মঙ্গলবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাতীয় চলচ্চিত্র পুরস্কার গ্রহণ করবেন না মোশাররফ করিম

জনকণ্ঠ ডেস্ক ॥ ‘কমলা রকেট’ চলচ্চত্রের জন্য ‘ শ্রেষ্ঠ কৌতুক অনেতা’ হিসেবে ২০১৮ সালের জাতীয় চলচ্চত্র পুরস্কার গ্রহণ করবেন না বলে জায়েছেন জনপ্রয় অনেতা মোশাররফ ক। ফেসবুকে দেয়া এক পোস্টে জুবোর্ডের কাছে পুরস্কারপ্রত্যাহারের অনুরোধ জানান তি। খবর বিডিনিউজের।

বিষয়টি নিশ্চত করে এ অনেতা জানান, নূর ইমরান মিঠু প‘কমলা রকেট’ চলচ্চত্রে তার অভিনীত চত্রকোন কৌতুক চত্র নয়। তিবলেন, ‘কমলা রকেট’ চলচ্চত্রে আমি কোন কৌতুক চরিত্রে অক; কিন্তু আমাকে পুরস্কার দেয়া হয়েছে ‘শ্রেষ্ঠ কৌতুক অনেতা’ হিসেবে। ফলে পুরস্কারআমি নিতে পানা; নিচ্ছ না। এর পেছনে কোন ক্ষোভ কিংবা দুঃখ নেই।

ফেসবুক পোস্টে তিলেখেন, ‘ছবিটির চিত্রনাট্যকার, পরিচালকসহ সহশিল্পীরা নিশ্চয় অবগত আছেন। একই সঙ্গে যারা ছবিটি দেখেছেন তারাও নিশ্চয় উপলব্ধি করেছেন ‘কমলা রকেট’ এ আমার অভিনয় করা ‘মফিজুর’ চরিত্রটি কোনভাবেই কৌতুক চরিত্র নয়। এটি প্রধান চরিত্রগুলোর একটি।’

উল্লেখ্য, গত বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ২০১৭ এবং ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করা হয়। এর পরেই ‘ঢাকা এ্যাটাক’ চলচ্চিত্রের জন্য ‘সেরা সম্পাদক’ হিসেবে ভারতীয় নাগরিক মোঃ কালামের নাম ঘোষণা করা হলে সমালোচনার ঝড় উঠে। পরে সেই পুরস্কারও স্থগিত ঘোষণা করা হয়। শনিবার আরেক দফা আলোচনা শুরু হয় মোশাররফ করিমের প্রত্যাখ্যানে।

শীর্ষ সংবাদ:
খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা         যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল         ঈদ-উল আজহার ছুটি বাড়ানো হবে না ॥ মন্ত্রিপরিষদ সচিব         যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন আজ         মাঠে নামছে হাইওয়ে পুলিশের বিশেষ গোয়েন্দা দল ॥ ঈদে মহাসড়কে চাঁদাবাজি         ৮৩ হাসপাতালে তরল অক্সিজেন ট্যাঙ্ক বসানো হচ্ছে         আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি         লাজ ফার্মার কাকরাইল শাখা থেকে বিপুল নকল ওষুধ জব্দ         সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ভারত থেকে ৩৮৪ টন শুকণো মরিচ নিয়ে দেশে আসলো পার্সেল ট্রেন         সন্ধ্যা ৬ টা থেকে ভোর ৬টার মধ্যেই সকল বর্জ্য ব্যবস্থাপনা করা হবে : মেয়র তাপস         আগামীকাল বনানীতে নুরুল ইসলাম বাবুলের দাফন         লাজ ফার্মাকে জরিমানা ২৯ লাখ, ৫০ লাখ টাকার ওষুধ জব্দ        
//--BID Records