রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রতিটি দেশের নৌ নিরাপত্তাকে সম্মান করে ভারত ॥ রিভা

জনকণ্ঠ ডেস্ক ॥ ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাশ বলেছেন, ইন্দো প্যাসিফিক অঞ্চলে ভারত নৌ সংক্রান্ত স্বাধীনতায় বিশ্বাস করে। আন্তর্জাতিক আইন অনুসারে এ অঞ্চলের প্রতিটি দেশের নৌ নিরাপত্তাকে সম্মান করে ভারত। মঙ্গলবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত ঢাকা গ্লোবাল ডায়লগে তিনি এ কথা বলেন। ঢাকা গ্লোবাল ডায়লগে ‘ইন্দো প্যাসিফিক সংযোগ : অবকাঠামো ও প্রভাব’- শীর্ষক পর্বে বক্তব্য রাখেন ভারতীয় হাইকমিশনার। খবর বাংলা নিউজের।

এ সময় তিনি বলেন, ইন্দো প্যাসিফিক অঞ্চলে নৌ খাত অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভারতসহ এই অঞ্চলের দেশগুলোর নৌ খাতের অর্থনৈতিক ও ভৌগলিক গুরুত্ব রয়েছে। এ হিসেবে ইন্দো প্যাসিফিক অঞ্চলে ভারত নৌ সংক্রান্ত স্বাধীনতায় বিশ্বাস করে। আন্তর্জাতিক আইন অনুসারে এই অঞ্চলের প্রতিটি দেশের নৌ নিরাপত্তাকে সম্মানও করে ভারত। রিভা গাঙ্গুলী দাশ বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে কানেকটিভিটিকেও বিশেষ গুরুত্ব দিচ্ছি আমরা। কানেকটিভিটির মধ্যে দিয়ে দুই দেশই লাভবান হবে।

পিএসসিতে মিলাদ

গত ১১ নবেম্বর সোমবার বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের (পিএসসি) উদ্যোগে ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে বিশেষ মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

উক্ত মিলাদ মাহফিলে হযরত মুহাম্মদ (স.)-এর জীবনাদর্শের ওপর আলোকপাত এবং শান্তি, সম্প্রীতি ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার জন্য দোয়া করা হয়। কমিশনের চেয়ারম্যান, সদস্য ও সচিবসহ সকল কর্মকর্তা-কর্মচারী উক্ত মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি

শীর্ষ সংবাদ:
নারীপাচার চক্রের হোতা আজম দুই সহযোগীসহ গ্রেফতার         টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         নিম্ন আদালতের সব কোর্টে আত্মসমর্পণ করা যাবে         বোলসোনারোর স্ত্রী ও দুই মেয়ের করোনা ভাইরাসের ফল নেগেটিভ         ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প         তৃতীয় ধাপের ট্রায়ালে ক্যানসিনোর করোনা ভাইরাসের টিকা         অস্ত্র-গোলাবারুদ নিয়ে দক্ষিণ আফ্রিকায় চার্চে হামলা, নিহত ৫         নিষেধাজ্ঞার মূল্য দিতে হবে ॥ ব্রিটেনকে উত্তর কোরিয়া         আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম        
//--BID Records