রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিডিইউর অনার্স প্রথম বর্ষের ভর্তির ফল প্রকাশ

স্টাফ রিপোর্টার ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (বিডিইউ) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণীতে প্রথম বর্ষের ভর্তির ফল প্রকাশ করা হয়েছে। অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেছেন, ২০১৯-২০ শিক্ষাবর্ষে মোট চার হাজার ২৫৬ শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছে। তার মধ্যে দুই হাজার ১১৪ শিক্ষার্থীর এসএসসি ও এইচএসসি দুটোতেই জিপিএ-৫ রয়েছে। সেখান থেকে সর্বোচ্চ মেধার ভিত্তিতে ১০০ আবেদনকারীকে প্রথম মেধা তালিকায় ভর্তির জন্য নির্বাচিত করা হয়েছে। আসন খালি থাকা সাপেক্ষে পরবর্তীতে একইভাবে মেধার ভিত্তিতে ভর্তি করা হবে।

শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিস্টেম এনালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূরের কাছে ফলের কপি হস্তান্তর করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন। এর পর বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে (যঃঃঢ়ং://ধফসরংংরড়হ.নফঁ.ধপ.নফ) ফল প্রকাশ করা হয়। ওয়েবসাইট ছাড়াও আবেদনকারীদের ভর্তি আবেদন ফর্মে উল্লেখিত মোবাইল নম্বরে এসএমএস করে ফল জানিয়ে দেয়া হয়। ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তির জন্য ১০০ আসনের বিপরীতে চার হাজার ২৫৬ শিক্ষার্থী আবেদনপত্র জমা দিয়েছিল । সে হিসেবে প্রতি আসনের বিপরীতে আবেদন করে ৪২ শিক্ষার্থী। ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মতোই ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু আবেদনকারীদের এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে ভর্তির ফল প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের দুটি বিভাগ ইন্টারনেট অব থিংস এবং আইসিটি ইন এডুকেশন বিভাগে ৫০ করে মোট ১০০ শিক্ষার্থী ভর্তিন জন্য মনোনীত হয়েছে। তারমধ্যে দুটি বিভাগে মুক্তিযোদ্ধা কোটায় চার এবং উপজাতি কোটায় দুই শিক্ষার্থীও রয়েছেন। মনোনীত আবেদনকারীরা আগামীকাল ১১ নবেম্বর থেকে ১৮ নবেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে আবেদন ফর্ম পূরণ ও নির্দিষ্ট ফি জমা দিয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

শীর্ষ সংবাদ:
দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি         ভারতের গুয়াহাটিতে তৃতীয় নদী সম্মেলন শুরু         রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাগেরহাটে ঝড়ে গাছ ভেঙ্গে পড়ল ইউএনওর গাড়ির উপর