বুধবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দ্রব্যমূল্য বৃদ্ধির সিন্ডিকেট রুখে দিতে হবে: সেলিমা

দ্রব্যমূল্য বৃদ্ধির সিন্ডিকেট রুখে দিতে হবে: সেলিমা

স্টাফ রিপোর্টার ॥ সিন্ডকেটের কারণেই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। এই সিন্ডিকেটের বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশের স্বার্থে এই সিন্ডিকেটকে রুখে দিতে হবে। মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে কৃষক দল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথের আন্দোলনে নামার প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়ে সেলিমা বলেন, এমন আন্দোলন করতে হবে যেন সরকার তাঁকে মুক্তি দিতে বাধ্য হয়।

সেলিমা বলেন, পেঁয়াজের দাম বৃদ্ধির সঙ্গে এখন চালের দামও বাড়ছে। কিন্তু কারা দাম বাড়াচ্ছে? এসব পণ্যের দাম বাড়াচ্ছে একটা সিন্ডিকেট। এই সিন্ডিকেট তাদের অপকর্ম করে চলছে একের পর এক। আমরা দেখতে পারছি ৭৪ এর সেই করাল ছায়া আবার যেন দেশকে গ্রাস করতে চলছে। কিন্তু এই সিন্ডিকেটের দৌরাত্ম আমরা আর সহ্য করবো না। এই সিন্ডিকেটের বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াবার সময় এসেছে।

সেলিমা রহমান বলেন, দেশে আজ গুম-খুন নিত্য দিনের ঘটনা। ক্যাসিনোর সঙ্গে জড়িতরা ধরা পড়ছে। কিন্তু তার কোনো বিচার নেই। কয়েকটা চুনোপুঁটি ধরে আজকে পেঁয়াজ দিয়ে সেটা ঢাকা হচ্ছে। তারপর চাল দিয়ে ঢাকা হচ্ছে পেঁয়াজের দাম। এভাবে বিভিন্ন পণ্যের দাম বাড়ার পর একটা দিয়ে আরেকটা ঢাকা হচ্ছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহবায়ক শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, দলের কেন্দ্রীয় নেতা আবুল কালাম আজাদ সিদ্দিকী, আবদুস সালাম আজাদ, কৃষক দলের সদস্য সচিব হাসান জাফির তুহিন, সংগঠনের নেতা তকদির হোসেন জসিম, সাইফুল ল ইসলাম, শাহজাহান মিয়া সম্রাট প্রমুখ।

শামসুজ্জামান দুদু বলেন, গণতন্ত্রের বাংলাদেশ এখন স্বৈরতান্ত্রিক দেশে রূপান্তরিত হয়েছে। তবে আমরা মুক্তিযুদ্ধের জাতি, গণতন্ত্র প্রতিষ্ঠার জাতি, অধিকার আদায়ের জাতি। তাই এই সরকারের বিরুদ্ধে দেশের মানুষ রুখে দাড়াবে। তিনি বলেন, পেঁয়াজসহ সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কয়েকগুণ বেড়ে গেছে। কিন্তু যারা উৎপাদন করছে সেই কৃষকরা ন্যায্য দাম পাচ্ছে না।

শরীফুল ইসলাম

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩২৪৯৫৭৫
আক্রান্ত
১৯০০৫৭
সুস্থ
৭৭১৮৩০৭
সুস্থ
১০৩২২৭
শীর্ষ সংবাদ:
হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল         ১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী         সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে চায় বিএনপি         বাস ও লঞ্চ টার্মিনালে হকারদের ছবিসহ তালিকা হচ্ছে         ঈদের দিনসহ ৫ দিন ৬ স্থানে বসবে পশুর হাট         চট্টগ্রামে করোনায় ডাক্তার ও ব্যাংক কর্মকর্তার মৃত্যু         নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনা বিনিয়োগ আসছে         করোনা ও উপসর্গ নিয়ে স্বাস্থ্যকর্মীসহ ১১ জনের মৃত্যু         একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ        
//--BID Records