সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্পট ফিক্সিংয়ের অভিযোগে গ্রেফতার কর্ণাটকের দুই ক্রিকেটার

স্পট ফিক্সিংয়ের অভিযোগে গ্রেফতার কর্ণাটকের দুই ক্রিকেটার

অনলাইন ডেস্ক ॥ স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে কর্ণাটকের দুই ক্রিকেটারকে গ্রেফতার করেছে ভারতীয় পুলিশের সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চ।

পুলিশ বলছে,কর্ণাটক প্রিমিয়ার লিগের (কেপিএল) ফাইনালে অর্থের বিনিময়ে ধীরগতির ব্যাট করার প্রমাণ পেয়ে বেলারি তুস্কার্স দলের অধিনায়ক সিএম গৌতম এবং তার সতীর্থ আবরার কাজীকে তারা গ্রেফতার করেছে।

এই দুই ক্রিকেটারের বিরুদ্ধে অভিযোগ, হুবলি টাইগার্স দলের বিপক্ষে শিরোপা নির্ধারণী লড়াইয়ে ধীরগতির ব্যাট করার বিনিময়ে ২০ লাখ রুপি নিয়েছেন তারা। শেষ পর্যন্ত সেই ম্যাচ তুস্কার্স হেরেছিল ৮ রানে।

ফাইনাল ছাড়া আরও এক ম্যাচে স্পট ফিক্সিংয়ের অভিযোগ এসেছে তাদের বিরুদ্ধে। সেই ম্যাচে তুস্কার্সের প্রতিপক্ষ ছিল বেঙ্গালুরু ব্লাস্টার্স।

কর্ণাটক পুলিশের যুগ্ম কমিশনার সন্দীপ পাতিলকে উদ্ধৃত করে ইএসপিএনক্রিকইনফো লিখেছে, আরও কয়েকজনকে একই অভিযোগে গ্রেফতার করা হতে পারে।

বেলাগাভি প্যান্থারস দলের মালিক আলি আশফাক থারা গত সেপ্টেম্বরে গ্রেফতার হওয়ার পর কেপিএলে স্পট-ফিক্সিং কাণ্ড সামনে আসে। ইতোমধ্যে টুর্নামেন্ট থেকে বহিষ্কার করা হয়েছে বেলাগাভি প্যান্থারসকে। বেলারি তুস্কার্স দলের মালিক আরভিন্দ ভেঙ্কটেশ রেড্ডিকেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চের তদন্তের ধারাবাহিকতায় গত ২৬ অক্টোবর গ্রেফতার করা হয় বেঙ্গালুরু ব্লাস্টার্সের ব্যাটসম্যান এম বিশ্বনাথন ও দলের বোলিং কোচ ভিনু প্রাসাদকে।

তারপর বুধবার গ্রেফতার হন নিশান্ত শেখাওয়াত নামের আরেক ক্রিকেটার। ক্রিকেটার ও বুকিদের মধ্যে যোগাযোগ করিয়ে দেওয়ার কাজটি নিশান্তই করতেন বলে পুলিশের ভাষ্য।

কর্ণাটক প্রিমিয়ার লিগের অন্যতম বড় তারকা ক্রিকেটার গৌতম ভারত ‘এ’ দলের পাশাপাশি খেলেছেন আইপিএলের বেশ কয়েকটি দলে। শুক্রবার থেকে শুরু হতে যাওয়া সৈয়দ মুশতাক আলি ট্রফিতে গোয়া দলকে নেতৃত্ব দেওয়ার কথা ছিল তার।

অন্যদিকে নাগাল্যান্ডের হয়ে গত বছর ব্যাট হাতে দারুণ পারফর্ম করা আবরার এ মৌসুমের শুরুতে যোগ দিয়েছেন মিজোরামে। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে একটি ম্যাচও খেলেছেন তিনি।

শীর্ষ সংবাদ:
বাড়বে না ঈদুল আজহার ছুটি, থাকতে হবে কর্মস্থলে         লাখের কাছাকাছি সুস্থের সংখ্যা, মৃত্যু আরও ৩৯ জনের         ভারি বৃষ্টিতে বন্যা পরিস্থিতি অবনতির আশঙ্কা         জুলাইতে রেলে যোগ হচ্ছে ১০টি ব্রডগেজ ইঞ্জিন         তিন দিনের রিমান্ডে ডা. সাবরিনা         সাহেদের অবৈধ সম্পদের খোঁজে মাঠে দুদক         করোনায় মারা গেলেন সিএমপি উপ-কমিশনার মিজানুর         লঞ্চডুবিতে প্রাণহানির ঘটনায় ময়ূর-২ এর মাস্টার গ্রেফতার         এমপি পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে দুদকে তলব         বিশ্বে করোনায় আক্রান্ত ১ কোটি ২৮ লাখ, মৃত্যু ৫ লাখ ৬৮ হাজার         বিশ্বে একদিনে ২ লক্ষাধিক মানুষের করোনা শনাক্তের রেকর্ড         করোনার ভ্যাকসিনের সফল ট্রায়ালের দাবি রাশিয়ার         চীনে বন্যায় ১৪১ প্রাণহানির শঙ্কা ॥ সতর্কতা জারি         মেয়র উন-সুনের নাটকীয় মৃত্যুতে দুই ভাগে বিভক্ত দ. কোরিয়া         ‘করোনার ভয়াবহতা গোপন করেছিল চীন’         চীন সীমান্তে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্র থেকে অস্ত্র কিনছে ভারত         পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ করল ইরান         সিরিয়ার বিমান ঘাঁটিতে ড্রোন হামলা প্রতিহত করল রাশিয়া         ক্রিমিয়ার আগেই ইউক্রেনের সঙ্গে রাশিয়ার সম্পর্ক খারাপ ছিল ॥ পুতিন         ২৫ কিশোরীর জীবন যুদ্ধ নিয়ে যা বলবেন মালালা        
//--BID Records