শনিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চুয়েট সমাবর্তন কাল, সনদ নেবেন ২২৩১ গ্র্যাজুয়েট

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) চতুর্থ সমাবর্তন কাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও চুয়েটের আচার্য মোহাম্মদ আবদুল হামিদ। সমাবর্তনে বিশ্ববিদ্যালয় থেকে উত্তীর্ণ ২ হাজার ২৩১ জনকে ডিগ্রী এবং সর্বোচ্চ সিজিপিএ অর্জন করা ৪ শিক্ষার্থীকে দেয়া হবে ‘বিশ্ববিদ্যালয় স্বর্ণপদক’। সমাবর্তনকে সামনে রেখে চুয়েটে উৎসব আমেজ সৃষ্টি হয়েছে। মঙ্গলবার চট্টগ্রাম প্রেসক্লাবে ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সমাবর্তনের প্রস্তুতি ও যাবতীয় তথ্য তুলে ধরা হয়।

সমাবর্তন প্রচার ও মিডিয়া উপ-কমিটির সভাপতি অধ্যাপক ড. আসিফুল হক জানান, সমাবর্তনে বিশেষ অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহ। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. একে আজাদ চৌধুরী।

লিখিত বক্তব্যে ড. আসিফুল হক জানান, সমাবর্তনে সনদ গ্রহণ করবেন ২ হাজার ২৩১ জন। এরমধ্যে ২ হাজার ১৪৮ জন স্নাতক, ৭৯ জন স্নাতকোত্তর, ২ জন পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা এবং ২ জন পিএইচডি ডিগ্রীধারী। ২০১২ সালের অক্টোবর থেকে ২০১৬ সালের ফেব্রুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি ডিগ্রী অর্জনকারীরা সমাবর্তনে অংশ নেবেন। এছাড়া আমন্ত্রিত হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য ও দেশী-বিদেশী অতিথিসহ প্রায় ৩ হাজার অতিথি। সমাবর্তনে যে ৪ জনকে স্বর্ণপদক দেয়া হবে তারা হলেন ২০১৪-১৫ শিক্ষাবর্ষের এমকে ইকবাল আহমেদ, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের রুবায়া আফসার, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সঞ্জয় বড়ুয়া এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মোঃ রাশেদুর রহমান। চুয়েটের ৫০ বছর পূর্তিতে এ সমাবর্তন উৎসবমুখর ও বর্ণাঢ্য। পরদিন শুক্রবার অনুষ্ঠিত হবে দিনব্যাপী সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান।

শীর্ষ সংবাদ:
ছাত্রাবাসে গণধর্ষণ ॥ প্রতিবাদে উত্তাল এমসি কলেজ         দেশকে উন্নয়নের পথে এনেছেন আজকের প্রধানমন্ত্রী॥ পররাষ্ট্রমন্ত্রী         পাবনা-৪ আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে         অতিরিক্ত সচিবে পদোন্নতি করা হল ৯৮ যুগ্ম-সচিবকে         নারায়ণগঞ্জে ফের ট্রেন লাইনচ্যুত হয়ে যোগাযোগ বন্ধ         এমসি কলেজে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় ৯ জনের বিরুদ্ধে মামলা         বাংলাদেশিসহ ২২ জন উদ্ধার, ১৬ জনের মৃত্যুর আশঙ্কা         আগামী ৩ দিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা         জাতীয় সংসদের হুইপ, শেরপুর-১ আসনের সাংসদ আতিক করোনায় আক্রান্ত         হয়তো কয়েক মাসেও জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         নীলা হত্যা মামলার প্রধান আসামি মিজানুর গ্রেফতার         ‘পাবনা-৪ আসনে উপনির্বাচনে বাধা পাচ্ছে বিএনপির নির্বাচনী এজেন্টরা’         ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত হয়ে নিহত ২৫         করোনা ভাইরাসের টিকা মিললেও বিশ্বজুড়ে মৃত্যু ২০ লাখ ছাড়াতে পারে         মার্কিন বিচারপতির মনোনয়ন পেলেন অ্যামি কোনি ব্যারেট         শিনজিয়াংয়ে হাজারো মসজিদ গুঁড়িয়ে দিয়েছে চীন         কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে