বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নান্দাইলে পেঁয়াজের আড়তে আকস্মিক ইউএনও

নান্দাইলে পেঁয়াজের আড়তে আকস্মিক ইউএনও

সংবাদদাতা, নান্দাইল ॥ সারাদেশে পেঁয়াজের বাজার লাগামহীন। বাজারে পেঁয়াজের কেজি যখন ২৫০ টাকায় ঠেকেছে তখন বাজার নিয়ন্ত্রনের জন্য মাঠে নেমেছে নান্দাইলের উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুর রহিম সুজন। আজ সোমবার তিনি উপজেলার নান্দাইল চৌরাস্তা পেঁয়াজের আড়তে আকস্মিক পরিদর্শন করেছেন। ইউএনও’র আকস্মিক এই পরিদর্শনে খবরে মুহুর্তেই পেয়াঁজের দাম ৪৫ টাকা কমে এলেও কিছু সময় পর তা আবার বেড়ে যায়। অপরদিকে নান্দাইল পৌর বাজারে ওসির অভিযানের পর ব্যবসায়ীরা পেঁয়াজ বিক্রি কমিয়ে দিয়েছেন।

জানা গেছে, নান্দাইল চৌরাস্তা পেঁয়াজের আড়ত থেকে আশপাশের উপজেলা সহ নান্দাইলের বাজারগুলোতে পেঁয়াজ সরবরাহ করা হয়। প্রতিদিন বেশ কয়েকটি ট্রাক ভর্তি পেঁয়াজ এই আড়তে ঢুকে। গত কয়েক দিন ধরে এই আড়তে ২০০ থেকে ২২০ টাকা ধরে পেঁয়াজ বিক্রি হচ্ছিল। খবর পেয়ে ইউএনও চৌরাস্তা আড়ত সহ কাচাঁবাজার পরিদর্শন করেন। ইউএনওর উপস্থিতি টের পেয়ে দাম কমিয়ে খুচরা বাজারে প্রতি কেজি দেশী পেয়াঁজ ১৭৫ ও এলসি পেয়াঁজ প্রতি কেজি ১৫০ টাকা বিক্রী শুরু করে। এসময় ইউএনও আড়তে পেঁয়াজের সঠিক মূল্য রাখা সহ মূল্য তালিকার বোর্ড টানানোর জন্য নির্দেশ দেন।

অপরদিকে রবিবার নান্দাইল পৌর বাজারে পেঁয়াজ মহালে সাড়াশি অভিযান চালায় নান্দাইল থানার ওসি মনসুর আহাম্মদ। এসময় ওসির কাছে ব্যবসায়ী ৮০ টাকা থেকে ১১০ টাকা কেজি ধরে পেঁয়াজ বিক্রি করবেন বলে কথা দেন। কিন্তু পরদিন সোমবার ওই বাজারে গিয়ে বেশির ভাগ দোকানে পেঁয়াজ পাওয়া যায়নি। এসময় ব্যবসায়ীরা জানায়, প্রশাসনের পক্ষ থেকে বাজার মনিটরিং করে গেছে। বেশি দামে পেঁয়াজ বিক্রি করলে জেল জরিমানা হবে। আর আড়তে কম মূল্যে পেঁয়াজ পাওয়া যায় না। তাই পেঁয়াজ বিক্রি বন্ধ করে দিয়েছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
জেনারেল সোলাইমানি হত্যা ॥ বোল্টনের দাম্ভিক উক্তির জবাব দিল রাশিয়া         করোনায় হলেও দম্ভ যায়নি ব্রাজিলিয়ান প্রেসিডেন্টের!         কাতারে আক্রান্ত লাখ ছাড়ালেও সুস্থই ৯৬ হাজারের বেশি         করোনা ॥ বাংলাদেশে আরও উদ্বেগজনক পরিস্থিতির আশঙ্কা         বুড়িগঙ্গায় লঞ্চডুবি ॥ ময়ূর-২ এর মালিক মোসাদ্দেক গ্রেফতার         উখিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ৩ রোহিঙ্গা নিহত, ৩ লাখ ইয়াবা উদ্ধার         শক্তিশালী পাসপোর্ট র‌্যাংকিংয়ে শীর্ষে জাপান         বিদেশি শিক্ষার্থী ফেরত পাঠানোর বিরুদ্ধে মার্কিন আদালতে মামলা         সিরিয়ায় ত্রাণ সহায়তার অজুহাতে পাশ্চাত্যের ষড়যন্ত্রমূলক পরিকল্পনা ব্যর্থ         ইরানের ওপর নিষেধাজ্ঞা পুনর্বহালের আহ্বান পম্পেওর         জম্মু-কাশ্মীরে বাবা-ভাইসহ বিজেপি নেতাকে গুলি করে হত্যা         মার্কিন প্রতিরক্ষামন্ত্রীর যে বক্তব্যে দুঃখ প্রকাশ করলেন সের্গেই ল্যাভরভ         জোড়া লাল কার্ডের ম্যাচে বার্সার জয়         হংকংয়ের শিক্ষার্থীদের রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধ         ভারতীয় সেনাদের ফেসবুকসহ ৮৯টি অ্যাপ ব্যবহার নিষিদ্ধ         রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯        
//--BID Records