রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বন্দি থেকে মারা গেল বিন লাদেন !

বন্দি থেকে মারা গেল বিন লাদেন !

অনলাইন ডেস্ক ॥ বনের সুস্বাস্থ্যের প্রতীক ভাবা হয় হাতিকে। আরে সেই হাতিকে ছয় দিন ধরে রাখা হলো বন্দি। আর তাতেই মৃত্যু। ঘটনাটি ঘটেছে ভারতের ওরাং জাতীয় অভয়ারণ্যে।

যে হাতিটি মারা গেছে তার নাম বিন লাদেন। গেল ১১ নভেম্বর ঘুমপাড়ানিয়া ওষুধ দিয়ে বন্দি করা হয় ৩৫ বছর বয়সী বিন লাদেনকে। বন্দি হওয়ার আগে রঙজুলি জঙ্গলে বাস করতো সে।

এই বিন লাদেনের আসল নাম অবশ্য কৃষ্ণ। কী করে নাম বদলালো? সেও এক গল্প। আল-কায়দা নেতা ওসামা বিন লাদেনের মৃত্যুর পর সবাই কৃষ্ণকে বিন লাদেন বলে ডাকতে শুরু করে। তবে সে কতটা ক্ষতিকারক ছিল মনুষ্য সমাজের পক্ষে কিংবা আদৌ ক্ষতিকর ছিল কি না, জানা যায়নি। কিন্তু বন্দিদশাই যে মৃত্যুর কারণ, সেটা অনুমান করতে অসুবিধা হয়নি কারোরই।

সাধারণত, ৫-৬ বছরের হাতিকে বিশেষ তত্ত্বাবধানে রাখা হয়। সেখানে ৩৫ বছরের পূর্ণবয়স্ক হাতিকে এভাবে কেন বন্দি করা হলো, জানতে পুরো বিষয় খতিয়ে দেখছে ভারতের কেন্দ্রীয় বনবিভাগ। ইতোমধ্যেই অভিজ্ঞ চিকিৎসকের একটি দলকে পাঠানো হয়েছে বিন লাদেনের ময়নাতদন্তের জন্য।

শীর্ষ সংবাদ:
টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         নিম্ন আদালতের সব কোর্টে আত্মসমর্পণ করা যাবে         বোলসোনারোর স্ত্রী ও দুই মেয়ের করোনা ভাইরাসের ফল নেগেটিভ         ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প         তৃতীয় ধাপের ট্রায়ালে ক্যানসিনোর করোনা ভাইরাসের টিকা         অস্ত্র-গোলাবারুদ নিয়ে দক্ষিণ আফ্রিকায় চার্চে হামলা, নিহত ৫         নিষেধাজ্ঞার মূল্য দিতে হবে ॥ ব্রিটেনকে উত্তর কোরিয়া         আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত        
//--BID Records