সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে কাভার্ডভ্যান চাপায় প্রকৌশলী নিহত

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ মহানগরীতে কাভার্ডভ্যানের নিচে চাপা পড়ে নিহত হয়েছেন এক তরুণ প্রকৌশলী। তার নাম ইমদাদুল হাসান সুমন (২৯)। তিনি জাপানী একটি সংস্থার হয়ে চট্টগ্রাম ওয়াসার প্রকল্পে কর্মরত ছিলেন। বৃহস্পতিবার রাত ১২টার দিকে নগরীর খুলশী থানার আমবাগান এলাকায় রেলওয়ে এমপ্লয়িজ গার্লস স্কুলের সামনে তিনি দুর্ঘটনায় পতিত হন। খুলশী পুলিশ জানায়, চুয়েট ইলেকট্রিক বিভাগ থেকে পাস করে সুমন জাপানী সংস্থা জাইকাতে যোগ দিয়েছিলেন। তিনি মোটরসাইকেল নিয়ে যাওয়ার পথে কাভার্ডভ্যানের চাপায় পড়েন। সুমনের বাসা খুলশী থানাধীন সরদার বাহাদুর নগরীতে। তিনি চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার গোপতি গ্রামের মৃত আবুল হোসেন শেখের পুত্র বলে জানা গেছে। খুলশী পুলিশ আরও জানিয়েছে, রাতে সাইট ভিজিট করে মোটরসাইকেল চালিয়ে তিনি বাসায় ফিরছিলেন। আমবাগান এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে তিনি ছিটকে পড়লে বিপরীত দিক থেকে আসা একটি কাভার্ডভ্যান চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নান্দাইলে যাত্রী

সংবাদদাতা নান্দাইল থেকে জানান, উপজেলায় নিয়ন্ত্রণহারা বাসের চাপায় আব্দুল মান্নান নামে এক ইজিবাইকের যাত্রী নিহত হয়েছেন। নিহত ব্যক্তি পাঁচানি গ্রামের গোলাম হোসেনের পুত্র। শুক্রবার বেলা ১১টার দিকে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের নান্দাইল উপজেলার হেমগঞ্জ বাজারে এই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ইজিবাইকের চালক জাহাঙ্গীর হোসেন গুরুতর আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের দুই পাশেরই হেমগঞ্জ বাজারের অবস্থান। শুক্রবার এমকে সুপার পরিবহনের একটি যাত্রীবাহী বাস ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জের দিকে যাচ্ছিল। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ এড়াতে যাত্রীবাহী বাসটি হেমগঞ্জ বাজারে ব্রেক কষে। এ অবস্থায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে গরু হাটের দিকে সড়কে উল্টে গিয়ে একটি ইজিবাইককে চাপা দেয়। এতে ইজিবাইকের যাত্রী আব্দুল মান্নান ও চালক জাহাঙ্গীর তখন বাসের নিচে চাপা পড়েন। পরে স্থানীয় লোকজনের সহায়তায় বাসটি উল্টিয়ে চাপা পড়াদের বের করা হলে দেখা যায় আব্দুল মান্নান মারা গেছেন। আর জাহাঙ্গীর আহত হয়েছেন। নান্দাইল হাইওয়ে থানার পুলিশ বাসটি আটক করেছে।

সাভারে ট্রাক পুকুরে ॥ নিহত দুই

সংবাদদাতা সাভার থেকে জানান, ছাগলবাহী একটি ট্রাক পুকুরে পড়ে দুই ব্যক্তি নিহত হয়েছেন। সেইসঙ্গে ট্রাকে থাকা শতাধিক ছাগল মারা গেছে। শুক্রবার ভোরে ঢাকা-আরিচা মহাসড়কের জোড়পুল এলাকায় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে গেলে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- ট্রাক চালকের সহকারী হাসান (২৩), জয়পুরহাট জেলার সদর থানার পাচুলিয়া গ্রামের ওয়ারেস আলীর ছেলে ও ব্যবসায়ী জাকারিয়া জাকির (৩০), একই গ্রামের মৃত ইসলাম হোসেনের ছেলে। তবে ট্রাকটির চালক ও আরো এক ব্যক্তির সন্ধান পাওয়া যায়নি। জানা গেছে, বৃহস্পতিবার জয়পুরহাট থেকে একটি ছাগলবাহী ট্রাক রাজধানীর উদ্দেশে রওনা হয়। এরপর শুক্রবার রাত ৩টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের জোড়পুল এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে যায়। পরে সাভার ফায়ার সার্ভিসে খবর দিলে উদ্ধার অভিযানে নামে ।

এ বিষয়ে সাভার ফায়ার সার্ভিসের সিনিয়ার স্টেশন অফিসার লিটর আহমেদ বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা সকাল ছয়টার দিকে হেলপার হাসানের মরদেহ উদ্ধার করে। এরপর অভিযান চালিয়ে দুপুর ১২টার দিকে ব্যবসায়ী জাকারিয়ার মরদেহ উদ্ধার করা হয়।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন জানান, জয়পুরহাট থেকে ঢাকাগামী একটি ট্রাক শতাধিক ছাগল নিয়ে পুকুরে পড়ে যায়। এ সময় ট্রাকে থাকা হেলপার ও ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে চালক ও আরও এক ব্যক্তি নিখোঁজ রয়েছেন। তাদের সন্ধান নিশ্চিত করা সম্ভব হয়নি বলেও জানান তিনি ।

কিশোরগঞ্জে বাস খাদে ॥ নিহত দুই

নিজস্ব সংবাদদাতা কিশোরগঞ্জ থেকে জানান, কিশোরগঞ্জ-ভৈরব আঞ্চলিক সড়কের সদর উপজেলার বিন্নাটি কামালিয়ারচর এলাকায় শুক্রবার ভোর ৪টা থেকে সকাল ১০টার মধ্যে পৃথক তিনটি দুর্ঘটনায় দুইজন নিহত এবং অন্তত ২০ জন আহত হয়েছে। এর মধ্যে সুনামগঞ্জ থেকে ময়মনসিংহগামী বিশাল পরিবহনের যাত্রীবাহী একটি নাইট কোচ নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে একজন নার্সসহ দুইজন নিহত হয়েছে। এছাড়া অন্তত ১০ যাত্রী আহত হয়েছে। ভোর ৪টায় এ দুর্ঘটনায় নিহতরা হলো- সিলেটের কানাইঘাটের ফয়জুল ইসলাম চৌধুরী (৬০) ও ময়মনসিংহ সদরের জিনাত খান (৫০)। তাদের মধ্যে জিনাত খান ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের স্টাফ নার্স বলে জানা গেছে। এ ঘটনার পর উদ্ধার কাজ চলার সময়েই আরেকটি ট্রাক এসে ব্রেক কষতে না পেরে সেটিও খাদে পড়ে যায়। সকাল সোয়া ১০টার দিকে একই স্থানে ঢাকাগামী যাতায়াত পরিবহনের অপর একটি যাত্রীবাহী বাস ও ভৈরব থেকে ছেড়ে আসা একটি তেলবাহী লরির সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বাস ও লরি দু’টিই ছিটকে খাদে পড়ে যায়। এ ঘটনায় বাস ও লরিচালক ছাড়াও বেশ কয়েক যাত্রী আহত হয়েছে। পৃথক দুর্ঘটনায় আহতদের উদ্ধার করে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কটিয়াদী হাইওয়ে পুলিশের ইনচার্জ সার্জেন্ট ডিএম জহিরুল ইসলাম জানান, ঘন কুয়াশা এবং পিচ্ছিল সড়কের কারণে এমন দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস