবি জানিয়ে মানববন্ধন করে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা বলেন, বর্তমান শহীদ মিনার জাতীয় শহীদ মিনারের আদলে তৈরি নয়। আর শহীদ মিনারটি এমন জায়গায় অবস্থিত যেখানে সবাই সহজেই জুতা পায়ে উঠে যায় এবং আড্ডাসহ বিভিন্ন অপকর্ম করে থাকে।

ইসলামী স্টাডিজ বিভাগের ১১ ব্যাচের শিক্ষার্থী মশিউর রহমান বলেন, ভাষা আন্দোলনের সঙ্গে তৎকালীন জগন্নাথ কলেজের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। ভাষা শহীদ রফিকসহ আরও অনেকে এই প্রতিষ্ঠানের শিক্ষার্থী ছিলেন।

আর সেই জায়গায় এমন একটি শহীদ মিনার যা জাতীয় শহীদ মিনারের আদলে তৈরি নয় এবং শহীদ মিনারের যথাযথ সম্মান রক্ষা সম্ভব হচ্ছে না। আমরা দাবি জানাই, আগামী ২১ ফেব্রুয়ারির আগেই যেন শহীদ মিনার পুনর্নির্মাণ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা উপাচার্যের কাছে শহীদ মিনার পুনর্নির্মাণের দাবিতে একটি স্মারকলিপি দেন।

শীর্ষ সংবাদ:
টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         নিম্ন আদালতের সব কোর্টে আত্মসমর্পণ করা যাবে         বোলসোনারোর স্ত্রী ও দুই মেয়ের করোনা ভাইরাসের ফল নেগেটিভ         ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প         অস্ত্র-গোলাবারুদ নিয়ে দক্ষিণ আফ্রিকায় চার্চে হামলা, নিহত ৫         নিষেধাজ্ঞার মূল্য দিতে হবে ॥ ব্রিটেনকে উত্তর কোরিয়া         আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে        
//--BID Records