বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাকিব-তামিমের অভাব দেখছেন রাহুল

স্পোর্টস রিপোর্টার ॥ টেস্ট র‌্যাঙ্কিংয়ের এক নম্বরে বিরাট কোহলির ভারত। তাদের মাটিতে খেলা যে কোন দলের জন্য অনেক বড় চ্যালেঞ্জ। দুই তারকা সাকিব আল হাসান ও তামিম ইকবালকে ছাড়া বাংলাদেশের জন্য চ্যালেঞ্জটা আরও বেশি। মাঠের ক্রিকেটে সেটি স্পষ্ট। সাবেক ভারত অধিনায়ক ও টেস্ট ইতিহাসের অন্যতম সফল ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়ও তাই মনে করেন, ‘বাংলাদেশ দারুণ একটি দল। সম্প্রতি ক্রিকেটে বেশ উন্নতি করেছে। কিন্তু এই সিরিজে তারা সাকিব ও তামিমের মতো ক্রিকেটারকে পায়নি। সত্যি বলতে এই মুহূর্তে ওদের বিকল্পও কেউ নেই।’ উল্লেখ্য, নিষেধাজ্ঞার কারণে নেই নিয়মিত অধিনায়ক ও বড় তারকা সাকিব। আর ব্যক্তিগত কারণ দেখিয়ে সফর থেকে সরে দাঁড়িয়েছেন ওপেনার তামিম ইকবাল। তাদের অভাবটা টি২০ সিরিজে বোঝা না গেলেও টেস্ট সিরিজে প্রকট হয়ে উঠেছে। কারণ টাইগারদের নাজুক পারফর্মেন্স। এ জন্য সাকিব-তামিমের বদলি কেউ হতে পারবে না বলে মনে করেন ভারতীয় কিংবদন্তি।

রাহুল আরও বলেন, ‘বাংলাদেশ দুর্দান্ত। ওখানে ক্রিকেটপ্রেমীদের প্যাশন দারুণ। মিরপুরে গেলেই ভরপুর গ্যালারি, সবাই ক্রিকেট উন্মাদনায় বুঁদ। আমি সত্যিই খুব উপভোগ করি। বাংলাদেশে খেলার ভাল কিছু স্মৃতিও আছে আমার। অবশ্য ২০০৭ বিশ্বকাপে তারা আমাদের হারিয়ে দিয়েছিল, আমরা বাদ পড়ে গিয়েছিলাম।’ বর্তমান বাংলাদেশ দলের প্রশংসার পাশাপাশি তিনি জানান, ইডেন টেস্ট উপলক্ষে বাংলাদেশ দলের পুরনো ও সাবেক খেলোয়াড়দের সঙ্গে দেখা করতে পেরে উচ্ছ্বসিত। রাহুল দ্রাবিড় বলেন, ‘বাংলাদেশের দলটা ভাল। কিছু খেলোয়াড়ের জন্য শ্রদ্ধা আসে। রাহী-খালেদরা ভাল করছে। আকরাম, এনামুলরাও একসময় ভাল করত। তাদের সঙ্গে অনেকদিন পর দেখা হলো, ভাল লাগছে।’ ক্রিকেটে ভদ্রলোকের প্রতিমূর্ত রাহুল খেলা ছাড়ার পর এখন ভারত যুবদলের কোচের দায়িত্বে আছেন।

শীর্ষ সংবাদ:
‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         প্রথম দিনে সেফুদার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ হয়নি         আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ