রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অন্ধ্রপ্রদেশ-ওড়িষ্যায় ধেয়ে আসছে ঘূর্ণিঝড় নাকরি

অন্ধ্রপ্রদেশ-ওড়িষ্যায় ধেয়ে আসছে ঘূর্ণিঝড় নাকরি

অনলাইন ডেস্ক ॥ ঘূর্ণিঝড় ‘বুলবুলে’র রেশ কাটতে না কাটতেই এবার বঙ্গোপসাগরের দিকে ধেয়ে আসতে শুরু করেছে ‘নাকরি’। ভারতের আবহাওয়া অফিস নাকরির বর্তমান অবস্থান জানিয়ে সতর্কতা জারি করেছে। ঠিক কবে নাকরি আঘাত হানতে পারে সে বিষয়ে নিশ্চিত করা না হলেও বলা হচ্ছে যে, কয়েকদিনের মধ্যেই এই ঘূর্ণিঝড় আঘাত হানবে।

আবহাওয়া দফতর বলছে, নাকরি শক্তি বাড়িয়ে অন্ধ্রপ্রদেশের উত্তর দিক ও ওড়িষ্যার উপকূলবর্তী এলাকাগুলোতে আঘাত হানবে। পাশাপাশি চেন্নাইসহ উত্তর তামিলনাড়ুতেও আঘাত হানতে পারে এই শক্তিশালী ঝড়। ভারতের পাশাপাশি এর প্রভাব পড়বে বাংলাদেশেও।

নাকরির অবস্থা কতটা ভয়ানক হতে পারে, তা জানতে গত ৮ নভেম্বর থেকে স্যাটেলাইট ম্যাপিং সিস্টেম চালু করেছে ইউরোপীয়ান কমিশন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে সতর্কবার্তা হিসেবে ভিয়েতনামের পূর্ব ও উত্তর ভাগেও ভারী বৃষ্টিপাত ও বজ্রপাতের আশঙ্কা করছে সে দেশের আবহাওয়া দফতর।

তারা মনে করছে, দক্ষিণ থাইল্যান্ড অতিক্রম করে মিয়ানমারের দক্ষিণে পৌঁছাবে এই ঘূর্ণাবর্ত। কিন্তু সে সময়ের মধ্যে এই ঘূর্ণিঝড় শক্তি হারিয়ে দুর্বল হয়ে যাবে। ফলে মিয়ানমারে খুব বেশি প্রভাব ফেলবে না।

মিয়ানমারের পর আরও একবার শক্তি সঞ্চয় করে বঙ্গোপসাগরের ওপরে আসবে এই ঘূর্ণিঝড়। বঙ্গোপসাগর থেকে যদি শক্তি সঞ্চয় করতে পারে তবে তা ভারতের দক্ষিণাঞ্চলে ব্যাপক বিপর্যয় ঘটাবে। নাকরি সরাসরি আঘাত হানতে পারে অন্ধ্রপ্রদেশ ও ওড়িষ্যায়। এর আগে ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে বাংলাদেশে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

শীর্ষ সংবাদ:
টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         নিম্ন আদালতের সব কোর্টে আত্মসমর্পণ করা যাবে         বোলসোনারোর স্ত্রী ও দুই মেয়ের করোনা ভাইরাসের ফল নেগেটিভ         ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প         তৃতীয় ধাপের ট্রায়ালে ক্যানসিনোর করোনা ভাইরাসের টিকা         অস্ত্র-গোলাবারুদ নিয়ে দক্ষিণ আফ্রিকায় চার্চে হামলা, নিহত ৫         নিষেধাজ্ঞার মূল্য দিতে হবে ॥ ব্রিটেনকে উত্তর কোরিয়া         আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত        
//--BID Records