শুক্রবার ২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাকা ছাড়া মিলছে না বিদ্যুত

নিজস্ব সংবাদদাতা, বরগুনা, ৯ নবেম্বর ॥ বিদ্যুত সংযোগ পেতে নানা কৌশলে আদায় করা হচ্ছে টাকা। বাড়ি বাড়ি বিদ্যুতের খুঁটি বসাতে এবং খুঁটি থেকে বাড়িতে তার টানার জন্য দিতে হয় টাকা আবার মিটার পাস করার নামে নেয়া হচ্ছে টাকা। বিনামূল্যের বিদ্যুত পেতে ঘরপ্রতি খরচ নেয়া হচ্ছে ১৫শ’ থেকে ৩ হাজার টাকা। আবার অনেক ক্ষেত্রে টাকা দিয়েও সংযোগ মিলছে না ভুক্তভোগীদের। সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের ছোট লবনগোলা গ্রামের জলিল হাওলাদার বিদ্যুত সংযোগের কথা বলে ঘরপ্রতি এ টাকা আদায় করছে। বিদ্যুতের খুঁটি বসানোর সময় নেয়া হয়েছে ১ হাজার থেকে ১ হাজার ৫শ’ টাকা পর্যন্ত। মিটার পাস করার কথা বলে নেয়া হচ্ছে ১ হাজার টাকা। বিভিন্ন অজুহাতে গ্রাহকদের কাছ থেকে নেয়া হচ্ছে টাকা। ছোট লবনগোলার বাসিন্দা বিদ্যুত গ্রাহক নিজাম, রাজ্জাক, মোস্তফা, বাবুল, রাজু ও মোশাররফসহ একাধিক ব্যক্তি বলেন, জলিল হাওলাদার আমাদের কাছ থেকে খাম্বা বাবদ ১ হাজার ৫শ’ টাকা, তার টানার জন্য ১ হাজার টাকা এবং যারা কাজ করবে তাদের খাওয়ানোর জন্য ২শ’ টাকা করে উত্তোলন করেছে। কিন্তু আমরা এখন পর্যন্ত বিদ্যুত পাইনি। অভিযুক্ত জলিল হাওলাদার বলেন, আপনারা জানেন মুখে বলে বিনা টাকায় বিদ্যুত কিন্তু বিভিন্ন জায়গায় খরচ আছে উপরস্থ কর্মকর্তাদের টাকা না দিলে বিদ্যুত পাওয়া সহজ না।

আমরা কয়েকজন মিলে টাকা উঠাইছি আপনারা গিয়ে আমাদের নামে লিখে দেন। দেখি এতে আমার কি হয়। সে উত্তেজিত হয়ে সাংবাদিকদের সঙ্গে খারাপ ব্যবহার করে। এ ব্যাপারে বুড়িরচর ইউনিয়নের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান বলেন, বর্তমান সরকার ঘরে ঘরে বিনামূল্যে বিদ্যুত দিচ্ছে।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records