রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওমানের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের

  • বিশ্বকাপ বাছাই ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ পারল না বাংলাদেশ। ওমানকে প্রথমার্ধে গোলশূন্যভাবে আটকে রেখেও শেষরক্ষা হয়নি জামাল ভূঁইয়াদের। বিশ্বকাপ বাছাইয়ে গতকাল রাতে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক ওমান ৪-১ গোলে পরাজিত করে লালা-সবুজ জার্সিধারীদের। ম্যাচের দ্বিতীয়ার্ধে অন্যরূপে মাঠে স্বাগতিকরা। শুরুতেই চাপ সৃষ্টি করে ৪৮, ৬৭ ও ৭৯ মিনিটে গোল করে এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। পাল্টা আক্রমণ থেকে ৮০ মিনিটে বাংলাদেশের একমাত্র গোলটি করেন বিপলু আহমেদ। অর অতিরিক্ত সময়ে এসে আরেকটি গোল খেয়ে বড় হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

তবে ইয়াসিন খান, রহমত মিয়া, রায়হান হাসান ও রিয়াদুল ইসলাম রাফি রক্ষণভাগ দারুণভাবে জমাট রেখেছিলেন প্রথমার্ধে। গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাও ছিলেন বিশ্বস্ততার প্রতীক। কিন্তু অভিজ্ঞতার কাছে মার খেয়ে যায় বাংলাদেশ। শারীরিক গড়ন, ফিটনেস ও ক্ষিপ্রতায় ওমানীরা ছিল জামালদের চেয়ে অনেক এগিয়ে। পাশাপাশি আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতার ভা-ারটাও তাদের বেশ সমৃদ্ধ। ফলে সুলতান কাবোস স্টেডিয়ামে কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে ‘ই’ গ্রুপে নিজেদের চতুর্থ ম্যাচে ওমানের বিরুদ্ধে শেষতক আর কুলিয়ে উঠতে পারেনি বাংলাদেশ।

গ্রুপের টেবিলে দ্বিতীয় স্থানে থাকা ওমান শুরু থেকে আক্রমণাত্মক খেলার চেষ্টা করলেও বাংলাদেশের রক্ষণে এসে সুবিধে করতে পারেনি। ১০ মিনিটে ওমানের খেলোয়াড় বলের নাগাল পাওয়ার আগেই ফিস্ট করে রক্ষা করেন গোলরক্ষক রানা। মিনিট দুই পরেই জামাল ভূঁইয়ার একটি দূরপাল্লার শট লাফিয়ে উঠে ঠেকিয়ে দেন ওমানের গোলরক্ষক। গোলশূন্য প্রথমার্ধে রক্ষণ সামলে খেলা বাংলাদেশের উল্লেখ করার মতো আক্রমণ ছিল এটিই।

শীর্ষ সংবাদ:
টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         নিম্ন আদালতের সব কোর্টে আত্মসমর্পণ করা যাবে         বোলসোনারোর স্ত্রী ও দুই মেয়ের করোনা ভাইরাসের ফল নেগেটিভ         ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প         অস্ত্র-গোলাবারুদ নিয়ে দক্ষিণ আফ্রিকায় চার্চে হামলা, নিহত ৫         নিষেধাজ্ঞার মূল্য দিতে হবে ॥ ব্রিটেনকে উত্তর কোরিয়া         আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে        
//--BID Records