মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিসিবির কাছে আবারও ব্যাখ্যা চাইলো পাকিস্তান

বিসিবির কাছে আবারও ব্যাখ্যা চাইলো পাকিস্তান

অনলাইন ডেস্ক ॥ বৃহস্পতিবারও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কার্যালয়ে এসে পাকিস্তান সফরে শুধুমাত্র টি-টোয়েন্টি খেলার কথা জানিয়ে দিলেন সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি সরাসরি বলে দিয়েছে, পাকিস্তানে গিয়ে টেস্ট খেলবে না বাংলাদেশ। সর্বোচ্চ ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। তবে তা নিয়েও একটা ‘কিন্তু’ রেখে দিয়েছেন পাপন।

বিসিবি সভাপতির এই বক্তব্য প্রকাশ হওয়ার সঙ্গে সঙ্গে আবারও পাকিস্তান ক্রিকেট বোর্ডে জোর আলোচনা-গুঞ্জন। এরই মধ্যে পাকিস্তানের শীর্ষস্থানীয় সংবাদ মাধ্যম দ্য ডনের এক খবরে বলা হয়েছে, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আবারও তাদের দেশে টেস্ট খেলতে না যাওয়ার সঠিক ব্যাখ্যা দাবি করেছে বিসিবির কাছে।

পিসিবির এক সিনিয়র কর্মকর্তা দ্য ডনের কাছে বলেন, ‘আইসিসি নির্ধারিত ফিউচার ট্যুর প্ল্যান (এফটিপি) মোতাবেকই এই সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা। এখন আইসিসির এই নির্দেশনা পালনে বাংলাদেশের সামনে সত্যিকারার্থেই কি কি বাধা রয়েছে, বিসিবির কাছে সেগুলোই জানতে চেয়েছে পিসিবি।’

এফটিফি নির্ধারিত এই সিরিজের ব্যাপারে ২০১৮ সালের ডিসেম্বর থেকেই বিসিবিকে বারবার বলে আসছে পাকিস্তান। শুধু তাই নয়, চলতি বছরের ২১ অক্টোবর পিসিবি আনুষ্ঠানিকভাবে চিঠি লেখে বিসিবির কাছে। যেন বিসিবি সিরিজ সম্পর্কে একটা খসড়া সূচির কথা জানায় তাদেরকে। বিসিবি সেই চিঠির জবাব দিয়েছে ডিসেম্বরে এসে।

পিসিবি ই-মেইলের মাধ্যমে যে চিঠি বিসিবির কাছে বৃহস্পতিবার পাঠিয়েছে, সেটা হাতে পেয়েছে পাকিস্তানি মিডিয়া। যেখানে শ্রীলঙ্কার সম্প্রতি পাকিস্তান সফরের কথা লেখা হয়েছে।

পিসিবি লিখেছে, ‘কোনো সমস্যা ছাড়াই দুইবারে পাকিস্তান সফর করে গেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। এই দুই বারে মোট ৩৪ দিন তারা পাকিস্তানে অবস্থান করেছে। দু’বারই ছিল ১৭ দিনের করে সফর। এর মধ্যে সেপ্টেম্বর/অক্টোবরে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলে গেছে তারা। টেস্ট সিরিজ খেলেছে ডিসেম্বরে। ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হয়েছে করাচিতে এবং টি-টোয়েন্টি অনুষ্ঠিত হয়েছে লাহোরে। এরপর চলতি ম্যাসে দুই ম্যাচের টেস্ট সিরিজ অনুষ্ঠিত হয়েছে রাওয়ালপিন্ডি এবং করাচিতে।’

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১৫০৭৬৮৫
আক্রান্ত
৩৫২১৭৮
সুস্থ
২৩১৩৪৭১২
সুস্থ
২৬০৭৯০
শীর্ষ সংবাদ:
জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ         একনেকে ১২৬৬ কোটি খরচে ৫ প্রকল্প অনুমোদন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা পাঁচ হাজার ছাড়াল, নতুন শনাক্ত ১৫৫৭         মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর মায়ের দাফন সম্পন্ন         বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরি করুন ॥ জাতিসংঘে শেখ হাসিনা         নুরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক তরুণীর মামলা         নারায়ণগঞ্জে বিস্ফোরণ ॥ আরও একজনের মৃত্যু         ব্যাংকিং খাত তদারকি ও খেলাপি ঋণ কমাতে ১০ সুপারিশ টিআইবির         ডা. সাবরিনার জামিন নামঞ্জুর         সাগরে লঘুচাপ ॥ ভারী বৃষ্টি, সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         করোনা টিকার সমবণ্টনে ১৫৬ দেশের চুক্তি         আমরা প্রথম দেশে অ্যান্টিবডি তৈরি করি ॥ ড. জাফরুল্লাহ চৌধুরী         কক্সবাজার জেলা পুলিশের ৭ শীর্ষ কর্মকর্তাকে একযোগে বদলি         শীতের সময় করোনা মোকাবেলায় বাংলাদেশ সরকারের পরিকল্পনা কী ?