বুধবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে অন্তঃস্বত্তা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি

বরিশালে অন্তঃস্বত্তা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ যৌতুকের দাবিতে অন্তঃস্বত্তা স্ত্রীকে হত্যার দায়ে স্বামী কাওসার হোসেনের বিরুদ্ধে ফাঁসির রায় ঘোষণা করেছে আদালত। এছাড়া এক লাখ টাকা জরিমানা করা হয়। বুধবার শেষ কার্যদিবসে বরিশালের নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ আবু শামীম আজাদ আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দন্ডপ্রাপ্ত কাওসার হোসেন জেলার বানারীপাড়া উপজেলার নাজিরপুর গ্রামের মৃত শহিদ হোসেনের পুত্র। রায়ের বিষয়টি নিশ্চিত করে ও মামলার বরাত দিয়ে আদালতের স্পেশাল পিপি ফয়জুল হক ফয়েজ জানান, ঘটনার দুই বছর পূর্বে আসামির সাথে বাদি ময়না বেগমের ছোট বোন মাহমুদা আক্তার পাখির (২০) সামাজিকভাবে বিয়ে হয়। বিয়ের পর যৌতুকের দাবিতে প্রায়ই পাখিকে মারধর করতো কাওসার।

এরপর ধারদেনা করে ২০ হাজার টাকা দেয়া হয়। কিন্তু নির্যাতন বন্ধ হয়না। এরমধ্যে তিন মাসের অন্তঃস্বত্তা হয়ে পরে পাখি। যৌতুকের জন্য ২০১১ সালের ১৭ ফেব্রুয়ারি সকাল ১০টার দিকে পাখি বেগমকে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়। এ ঘটনায় ওইদিন উজিরপুরের নারায়নপুর গ্রামের বাসিন্দা শাহীন ফকিরের স্ত্রী ও ভিকটিম মাহমুদা আক্তার পাখির বড় বোন ময়না বেগম বাদি হয়ে মামলা দায়ের করেন। ওই বছরের ৩০ এপ্রিল থানার এসআই রুস্তম আলী মৃধা আদালতে চাজশীট দাখিল করেন। মামলায় আটজনের সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক উল্লেখিত রায় ঘোষণা করেন। পাশাপাশি দন্ডপ্রাপ্ত আসামি কাওসার হোসেন পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩২৪৯৫৭৫
আক্রান্ত
১৯০০৫৭
সুস্থ
৭৭১৮৩০৭
সুস্থ
১০৩২২৭
শীর্ষ সংবাদ:
হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল         ১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী         সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে চায় বিএনপি         বাস ও লঞ্চ টার্মিনালে হকারদের ছবিসহ তালিকা হচ্ছে         ঈদের দিনসহ ৫ দিন ৬ স্থানে বসবে পশুর হাট         চট্টগ্রামে করোনায় ডাক্তার ও ব্যাংক কর্মকর্তার মৃত্যু         নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনা বিনিয়োগ আসছে         করোনা ও উপসর্গ নিয়ে স্বাস্থ্যকর্মীসহ ১১ জনের মৃত্যু         একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ        
//--BID Records