রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চোরের ওপর বাটপারি

মানুষ জন্মগতভাবেই প্রতিশোধপরায়ণ। তবে ব্যক্তিভেদে এর ধরন ভিন্ন। জাপানের এক নাগরিক প্রতিশোধ নিতে গিয়ে এমন কাজ করেছেন যা একই সঙ্গে হাস্যরস ও বিস্ময়ের। ৬১ বছর বয়সী এই ব্যক্তির নাম আকিও হাতোরি। থাকেন রাজধানী টোকিওর ওটা ওয়ার্ড এলাকায়। গত বছর গ্রীষ্মে তার বাই-সাইকেলের সিট চুরি হয়ে যায়। জাপানে সাধারণত এই ধরনের ছোটখাটো চুরির ঘটনা ঘটে না বললেই চলে। ফলে এই ঘটনায় ভীষণ কষ্ট পান আকিও।

কষ্ট থেকে তার মনে জন্ম নেয় হতাশা। আর হাতাশা থেকেই প্রতিশোধপরায়ণ হয়ে ওঠেন বৃদ্ধ আকিও। তিনি পুলিশের কাছে অভিযোগ করার বদলে অন্যের সাইকেলের সিট চুরি করতে শুরু করেন। এভাবে তিনি গত এক বছরে টোকিও ঘুরে নিরাপত্তা ক্যামেরা ফাঁকি দিয়ে ১৫৯টি সাইকেলের সিট চুরি করেছেন। কিন্তু কথায় বলে- চোরের সাতদিন গৃহস্থের একদিন। ১৬০তম সিট চুরি করতে গিয়ে ধরা পড়েন আকিও। এরপর পুলিশের অনুসন্ধানে বেরিয়ে আসে তার এই হাস্যকর ও অদ্ভুত চুরির কাহিনী।

পুলিশী জেরায় আকিও জানান, গত গ্রীষ্মে সাইকেলের সিট চুরি হওয়ার পর আমার অন্য একটি কিনতে হয়েছিল। ফলে আমি চেয়েছিলাম সিট চুরির ফলে আমি যে কষ্ট পেয়েছি তা যেন অন্যরাও পায়। তা হলেই তারা আমার অনুভূতিটা বুঝতে পারবে। আকিওর প্রতিশোধের ধরন অদ্ভুত হলেও তিনি যে অপরাধ করেছেন এ বিষয়ে সন্দেহ নেই। তবে তার বিরুদ্ধে এখনও মামলা হয়নি। পুলিশ তার চুরি করা সিটগুলো মালিকদের ফিরিয়ে দেয়ার প্রক্রিয়া শুরু করেছে।

শাহিদুল ইসলাম

শীর্ষ সংবাদ:
নীলফামারীতে পানি কমলেও ভাঙ্গন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ         ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ‘না’ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ভূমিকম্পে কাঁপল লাদাখ         বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ         জাপানে করোনায় প্রতি লাখে মারা গেছেন এক জনেরও কম মানুষ         করোনা ভাইরাস ॥ মেক্সিকোতে মৃত্যু ৩০ হাজার ছাড়াল         সোমালিয়াকে ইয়েমেনি সুকুত্রা দ্বীপ দখলের প্রস্তাব দিয়েছে আমিরাত         আজ ঝড়বৃষ্টির আভাস দেশের আট অঞ্চলে         জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়        
//--BID Records