মঙ্গলবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গার্টনারের রিপোর্টে শীর্ষস্থানে ওরাকল সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট ক্লাউড

   গার্টনারের রিপোর্টে শীর্ষস্থানে ওরাকল সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট ক্লাউড

অনলাইন ডেস্ক ॥ প্রযুক্তি প্রতিষ্ঠান ওরাকল কর্পোরেশন সম্প্রতি গার্টনার ২০১৯ “ম্যাজিক কুয়াড্র্যান্ট ফর ম্যানুফেকচারিং এক্সিকিউশন সিস্টেম” রিপোর্টে শীর্ষস্থান অর্জন করেছে। রিপোর্টে মূল্যায়ণের জন্য স্থান পাওয়া ১৬টি প্রতিষ্ঠানের মধ্যে ওরাকল সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট (এসসিএম) ক্লাউড’এর ম্যানুফেকচারিং ক্লাউড অংশের লক্ষ্য এবং সক্ষমতার পূর্ণতার জন্য এ স্থান দখল করে।

ওরাকল ম্যানুফ্যাকচারিং অ্যান্ড এএলএম স্ট্র্যাটেজির ভাইস প্রেসিডেন্ট অ্যান্ডি বিন্সলে বলেন, “উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোর উৎপাদন কার্যক্রমে দক্ষতা বাড়িয়ে এবং খরচ কমানোর মাধ্যমে এডিশনাল ভ্যালু যোগকারী সলুশন্সের প্রতি চাহিদা প্রতিনিয়ত বাড়ছে। এবং প্রতিষ্ঠানগুলো ক্লাউডেই এগুলো করতে চায়। আমাদের গ্রাহকদের এসব চাহিদা পূরণে সাহায্য করতে আমরা ওরাকল সাপ্লাই চেইন ম্যানেজমন্টে ক্লাউডে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স, মেশিন লার্নিং এবং ইন্টাননেট অব থিংস সক্ষমতা নিয়ে এসেছি। গার্টনার কর্তৃক ম্যানুফেকচারিং এক্সিকিউশন সিস্টেমের (এমইএস) জন্য শীর্ষস্থানের স্বীকৃতি লাভ আমাদেরকে আনন্দিত করেছে। এই অর্জনকে আমরা উৎপাদন প্রতিষ্ঠান এবং ক্লাউডে ব্যবসায়িক ভ্যালু সরবরাহে আমাদের সাফল্যের নিদর্শন হিসাবেই বিবেচনা করছি।

গার্টনারের হিসাব অনুযায়ী, ২০২৪ সাল নাগাদ প্রায় ৫০% এমইএস সল্যুশনস, ইন্ডাস্ট্রিয়াল আইওটি প্লাটফর্ম সংযোজন করবে যেখানে ক্ষুদ্রসেবা-ভিত্তিক এমওএম অ্যাপস অর্ন্তভ’ক্ত থাকবে। এই অ্যাপস তাৎক্ষনিক লেনদেন ব্যবস্থাপনা, নিয়ন্ত্রণ, তথ্য সংগ্রহ ও বিশ্লেষণে সহায়তা করবে।

ওরাকল এসসিএম ক্লাউডের সাথে ওরাকল আনুসাঙ্গিক সাপ্লাই চেইন ক্লাউড অ্যাপলিকেশন সরবরাহ করে যেগুলো ব্যবসায়ী এবং উৎপাদনকারীকে বর্তমান সময়ের চাহিদা অনুযায়ী সাপ্লাই চেইনের স্কেল, সুরক্ষা, উদ্ভাবন এবং তৎপরতা ব্যবস্থাপনায় সহায়তা প্রদান করে। ওরাকল এসসিএম ক্লাউড একটি পরিপূর্ণ প্রযুক্তি গ্রাহকদের দিয়ে থাকে যা গ্রাহকদের সাপ্লাই চেইন অপারেশন পরিচালনার পাশাপাশি সমন্বিত ব্যবসায়িক পরিকল্পনা প্রণয়নে সহায়তা করে। ওরাকল এসসিএম ক্লাউড ধারবাহিকভাবে এই খাতে স্বীকৃতি অর্জন করে আসছে। সম্প্রতি ওরাকল গার্টনারের ‘ম্যাজিক কুয়াড্র্যান্ট ফর ওয়্যারহাউজ ম্যানেজমেন্ট সিস্টেম২’ ও ‘ম্যাজিক কুয়াড্র্যান্ট ফর ট্রান্সপোর্টেশন ম্যানেজমেন্ট সিস্টেম৩’ উভয়ে শীর্ষস্থান অর্জন করে।

ওরাকল সম্পর্কে:

ওরাকল অটোনোমাস ডাটাবেস’এর সেলস, সার্ভিস, মার্কেটিং, হিউম্যান রিসোর্স, ফাইনান্স, সাপ্লাই চেইন এবং ম্যানুফ্যাকচারিং সেই সাথে হাইলি অটোমেটেড এবং সিকিউর জেনারেশনের জন্য ইন্টিগ্রেটেড অ্যাপলিকেশনের কমপ্লিট স্যুট অফার করে থাকে ওরাকল ক্লাউড। বিস্তারিত তথ্য পাওয়া যাবে www.oracle.com ওয়েবসাইটে।

শীর্ষ সংবাদ:
খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা         যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল         ঈদ-উল আজহার ছুটি বাড়ানো হবে না ॥ মন্ত্রিপরিষদ সচিব         যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন আজ         মাঠে নামছে হাইওয়ে পুলিশের বিশেষ গোয়েন্দা দল ॥ ঈদে মহাসড়কে চাঁদাবাজি         ৮৩ হাসপাতালে তরল অক্সিজেন ট্যাঙ্ক বসানো হচ্ছে         আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি         লাজ ফার্মার কাকরাইল শাখা থেকে বিপুল নকল ওষুধ জব্দ         সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ভারত থেকে ৩৮৪ টন শুকণো মরিচ নিয়ে দেশে আসলো পার্সেল ট্রেন         সন্ধ্যা ৬ টা থেকে ভোর ৬টার মধ্যেই সকল বর্জ্য ব্যবস্থাপনা করা হবে : মেয়র তাপস         আগামীকাল বনানীতে নুরুল ইসলাম বাবুলের দাফন         লাজ ফার্মাকে জরিমানা ২৯ লাখ, ৫০ লাখ টাকার ওষুধ জব্দ        
//--BID Records