মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্ত্রীসহ সাবেক এমপি আউয়ালের বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ খাস জমিতে ভবন নির্মাণ, অর্পিত সম্পত্তিতে নিজের নামে ফাউন্ডেশন প্রতিষ্ঠা এবং সরকারী পুকুর ভরাট করে দখল করে নেয়ার অভিযোগে পিরোজপুরের সাবেক এমপি একেএমএ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা দায়ের করেছে দুদক। সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করে দুর্নীতি দমন কমিশনের সমন্বিত বরিশাল জেলা কার্যালয়ের উপপরিচালক দেবব্রত ম-ল জানান, দুদকের সমন্বিত কার্যালয়ে দায়ের হওয়া এ মামলা তিনটিতে ঢাকার দুদকের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আলী আকবর বাদী হয়েছেন।

মামলা সূত্রে জানা গেছে, তিনটি মামলার মধ্যে একটি মামলায় সাবেক সংসদ সদস্য একেএমএ আউয়ালের স্ত্রী লায়লা পারভীনকে আসামি করা হয়েছে। মামলায় উভয়ের স্থায়ী ঠিকানা পিরোজপুর জেলা সদরের পাড়েরহাট রোড দেখানো হয়েছে এবং বর্তমান ঠিকানা ঢাকার আদাবর থানাধীন শেখেরটেক এলাকার ৬ নম্বর রোডের কথা উল্লেখ করা হয়েছে।

জানা গেছে, পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহারপূর্বক প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে সরকারী খাস জমি ভুয়া ব্যক্তিদের নামে বন্দোবস্ত দেখিয়ে একেএমএ আউয়াল (সাবেক সংসদ সদস্য) ও তার স্ত্রী লায়লা পারভীন উক্ত জমিতে একটি দ্বিতল ভবন (প্রথম তলার ছাদ পাকা ও দ্বিতীয় তলার ছাদ টিনের তৈরি) নির্মাণ করে অবৈধভাবে দখল করে রেখেছেন। এ কারণে উক্ত ধারায় তাদের বিরুদ্ধে কমিশনের অনুমোদনক্রমে মামলা রুজু করা হয়েছে। অপর মামলায়, একেএমএ আউয়াল কর্তৃক ক্ষমতার অপব্যবহারপূর্বক প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ভিপি ‘ক’ তফসিলের জমিসহ অন্যদের জমি নিজেদের নামে অবৈধভাবে দখলকরত পিরোজপুর সদরে অবস্থিত রাজার পুকুর নামে পরিচিত পুকুরটি ভরাটপূর্বক অবৈধভাবে দেয়াল নির্মাণ করে জমি দখলে রেখেছেন।

এ কারণে উক্ত ধারায় তার বিরুদ্ধে কমিশনের অনুমোদনক্রমে মামলা রুজু করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করে ফের ভেনিজুয়েলায় ইরানি ট্যাংকার         যুক্তরাষ্ট্র থেকে ২২৯০ কোটি টাকার অস্ত্র কিনছে ভারত         সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের         মুজিববর্ষে গৃহহীনদের ৯ লাখ ঘর দেবে সরকার         তদারকির অভাব নৌ যোগাযোগ খাতে         আজন্ম উন্নয়ন যোদ্ধার অপর নাম শেখ হাসিনা ॥ কাদের         অসময়ের বন্যায় ব্যাপক ক্ষতির মুখে কৃষক         মৌজা ও প্লটভিত্তিক ডিজিটাল ভূমি জোনিং ম্যাপ হচ্ছে         শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে