বুধবার ১৪ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অ ন ্য র ক ম

স্বামী-স্ত্রীর ‘ডাবল সেঞ্চুরি’

যুক্তরাষ্ট্রের টেক্সাস বিশ্ববিদ্যালয়ে দেখা হয়েছিল জন ও শার্লোটের। এরপর ভালবেসে ১৯৩৯ সালের ডিসেম্বরে বিয়ে। তারপর একে একে কাটিয়ে দিলেন ৮০টি বছর। এখনও প্রাণবন্ত জীবনযাপন করছেন এই দম্পতি। সিএনএন।

জন হ্যান্ডারসন ও শার্লোট হ্যান্ডারসন, দুজনই ছুঁয়েছেন ১০০ বছর। জনের বয়স ১০৬, শার্লোটের ১০৫। সে হিসেবে দুজনের বয়স হয় ২১১। আর এতেই পৃথিবীতে এ সময়ের সবচেয়ে বয়স্ক দম্পতির খেতাব পেলেন তাঁরা। নাম লেখালেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে। ১৯৩৪ সালে টেক্সাস বিশ্ববিদ্যালয়ের একটি ক্লাসে দেখা হয় জন ও শার্লোটের। শার্লোট হতে চেয়েছিলেন শিক্ষক, আর জন ডুবে থাকতেন ফুটবলে। খেলতেন বিশ্ববিদ্যালয়ের লংহর্নস দলের হয়ে। এরই মধ্যে টেক্সাস বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে বয়স্ক জীবিত সাবেক ফুটবলার হিসেবে খেতাব পেয়েছেন জন। এই বয়স্ক দম্পতির বাস টেক্সাসের লংহর্ন গ্রামে। এই দম্পতি জানান, স্বাস্থ্যের দিক থেকে এখনও বেশ সুস্থই রয়েছেন তাঁরা। এ ছাড়া সুখ ও স্বাচ্ছন্দ্যেই জীবন অতিবাহিত করছেন। দুজনের এত বছর কাটিয়ে দেয়ার রহস্য জানতে চাইলে জন জানান, পরিমিত জীবনযাপন করতে হবে। এ ছাড়া একে অন্যের প্রতি সৌহার্দ্য বজায় রাখতে হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৫৭৬৪৬৪
আক্রান্ত
৩৬২০৪৩
সুস্থ
২৪৮৯৫৪৬৬
সুস্থ
২৭৩৬৯৮
শীর্ষ সংবাদ:
বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী         প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের জন্য প্রস্তুত বাইডেন-ট্রাম্প         সিলেটে দিনভর বিক্ষোভ ॥ আরেক আসামি গ্রেফতার তিনজন রিমান্ডে         ফের বেপরোয়া কিশোর গ্যাং ॥ চার মাসে চাঞ্চল্যকর ১৩ খুন         আমদানির পেঁয়াজ দ্রুত আসছে         দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে         বিদেশী বিনিয়োগের জন্য চাই শক্তিশালী পুঁজিবাজার ॥ সালমান রহমান         এইচএসসি পরীক্ষা ও শিক্ষাঙ্গন খোলার সিদ্ধান্ত শীঘ্রই         মুজিববর্ষে এক শ’ ডিজিটাল সার্ভিস দেয়ার উদ্যোগ         মান বজায় রেখে স্থাপনা নির্মাণ শেষ করতে হবে নির্ধারিত সময়ে         শেখ হাসিনা একে একে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করছেন         সিলেটের ঘটনার দায় নিরূপণে কমিটি করুন- হাইকোর্ট         বাংলাদেশ-ভারত সীমান্ত হত্যা বন্ধে একমত বাংলাদেশ-ভারত         এমসি কলেজের ওই ছাত্রাবাসে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি         কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই         সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ         করোনা ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৩ মিলিয়ন ডলার অনুদান এডিবির         বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী         শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর