শুক্রবার ২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যুক্তরাজ্যে লরিতে ৩৯ লাশ ॥ নিহতদের নাম-পরিচয় প্রকাশ

যুক্তরাজ্যে লরিতে ৩৯ লাশ ॥ নিহতদের নাম-পরিচয় প্রকাশ

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাজ্যের এসেক্সে লরির হিমশীতল ট্রেইলারে পাওয়া ৩৯ মৃতদেহের পরিচয় শণাক্ত শেষে তাদের নাম প্রকাশ করেছে ব্রিটিশ পুলিশ।

নিহতদের সবাই ভিয়েতনামী। তাদের বয়স ১৫ থেকে ৪৪ এর মধ্যে।

মৃতদেহগুলোর মধ্যে ১০টি কিশোর বয়সীর লাশও শণাক্ত করা হয়েছে, এদের মধ্যে দুজনের বয়স ১৫ বলে জানিয়েছে বিবিসি।

গত ২৩ অক্টোবর গ্রেইসের একটি শিল্প পার্কে ওই লরির ভেতর থেকে এ ভিয়েতনামীদের মৃতদেহ উদ্ধার করা হয়েছিল।

“আমাদের অগ্রাধিকার ছিল মৃতদের পরিচয় শণাক্ত করা, তাদের মর্যাদা অক্ষুণ্ন রাখা এবং তাদের পরিবারের সদস্য ও বন্ধুবান্ধবদের সহায়তা করা,” বলেছেন এসেক্স পুলিশের সহকারী প্রধান কনস্টেবল টিম স্মিথ।

যে কনটেইনারের ভেতর থেকে মৃতদেহগুলো উদ্ধার করা হয়েছে সেটি বেলজিয়ামের জিব্রুগা থেকে টেমসের পারফ্লিট নদীবন্দরে নামে বলে ধারণা করা হচ্ছে।

লরিটির চালক নর্দার্ন আয়ারল্যান্ডের মরিস রবিনসনের বিরুদ্ধে নরহত্যার অভিযোগ আনা হয়েছে। ইউরোপীয় গ্রেফতারি পরোয়ানার আওতায় আয়ারল্যান্ডের পুলিশ ডাবলিন থেকে ২২ বছর বয়সী যুবক এমন হ্যারিসনকে গ্রেফতার করেছে। তাকে হস্তান্তরে প্রক্রিয়াও শুরু হয়েছে বলে জানিয়েছে বিবিসি।

নরহত্যা ও মানবপাচারের অভিযোগে ব্রিটিশ পুলিশ এখন নর্দার্ন আয়ারল্যান্ডের রোনান ও ক্রিস্টোফার হিউ নামের দুই ভাইকে খুঁজছে।

এসেক্সের লরিতে মৃতদেহ উদ্ধারের ঘটনায় ভিয়েতনামের পুলিশও দেশটির দুটি প্রদেশ থেকে ১১ জনকে গ্রেফতার করেছে।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records