শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাকিব-তামিমের অভাব দেখছেন রাহুল

স্পোর্টস রিপোর্টার ॥ টেস্ট র‌্যাঙ্কিংয়ের এক নম্বরে বিরাট কোহলির ভারত। তাদের মাটিতে খেলা যে কোন দলের জন্য অনেক বড় চ্যালেঞ্জ। দুই তারকা সাকিব আল হাসান ও তামিম ইকবালকে ছাড়া বাংলাদেশের জন্য চ্যালেঞ্জটা আরও বেশি। মাঠের ক্রিকেটে সেটি স্পষ্ট। সাবেক ভারত অধিনায়ক ও টেস্ট ইতিহাসের অন্যতম সফল ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়ও তাই মনে করেন, ‘বাংলাদেশ দারুণ একটি দল। সম্প্রতি ক্রিকেটে বেশ উন্নতি করেছে। কিন্তু এই সিরিজে তারা সাকিব ও তামিমের মতো ক্রিকেটারকে পায়নি। সত্যি বলতে এই মুহূর্তে ওদের বিকল্পও কেউ নেই।’ উল্লেখ্য, নিষেধাজ্ঞার কারণে নেই নিয়মিত অধিনায়ক ও বড় তারকা সাকিব। আর ব্যক্তিগত কারণ দেখিয়ে সফর থেকে সরে দাঁড়িয়েছেন ওপেনার তামিম ইকবাল। তাদের অভাবটা টি২০ সিরিজে বোঝা না গেলেও টেস্ট সিরিজে প্রকট হয়ে উঠেছে। কারণ টাইগারদের নাজুক পারফর্মেন্স। এ জন্য সাকিব-তামিমের বদলি কেউ হতে পারবে না বলে মনে করেন ভারতীয় কিংবদন্তি।

রাহুল আরও বলেন, ‘বাংলাদেশ দুর্দান্ত। ওখানে ক্রিকেটপ্রেমীদের প্যাশন দারুণ। মিরপুরে গেলেই ভরপুর গ্যালারি, সবাই ক্রিকেট উন্মাদনায় বুঁদ। আমি সত্যিই খুব উপভোগ করি। বাংলাদেশে খেলার ভাল কিছু স্মৃতিও আছে আমার। অবশ্য ২০০৭ বিশ্বকাপে তারা আমাদের হারিয়ে দিয়েছিল, আমরা বাদ পড়ে গিয়েছিলাম।’ বর্তমান বাংলাদেশ দলের প্রশংসার পাশাপাশি তিনি জানান, ইডেন টেস্ট উপলক্ষে বাংলাদেশ দলের পুরনো ও সাবেক খেলোয়াড়দের সঙ্গে দেখা করতে পেরে উচ্ছ্বসিত। রাহুল দ্রাবিড় বলেন, ‘বাংলাদেশের দলটা ভাল। কিছু খেলোয়াড়ের জন্য শ্রদ্ধা আসে। রাহী-খালেদরা ভাল করছে। আকরাম, এনামুলরাও একসময় ভাল করত। তাদের সঙ্গে অনেকদিন পর দেখা হলো, ভাল লাগছে।’ ক্রিকেটে ভদ্রলোকের প্রতিমূর্ত রাহুল খেলা ছাড়ার পর এখন ভারত যুবদলের কোচের দায়িত্বে আছেন।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records