শনিবার ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হাফিজ ইব্রাহিমের মানিলন্ডারিং মামলা চলবে

  • বাতিল চেয়ে করা আবেদন হাইকোর্টে খারিজ

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি দলীয় সাবেক এমপি হাফিজ ইব্রাহিমের বিরুদ্ধে অর্থপাচারের (মানিলন্ডারিং) অভিযোগে মামলা দায়ের বাতিল চেয়ে করা তার আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হক সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেয়। আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। খুরশীদ আলম খান জানান, হাইকোর্টে মামলা বাতিলের আবেদন খারিজ হয়ে যাওয়ার ফলে বিচারিক আদালতে মামলাটি চলবে। হাফিজ ইব্রাহিম ও তার স্ত্রীর মাফরুজা সুলতানার সিঙ্গাপুরের স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক হিসাবে এক লাখ ৭৫ হাজার ডলার জমা করার অভিযোগে দুর্নীতি দমন কমিশন ২০১১ সালের ১৬ আগস্ট গুলশান থানায় মামলা দায়ের করেন। এ মামলায় ২০১২ সালের ১২ জুন বিচারিক আদালত অভিযোগ আমলে নেন। পরে ২০১৫ সালের ৩ নবেম্বর ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালত অভিযোগ গঠন করেন। খারিজ হওয়ায় বিচারিক আদালতে মামলা চলবে। বিএনপির সাবেক এমপি এ কে এম আবদুল আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে দুদকের মামলায় শর্তসাপেক্ষে ৮ সপ্তাহের আগাম জামিন দেয়া হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৮ আসনে মহাজোটের প্রার্থী ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননকে নির্বাচিত ঘোষণার গেজেটের বৈধতা নিয়ে করা রিট সরাসরি খারিজ করেছে হাইকোর্ট। অন্যদিকে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার নাইকো দুর্নীতির মামলায় চার্জ গঠনের বিষয়ে শুনানির তারিখ পিছিয়েছে। আগামী ৪ ফেব্রুয়ারি শুনানির পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে। মঙ্গলবার হাইকোর্ট ও বিচারিক আদালত এসব আদেশ দেয়। এদিকে পিএসসির নতুন দুই সদস্যের শপথ গ্রহণ হয়েছে। বিকেলে সুপ্রীমকোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তাদের শপথ বাক্য পাঠ করান।

স্ত্রীসহ আউয়ালের

আগাম জামিন

পিরোজপুর-১ আসনের সাবেক এমপি একেএম আবদুল আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে দুদকের মামলায় ৮ সপ্তাহের আগাম জামিন দিয়েছে হাইকোর্ট। তারা হাজির হয়ে জামিন আবেদনের পর বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেয়। আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। আদেশের বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, আগাম জামিনের মেয়াদ শেষ হলে তাদের বরিশাল স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণ করতে হবে।

নাইকো মামলার চার্জ গঠনের

শুনানি ৪ ফেব্রুয়ারি

নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ৪ ফেব্রুয়ারি নতুন দিন ধার্য করেছে আদালত। মঙ্গলবার মামলাটির অভিযোগ গঠনে শুনানির দিন ধার্য ছিল। কিন্তু মামলার অন্যতম আসামি খালেদা জিয়া হাসপাতালে অসুস্থ থাকায় আদালতে উপস্থিত হতে পারেননি। সেজন্য তার আইনজীবীরা শুনানি পেছানোর আবেদন করেন। পরে বিচারক আবেদন মঞ্জুর করে শুনানির নতুন দিন ঠিক করেন।

সুপ্রীমকোর্টে পিএসসির দুই

সদস্যের শপথ

বাংলাদেশ সরকারী কর্মকমিশনের (পিএসসি) নতুন দুই সদস্যের শপথ গ্রহণ হয়েছে। মঙ্গলবার বিকেলে সুপ্রীমকোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তাদের শপথ বাক্য পাঠ করান। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রীমকোর্টের রেজিস্ট্রার জেনারেল আলী আকবর। শপথ নেয়া নতুন দুই সদস্য হলেনÑ সদ্য অবসরে যাওয়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব ফয়েজ আহম্মদ ও পুলিশের অবসরপ্রাপ্ত অতিরিক্ত মহাপরিদর্শক বিনয় কৃষ্ণবালা।

শীর্ষ সংবাদ:
সামনে কঠিন ২ সপ্তাহ ॥ নিয়ন্ত্রণের বাইরে করোনা         দুই প্রতিষ্ঠানের সাড়ে ১৮ কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা ॥ জালিয়াতি ও অনলাইন প্রতারণা         গণমানুষের ভোটাধিকার নিশ্চিতে মাইলফলক ॥ কাদের         বাড়িতে ঢুকে গৃহবধূকে গলা কেটে হত্যা         হুন্ডুরাসে প্রথম         উৎসবমুখর পরিবেশে শেষ হলো চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন         চিকিৎসা দিতে গিয়ে করোনা আক্রান্ত চিকিৎসক-নার্স         আগামী জুনে উৎপাদনে যাবে দেশী-বিদেশী ৬ প্রতিষ্ঠান         সাড়ে ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের জাহিন নিটওয়্যার্সের আগুন         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪০         শিল্পী সমিতির নির্বাচন ॥ ভোট দিয়েছেন ৩৬৫ জন, চলছে গণনা         শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের আন্দোলন চলবে, ঘোষণা শিক্ষার্থীদের         মন্ত্রীর অনুরোধ না রেখে ৬ তারিখের আগেই দাম বাড়লো ভোজ্যতেলের         মাত্র ২ সরকারি হাসপাতালে রয়েছে স্ট্রোক ব্যবস্থাপনার সুবিধা!         বিএনপি দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         চিকিৎসা পাওয়া আমার মৌলিক অধিকার ॥ মাহবুব তালুকদার         ইসিকে শক্তিশালী করতে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে ॥ সেতুমন্ত্রী         ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার ইচ্ছা রাশিয়ার নেই ॥ লাভরভ         রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২