রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গুটিকয়েক নেতার কারণে যুবলীগের বদনাম ॥ হারুন

গুটিকয়েক নেতার কারণে যুবলীগের বদনাম ॥ হারুন

অনলাইন রিপোর্টার ॥ যুবলীগের এখন যে সমালোচনা হচ্ছে, তার জন্য গুটিকয়েক নেতাকে দায়ী করেছেন সংগঠনটির বিদায়ী সাধারণ সম্পাদক হারুনুর রশীদ।

শনিবার ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের কংগ্রেসের উদ্বোধন অনুষ্ঠানে সংগঠনের বেশিরভাগ নেতার নির্দোষিতার পক্ষে বলেন তিনি।

সাম্প্রতিক সময়ে ‘অনিয়ম, দুর্নীতি আর দুর্বৃত্তদের আশ্রয়-প্রশ্রয়ের কেন্দ্র’ হয়ে ওঠার জন্য ব্যাপক সমালোচিত আওয়ামী লীগের যুব সংগঠনটি।

ক্যাসিনোকাণ্ডে যুবলীগ নেতাদের জড়িত থাকার তথ্য প্রকাশের পর সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুককে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। বহিষ্কার করা হয় প্রভাবশালী বেশ কয়েকজন নেতাকে।

এই অবস্থায় নতুন নেতৃত্ব ঠিক করতে আয়োজিত সম্মেলনে হারুনুর রশীদ বলেন, “গুটিকয়েক লোকের অতি লোভের কারণে, তাদের আচার-আচরণের কারণে, রাতারাতি বড়লোক বড়লোক হওয়ার দুঃস্বপ্নের কারণে আজকে আমাদের নামে অপবাদ আসছে।

“আমাদের যারা সাধারণ কর্মী, তারা খুবই ভালো মানুষ, তাদের কোনো লোভ-লালসা নেই। তারা নেত্রীর আদর্শ বাস্তবায়নের জন্য কাজ করে।”

কর্মীদের প্রশংসা করে যুবলীগ সাধারণ সম্পাদক বলেন, “আমাদের কর্মীরা শুধু একটু ভালোবাসা চায়। একটু সম্মান চায়। লোভ-লালসা ভর করেছে আমাদের মতো কিছু লোকের উপর।”

সপ্তম জাতীয় কংগ্রেসে সংগঠনের সাংগঠনিক রিপোর্ট উপস্থাপনের সময় একথা বলেন হারুন। এসময় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাও উপস্থিত ছিলেন, যিনি এই কংগ্রেস উদ্বোধন করেন।

হারুন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার উদ্দেশে বলেন, “আপনার নির্দেশ পালনের জন্য যুবলীগের নেতা-কর্মীরা সর্ব্বোচ্চ ত্যাগ দিতে প্রস্তুত। নূর হোসেন জীবন দিয়ে তা প্রমাণ করে গেছে।

“আপনি (শেখ হাসিনা) আমাদেরকে শিখিয়েছেন, রাজনীতি নেওয়ার জন্য নয়, রাজনীতি দেওয়ার জন্য, যা যুবলীগের লক্ষ লক্ষ নেতাকর্মী পালন করে আসছে।”

হারুন বলেন, “আমরা যারা রাজনীতি করি, তারা দেশের শ্রেষ্ঠ সন্তান। আমরা মানুষের জন্য কাজ করি, আমরা পুলিশের পিটুনি খাই, আমরা জেলখানায় যাই, নির্যাতিত হই।”

যুবলীগের পরবর্তী নেতৃত্ব শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন বিদায়ী সাধারণ সম্পাদক।

শীর্ষ সংবাদ:
শার্লি হেবদোর পুরনো অফিসকে টার্গেট করেই চালানো হয় হামলা         নেতানিয়াহুর পদত্যাগ চেয়ে ইসরায়েলিদের বিক্ষোভ         সবার সুরক্ষা চাই ॥ করোনা সঙ্কট উত্তরণে বহুপাক্ষিকতাবাদের বিকল্প নেই         সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ         পুলিশে শুদ্ধি অভিযান         প্রধান আসামি মিজান সাত দিনের রিমান্ডে         কয়েক মাসেও হয়ত জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         কঠিন শর্তের বেড়াজালে সিঙ্গাপুরগামী যাত্রীরা         দেশে করোনা রোগী শনাক্ত কমেছে         শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচী         কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার নির্মাণে দুর্নীতির প্রমাণ         গণফোরাম ভেঙ্গেই গেল ॥ ২৬ ডিসেম্বর এক পক্ষের কাউন্সিল         রূপপুর আবাসন প্রকল্পের আসবাবপত্র কেনা হচ্ছে অস্বাভাবিক দামে         বিনা খরচে আইনী সহায়তা পেলেন ৫ লাখের বেশি দরিদ্র অসচ্ছল মানুষ         পর্যটন শিল্পকে চাঙ্গা করতে ‘রিকভারি প্ল্যান’         বেসরকারি প্রতিষ্ঠান থেকে করোনা ভাইরাসের সনদ নেয়া ৩২ জনকে রেখে গেল সাউদিয়া         পাবনা-৪ আসনে ৭৫ কেন্দ্রের বেসরকারী ফলাফলে আওয়ামীলীগের নুরুজ্জামানের জয়         সবার সুরক্ষা চাই ॥ বিশ্বসভায় প্রধানমন্ত্রী         সোমবার প্রধানমন্ত্রীর জন্মদিনে ১০ টিভিতে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’         ভাঙলো গণফোরাম ॥ ২৬ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা সাইয়িদ-মন্টু পক্ষের