শনিবার ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভ্রমণকন্যারা সারা বিশ্বের রূপসী বাংলাকে তুলে ধরছে : শিক্ষামন্ত্রী

ভ্রমণকন্যারা  সারা বিশ্বের রূপসী বাংলাকে তুলে ধরছে : শিক্ষামন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ ভ্রমণ সংস্থা ‘ভ্রমণকন্যা’র নারীরা বাংলাদেশের অন্য নারীদের জন্য অনুপ্রেরণা। রাষ্ট্রের পাশাপাশি এই মেয়েরাও সমাজের দেয়াল ভাঙ্গার চেষ্টা করছে। এই নারীরা নারী সমাজের কাছে অনুপ্রেরণা হয়ে থাকবে।

রবিবার শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে ‘ট্রাভেল অ্যান্ড ট্রাভেলেটস ফটোগ্রাফি এক্সিবিশন সিজন থ্রি ’র সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি একথা বলেন। ট্রাভেলেটস অব বাংলাদেশ- ভ্রমণকন্যার তৃতীয় বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে এ প্রদর্শনীর আয়োজন করা হয়।

দীপু মনি বলেন, নারীদের আর্থ-সামাজিক উন্নয়নে আমরা কাজ করছি। কিন্তু ভ্রমণকন্যারা যেভাবে করছে সেভাবে হয়তো আমরা পারছি না। স্কুটি চালিয়ে স্কুলে স্কুলে গিয়ে তারা শিক্ষার্থীদের সচেতন করছে। এতে সরকারের কাজটা অনেক সহজ হয়ে গেছে। ‘এখন বাইরে যেও না’, ‘তুমি মেয়ে মানুষ তুমি এটা করো না’- এ ধরনের ‘না’ শব্দ শুনতে শুনতে ‘না’তেই অভ্যস্ত হয়ে পড়েছে আমাদের মেয়েরা। আর ‘না’কে ‘হ্যাঁ’ বলানোর জন্যই কাজ করছে ভ্রমণকন্যারা।’

তিনি বলেন, নিজেদের তোলা ছবির মধ্য দিয়ে ভ্রমণকন্যারা সারা বিশ্বের কাছে আমাদের রূপসী বাংলাকে তুলে ধরছে। এমন একটি ভালো কাজের জন্য তারা অবশ্যই প্রশংসার দাবিদার। তাদের কাজ আমাকে মুগ্ধ করেছে। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জালাল আহমেদ, উন্মাদ সম্পাদক ও কার্টুনিস্ট আহসান হাবীব, বাংলাদেশ বার্ড ক্লাবের প্রতিষ্ঠাতা ইনাম আল হক প্রমুখ।

গত ২৭ নবেম্বর এ প্রদর্শনীর উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। ট্রাভেলেটস অব বাংলাদেশের কর্ণধার ডা. সাকিয়া হক এবং ডা. মানসী সাহা তুলির উদ্যোগে এ আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। এতে ডিএসএলআর ক্যাটাগরি ও মোবাইল ক্যাটাগরিতে ভাগ করে ছবিগুলো প্রদর্শিত হয়।

শীর্ষ সংবাদ:
হাওড়ে মরণ ফাঁদ ॥ অরক্ষিত নৌ পরিবহন ব্যবস্থা         বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী আজ         অশুভ চক্র গুজব রটনা ও অপপ্রচারে লিপ্ত ॥ কাদের         সিনহা হত্যায় জড়িত কেউই ছাড় পাবে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         দেশে করোনা আক্রান্ত আড়াই লাখ ছাড়িয়েছে         যুক্তরাষ্ট্রে ফের রেকর্ড মৃত্যুর ঘটনা         সিনহাকে হত্যার কারণ এখনও অনুদ্ঘাটিত         রাজধানীতে গাড়ির ধাক্কায় পর্বতারোহী রেশমার মৃত্যু         বৃষ্টি ও জোয়ারে বন্যা পরিস্থিতির অবনতি         করোনায় চবি শিক্ষকের মৃত্যু ॥ নতুন আক্রান্ত ১২৮         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ঝুঁকি নিয়ে পদ্মা পাড়ি         ই-কমার্স কর্মসংস্থান ও অর্থনৈতিক কর্মকান্ড গতিশীল করেছে         মুজিব-বর্ষে বঙ্গবন্ধুর খুনীদের আরও একজনকে দেশে ফিরিয়ে এনে বিচারের সম্মুখীন করব : পররাষ্ট্রমন্ত্রী         সিনহা নিহতের ঘটনায় কাউকেই ছাড় নয় ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে দ্রুত         চার নাইজেরিয়ানসহ প্রতারক চক্রের ৫ সদস্য আটক         রাজধানীতে প্রাইভেটকার চাপায় পর্বতারোহী রেশমা নিহত         করোনা ভাইরাসে আরও ২৭ জনের মৃত্যু, শনাক্ত আড়াই লাখ ছাড়াল         শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে গুজব রটিয়ে লাভ হবে না ॥ কাদের         জেকেজিকে সহায়তা করেও আসামি নন সাবেক স্বাস্থ্য ডিজি !        
//--BID Records