সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

বড়দিনে বার্সিলোনায় নতুন চুক্তি মেসির

বড়দিনে বার্সিলোনায় নতুন চুক্তি মেসির

স্পোর্টস রিপোর্টার ॥ বার্সিলোনার সঙ্গে আত্মিক সম্পর্ক লিওনেল মেসির। পেশাদার ক্যারিয়ারের পুরোটা সময়ই কাতালান শিবিরে কাটিয়ে দিচ্ছেন আর্জেন্টাইন অধিনায়ক। তবে ক্যারিয়ারের পড়ন্তবেলায় মেসির ন্যুক্যাম্প ছাড়ার গুঞ্জনও শোনা যাচ্ছে।

ইদানীং চাউর হচ্ছে, চুক্তির মেয়াদ শেষ হলে বার্সিলোনা ছাড়তে পারেন মেসি। অর্থাৎ ২০২১ সালে বার্সার সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে গেলে নাকি ক্ষুদে এই জাদুকর ফ্রি হয়ে যাবেন। যেতে পারেন যেখানে খুশি। গত সেপ্টেম্বরে এমন খবরের পর আরেকবার বার্সিলোনা জানিয়ে দিয়েছে, তারা কোথাও যেতে দিতে চায় না তাদের সেরা তারকাকে। আগেও অনেকবার মেসিকে আজীবন চুক্তির প্রস্তাব দিয়েছে কাতালানরা। ওই সময় আরেকবার একাই প্রস্তাব দিয়েছিল লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। তবে সেই চুক্তি না হলেও কাতালানদের সঙ্গে চুক্তি নবায়ন হতে যাচ্ছে রেকর্ড সর্বোচ্চ ছয়বারের ফিফা সেরা তারকার।

বার্সা মেসিকে ২০২৩ সাল পর্যন্ত ধরে রাখতে চায়। এ জন্য নতুন চুক্তি স্বাক্ষরের প্রক্রিয়া চলছে। মেসির সঙ্গে নতুন চুক্তির ব্যাপারে আগামী সপ্তাহে আর্জেন্টিনায় আলোচনায় বসবে কাতালাদের প্রতিনিধিদল। সেক্ষেত্রে আসছে বড়দিনেই নতুন চুক্তি হয়ে যেতে পারে। এমন খবরই শোনা যাচ্ছে। ৩২ বছর বয়সী মেসি ২০১৭ সালে বার্সার সঙ্গে চুক্তি নবায়ন করেন। চুক্তির অর্থমূল্য ছিল ১০০ মিলিয়ন পাউন্ড। সেই চুক্তির মেয়াদ আছে আর মাত্র ১৮ মাস। মৌসুমের মাঝখানে শীতকালীন ছুটিতে বর্তমানে রোজারিও’র নিজ বাড়িতে আছেন মেসি। নতুন চুক্তি নিয়ে আলোচনার জন্য এবারের বড়দিনে সেখানেই হাজির হবে বার্সার প্রতিনিধিদল। সেখানে মেসি ও তার বাবা জর্জের সঙ্গে দেখা করবেন তারা।

মেসি তার বাকি ক্যারিয়ার বার্সিলোনায় কাটাতে কতটা আগ্রহী তা কিছুদিন আগে বার্সিলোনা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্টোমেউ খোলাসা করেছিলেন। তিনি বলেছিলেন, মেসি আমাদের সঙ্গে আগামী দুই, তিন, চার কিংবা পাঁচ বছর খেলবে। আমার এতে কোন সন্দেহ নেই। তিনি আরও বলেন, শুধু মেসি কেন, আমাদের সবাই চায় ও এখান থাকুক, যদি মেসি এখানে থাকার ব্যাপারে মানসিকভাবে সিদ্ধান্ত নিয়ে থাকে। সিদ্ধান্ত তাকেই নিতে হবে। সে কবে খেলা ছাড়বে এটার সিদ্ধান্ত নেয়ার অধিকার তার আছে। কিন্তু কিছুদিন আগেই যেমনটা বলেছিল যে, সে বার্সিলোনাতেই ক্যারিয়ার শেষ করতে চায়।

এর আগে মেসিকে আরও বেশি সুরক্ষিত রাখতে আগে ভাগে চুক্তি নবায়ন করতে চেয়েছিল বার্সিলোনা। ওই সময় বলা হয়েছিল চুক্তিতে স্পষ্ট লেখা থাকবে, বার্সিলোনার হয়ে যতদিন ইচ্ছা খেলতে পারবেন আর্জেন্টাইন তারকা। এর আগে একই সুযোগ দেয়া হয়েছিল ক্লাবের কিংবদন্তি মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তাকেও। তিনি অবশ্য এরই মধ্যে বার্সা ছেড়ে জাপানী লীগে পাড়ি জমিয়েছেন। তবে এমন কোন চুক্তি তখন হয়নি। ওই সময় বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্টোমেউ বলেছিলেন, মেসির ফুটবল জীবন উপভোগ করার জন্য আমাদের হাতে অনেক সময় আছে। সে ক্লাবের সীমানা পেরিয়ে গেছে। সবাই তাকে পছন্দ করে এবং অন্য স্টেডিয়ামেও হাততালি পায় সে। মেসি এক ক্লাবের মানুষ। মাঠে সে যা করে তারচেয়েও এটা বেশি। বার্সার সঙ্গে তার সম্পর্ক আজীবনের। আমি এক্ষেত্রে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে’র উদাহরণ দিতে পারি যিনি সারাজীবন সান্টোসের হয়ে খেলেছেন।

শীর্ষ সংবাদ: