শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অ্যালফাবেটের প্রধান নির্বাহী-প্রেসিডেন্টের পদত্যাগ

অ্যালফাবেটের প্রধান নির্বাহী-প্রেসিডেন্টের পদত্যাগ

অনলাইন ডেস্ক ॥ সার্চ ইঞ্জিন গুগলের মূল প্রতিষ্ঠান অ্যালফাবেটের প্রধান নির্বাহী ল্যারি পেইজ এবং প্রেসিডেন্ট সার্গেই ব্রিন পদত্যাগের ঘোষণা দিয়েছেন। দীর্ঘদিন ধরে তারা গুগলের নির্বাহী সদস্য হিসেবে কর্মরত ছিলেন।

মঙ্গলবার এক ঘোষণায় তাদের দু'জনের পদত্যাগের বিষয়টি প্রকাশ করা হয়। এদিকে গুগলের বর্তমান প্রধান নির্বাহী সুন্দর পিচাই অ্যালফাবেটরও প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব নেবেন। দীর্ঘদিন ধরেই তিনি গুগলের প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

তবে পদত্যাগ করলেও গুগলের সহ-প্রতিষ্ঠাতা ল্যারি ও ব্রিন অ্যালফাবেটের পরিচালনা পর্ষদে থাকবেন। ২০০১ সাল থেকে অ্যালফাবেটের প্রেসিডেন্টের দায়িত্বে ছিলেন পেজ। তিনি ও ব্রিন এক ঘোষণায় বলেন, আমরা গুগল এবং এর মূল প্রতিষ্ঠান অ্যালফাবেটের কাছে দীর্ঘ সময়ের জন্য প্রতিজ্ঞাবদ্ধ। আমরা বোর্ড সদস্য হিসেবে থাকব। পাশাপাশি শেয়ারহোল্ডার ও সহ-প্রতিষ্ঠাতা হিসেবেও থাকবেন তারা।

এক চিঠিতে তারা লিখেছেন, সব সময় আমরা প্রতিষ্ঠানের ভালোর কথাই সবার আগে চিন্তা করেছি। তবে এখন অ্যালফাবেট ও গুগলের প্রধান নির্বাহী এবং প্রেসিডেন্টকে প্রয়োজন নেই।

সাম্প্রতিক সময়ে কোম্পানির পরিধি, তথ্যের গোপনীয়তা অনুশীলন এবং সমাজে এর প্রভাবকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্র ও ইউরোপে রাজনীতিবিদ ও নিয়ন্ত্রণকদের প্রশ্নের মুখে রয়েছে। এমন সময়ই প্রতিষ্ঠানটির দুই গুরুত্বপূর্ণ ব্যক্তি পদত্যাগের ঘোষণা দিলেন।

শীর্ষ সংবাদ:
৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত         করোনা ভাইরাসে পিআরএলে থাকা যুগ্মসচিবের মৃত্যু        
//--BID Records