বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চোরের ওপর বাটপারি

মানুষ জন্মগতভাবেই প্রতিশোধপরায়ণ। তবে ব্যক্তিভেদে এর ধরন ভিন্ন। জাপানের এক নাগরিক প্রতিশোধ নিতে গিয়ে এমন কাজ করেছেন যা একই সঙ্গে হাস্যরস ও বিস্ময়ের। ৬১ বছর বয়সী এই ব্যক্তির নাম আকিও হাতোরি। থাকেন রাজধানী টোকিওর ওটা ওয়ার্ড এলাকায়। গত বছর গ্রীষ্মে তার বাই-সাইকেলের সিট চুরি হয়ে যায়। জাপানে সাধারণত এই ধরনের ছোটখাটো চুরির ঘটনা ঘটে না বললেই চলে। ফলে এই ঘটনায় ভীষণ কষ্ট পান আকিও।

কষ্ট থেকে তার মনে জন্ম নেয় হতাশা। আর হাতাশা থেকেই প্রতিশোধপরায়ণ হয়ে ওঠেন বৃদ্ধ আকিও। তিনি পুলিশের কাছে অভিযোগ করার বদলে অন্যের সাইকেলের সিট চুরি করতে শুরু করেন। এভাবে তিনি গত এক বছরে টোকিও ঘুরে নিরাপত্তা ক্যামেরা ফাঁকি দিয়ে ১৫৯টি সাইকেলের সিট চুরি করেছেন। কিন্তু কথায় বলে- চোরের সাতদিন গৃহস্থের একদিন। ১৬০তম সিট চুরি করতে গিয়ে ধরা পড়েন আকিও। এরপর পুলিশের অনুসন্ধানে বেরিয়ে আসে তার এই হাস্যকর ও অদ্ভুত চুরির কাহিনী।

পুলিশী জেরায় আকিও জানান, গত গ্রীষ্মে সাইকেলের সিট চুরি হওয়ার পর আমার অন্য একটি কিনতে হয়েছিল। ফলে আমি চেয়েছিলাম সিট চুরির ফলে আমি যে কষ্ট পেয়েছি তা যেন অন্যরাও পায়। তা হলেই তারা আমার অনুভূতিটা বুঝতে পারবে। আকিওর প্রতিশোধের ধরন অদ্ভুত হলেও তিনি যে অপরাধ করেছেন এ বিষয়ে সন্দেহ নেই। তবে তার বিরুদ্ধে এখনও মামলা হয়নি। পুলিশ তার চুরি করা সিটগুলো মালিকদের ফিরিয়ে দেয়ার প্রক্রিয়া শুরু করেছে।

শাহিদুল ইসলাম

শীর্ষ সংবাদ:
করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই        
//--BID Records