বুধবার ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উবাচ

নষ্ট মন্ত্রণালয়?

স্টাফ রিপোর্টার ॥ অনেক দেশ যুদ্ধ করে স্বাধীন হলেও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় নামে তাদের কোন মন্ত্রণালয় নেই। কিন্তু আমাদের দেশে যা রয়েছে। কাজেই আমাদের প্রত্যাশাটা একটু বেশি হবে এটা স্বাভাবিক। কিন্তু মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় রাজাকারদের তালিকা প্রকাশ নিয়ে যা করল তাতে কি বলা যায়? নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন ‘মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় যখন মুক্তিযোদ্ধাদের রাজাকার বলে, তখন মনে হয় এই মন্ত্রণালয় নষ্ট হয়ে গেছে।’ ইতোমধ্যে এই তালিকা প্রত্যাহার করে নেয়া হয়েছে। কিন্তু এত সময় নিয়ে যে কাক্সিক্ষত তালিকা প্রকাশ করা হলো তাতে কেন মুক্তিযোদ্ধাদের নাম এলো। আর এই তালিকা যারা যাচাই বাছাই করেছ তাদের কাছে কি একবারও জানতে চাওয়া হয়েছে কেন এমন হলো। মুক্তিযোদ্ধাদের নাম যারা রাজাকারদের তালিকায় ঢুকিয়ে দিয়ে সমালোচনার জন্ম দিল তাদের বিরুদ্ধে কি কোন ব্যবস্থা নেয়া হবে আদৌও! নাকি ক্রেস্টের সোনা চুরি করে পার পেয়ে যাওয়ার মতো এবারও সবাই পার পেয়ে যাবেন।

চিকিৎসা সন্ত্রাস?

স্টাফ রিপোর্টার ॥ দেশে চিকিৎসা করালে একটি বিশেষ হাসপাতালের ডাক্তারদেরই বেগম খালেদা জিয়ার পছন্দ। তবে সব থেকে ভাল হয় বিদেশে গেলে। কিন্তু কারাবন্দী মানুষ বিদেশে গিয়ে কিভাবে চিকিৎসা করাবেন। ফলে তাকে জামিন দিয়ে বিদেশে পাঠাতে হবে। এই বলে বিএনপি মাঠ গরমের চেষ্টা করছে। কিন্তু যদি সত্যিই তিনি অসুস্থ হন তাহলে তো প্যারোলও চাইতে পারেন। কারণ বেগম খালেদা জিয়ার চিকিৎসা করানোটাইতো উদ্দেশ্য। নাকি অসুস্থতার দোহাই দিয়ে তিনি মুক্তি চাইছেন? বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকদের প্রতি আস্থা নেই বিএনপির। এক্ষেত্রে বেগম খালেদা জিয়ার কোন বক্তব্য না পাওয়া গেলেও দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলছেন, তাদের চেয়ারপার্সন খালেদা জিয়ার ওপর চিকিৎসা সন্ত্রাস চলছে। আচ্ছা চিকিৎসা সন্ত্রাসটা কি? চিকিৎসকরা কি খালেদা জিয়ার সঙ্গে সন্ত্রাসী আচরণ করছে? নাকি অন্য কিছু রিজভী সেই ব্যাখ্যা দেননি। নাকি এই কথার এখনও ব্যাখ্যা যোগাড় করতে পারেননি তিনি।

ভালবাসার দিন শেষ!

স্টাফ রিপোর্টার ॥ ভোট আসলে প্রার্থীরা অতিরিক্ত ভালবাসা দেখান। কেউ কেউ কেঁদে ফেলেন তো কেউ আবার বুকে জড়িয়ে হেসে ফেলেন। কিন্তু উত্তর ঢাকার নগর পিতা আতিকুল ইসলাম বলছেন ভালবাসার দিন শেষ, এখন শুধু জরিমানা হবে। পরিবেশের ক্ষতি করে এমন কোন ব্যবসা কিংবা ব্যবসায় প্রতিষ্ঠান রাজধানীতে করতে দেয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেছেন, ‘ভালবাসা ও বক্তব্যের দিন শেষ, এখন শুধু ফাইন। রাস্তায় ব্যবসা করলেই জরিমানা করা হবে। ব্যবসা করতে হলে পরিবেশকে বাঁচিয়ে রেখে ব্যবসা করতে হবে। এই কথার মানে কি এতদিন কি মেয়র নগরবাসীদের দুর্ভোগ হলেও অন্যায়কারীদের ভালবাসা দেখিয়েছেন।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশ কখনো জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে ডিএনসিসি’         দেশের স্বার্থে সরকার ব্যবসায়ীদের পক্ষে সুযোগ-সুবিধা দিচ্ছে : অর্থমন্ত্রী         জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে ব্র্যাক ব্যাংক         ফাঁসির রায় ॥ পুলিশ হেফাজতে মিন্নি         ‘বিএনপি আন্দোলন-সংগ্রামের লক্ষ্য নির্ধারণেই ব্যর্থ, আন্দোলন তো সুদূর পরাহত’         এইচএসসি-সমমানের তারিখ জানা যাবে আগামী সপ্তাহে         রিফাত হত্যা ॥ মিন্নি সহ ছয় জন আসামির মৃত্যুদণ্ড দিয়েছে আদালত         সৌদি অরব রুটে প্রতি সপ্তাহে চলবে ২০ ফ্লাইট ॥ পররাষ্ট্রমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৩৬         বাবরি মসজিদ মামলার সব আসামি বেকসুর খালাস         'বাংলাদেশে পানি জীবন-মরণের বিষয়'         ঢাকা-১৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী হাবীব হাসান, সিরাজগঞ্জে জয়         শিক্ষা প্রতিষ্ঠানে ছুটির বিষয়ে জানা যাবে বৃহস্পতিবার         বাংলাদেশ থেকে সরাসরি যুক্তরাষ্ট্রে বিমান চলাচলে চুক্তি স্বাক্ষর         ফের পেছালো ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগের শুনানি         মাধ্যমিক স্কুল কমিটির সভাপতি হতে শিক্ষাগত যোগ্যতা নির্ধারণে আইনি নোটিশ         এমসি কলেজে গণধর্ষণ ॥ আসামি মাসুমও ৫ দিনের রিমান্ডে         বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হওয়ার সম্ভাবনা         শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি এমপি আবুল হাসনাত আবদুল্লাহ