শুক্রবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাকিব-তামিমের অভাব দেখছেন রাহুল

স্পোর্টস রিপোর্টার ॥ টেস্ট র‌্যাঙ্কিংয়ের এক নম্বরে বিরাট কোহলির ভারত। তাদের মাটিতে খেলা যে কোন দলের জন্য অনেক বড় চ্যালেঞ্জ। দুই তারকা সাকিব আল হাসান ও তামিম ইকবালকে ছাড়া বাংলাদেশের জন্য চ্যালেঞ্জটা আরও বেশি। মাঠের ক্রিকেটে সেটি স্পষ্ট। সাবেক ভারত অধিনায়ক ও টেস্ট ইতিহাসের অন্যতম সফল ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়ও তাই মনে করেন, ‘বাংলাদেশ দারুণ একটি দল। সম্প্রতি ক্রিকেটে বেশ উন্নতি করেছে। কিন্তু এই সিরিজে তারা সাকিব ও তামিমের মতো ক্রিকেটারকে পায়নি। সত্যি বলতে এই মুহূর্তে ওদের বিকল্পও কেউ নেই।’ উল্লেখ্য, নিষেধাজ্ঞার কারণে নেই নিয়মিত অধিনায়ক ও বড় তারকা সাকিব। আর ব্যক্তিগত কারণ দেখিয়ে সফর থেকে সরে দাঁড়িয়েছেন ওপেনার তামিম ইকবাল। তাদের অভাবটা টি২০ সিরিজে বোঝা না গেলেও টেস্ট সিরিজে প্রকট হয়ে উঠেছে। কারণ টাইগারদের নাজুক পারফর্মেন্স। এ জন্য সাকিব-তামিমের বদলি কেউ হতে পারবে না বলে মনে করেন ভারতীয় কিংবদন্তি।

রাহুল আরও বলেন, ‘বাংলাদেশ দুর্দান্ত। ওখানে ক্রিকেটপ্রেমীদের প্যাশন দারুণ। মিরপুরে গেলেই ভরপুর গ্যালারি, সবাই ক্রিকেট উন্মাদনায় বুঁদ। আমি সত্যিই খুব উপভোগ করি। বাংলাদেশে খেলার ভাল কিছু স্মৃতিও আছে আমার। অবশ্য ২০০৭ বিশ্বকাপে তারা আমাদের হারিয়ে দিয়েছিল, আমরা বাদ পড়ে গিয়েছিলাম।’ বর্তমান বাংলাদেশ দলের প্রশংসার পাশাপাশি তিনি জানান, ইডেন টেস্ট উপলক্ষে বাংলাদেশ দলের পুরনো ও সাবেক খেলোয়াড়দের সঙ্গে দেখা করতে পেরে উচ্ছ্বসিত। রাহুল দ্রাবিড় বলেন, ‘বাংলাদেশের দলটা ভাল। কিছু খেলোয়াড়ের জন্য শ্রদ্ধা আসে। রাহী-খালেদরা ভাল করছে। আকরাম, এনামুলরাও একসময় ভাল করত। তাদের সঙ্গে অনেকদিন পর দেখা হলো, ভাল লাগছে।’ ক্রিকেটে ভদ্রলোকের প্রতিমূর্ত রাহুল খেলা ছাড়ার পর এখন ভারত যুবদলের কোচের দায়িত্বে আছেন।

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ