বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকার দেশকে ক্যাসিনোর শহর বানাতে চায় : মির্জা ফখরুল

সরকার দেশকে ক্যাসিনোর শহর বানাতে চায় : মির্জা ফখরুল

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ বর্তমান সরকার কথায় কথায় বলে, দেশে উন্নয়নের লহরী চলছে। যে দেশের ৮০ ভাগ কৃষক তার পণ্যের ন্যায্য মূল্য পায়না সেখানে কিভাবে উন্নয়ন সম্ভব। আজকে কৃত্তিমভাবে জিডিপির গ্রোথ দেখিয়ে এই উন্নয়নকে উন্নয়ন বলা যাবেনা। এই উন্নয়ন আত্নহনকারী উন্নয়ন বলে দাবী করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি আজ (সোমবার) দুপরে ঠাকুরগাঁও মির্জা রুহুল আমিন মিলনায়তনে আয়োজিত জেলা কৃষকদলের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ।

তিনি আরো বলেন, যে উন্নয়ন মানুষকে ঋণগ্রস্থ করবে, পর-নির্ভরশীল করবে, ভবিষ্যৎ রুদ্ধ করে দিবে সে উন্নয়ন, উন্নয়ন হতে পারেনা। অথচ সরকার বাংলাদেশকে সিঙ্গাপুর বানানোর প্রচার প্রচারণা চালাচ্ছে। তিনি সিঙ্গাপুরের প্রকৃত অবস্থা তুলে ধরে বলেন, সিঙ্গাপুর ছোট্ট একটি বন্দর নগরী। সেখানে যেমনি কোন কৃষি কাজ হয়না, কোন ফসল ফলে না, সব কিছুই বাহির থেকে আমদানি করে এবং সেখানে আছে শুধু বড় বড় রাস্তা, অভার ব্রীজ ও রঙ্গিন ক্যাসিনো। তেমনি সরকার বাংলাদেশকে ক্যাসিনোর শহর বানাতে চায় । তাও আবার এদেশের কৃষকদের পণ্যের ন্যায্য মূল্য না দিয়ে ।

মির্জা ফখরুল আরো বলেন, আজকে আদালতে গেলে আমার প্রতি সুবিচার করা হবেনা। কারণ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সরকার অন্যায়ভাবে মিথ্যা মামলায় ১৮মাস ধরে আটক করে রেখেছে। তাকে জামিন না দিয়ে তাঁর মৌলিক অধিকার খর্ব করা হচ্ছে।

ফখরুল বর্তমান সরকারের চলমান শুদ্ধি অভিযানের সমালোচনা করে বলেন, কিসের শুদ্ধি অভিযান ! এটা তাদের নিজেদের শুদ্ধি আত্ম শুদ্ধি। তিনি সরকারকে প্রশ্ন করে বলেন, তাহলে আপনারা স্বীকার করছেন যে আপনারা শুদ্ধ নন ? কাঁদা ও গ্লানীতে আপনারা ভরে গেছেন। শুদ্ধি অভিযানের নামে সরকার চুনি পুটিদের গ্রেফতার করছে উল্লেখ করে যাদের নির্দেশে দেশ দুর্নীতি লাগামহীন অবস্থায় পৌঁছেছে তাদের গ্রেফতারের দাবী জানান।

সবশেষে মির্জা ফখরুল দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে অনির্বাচিত সরকারের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

জেলা কৃষকদের সভাপতি আনোয়ারুল হকের সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন, জাতীয়তাবাদী কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব, হাসান জাফির তুহিন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন সহ জেলা ও উপজেলা বিএনপির নেতৃবৃন্দ।

শীর্ষ সংবাদ:
করোনার সেকেন্ড ওয়েভ মোকাবিলায় স্বাস্থ্যবিভাগ প্রস্তুত রয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         প্রবাসী কল্যাণ ভবনের সামনে সৌদি প্রবাসীদের বিক্ষোভ         করোনা মেট্রোরেলের সবকিছু ওলট-পালট করে দিয়েছে         করোনা আছে এবং সেটা শীতকালে বাড়তে পারে ॥ তথ্যমন্ত্রী         জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         করোনার কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         যানবাহন পরীক্ষায় আরও ফিটনেস সেন্টার স্থাপনের নির্দেশ         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         বাংলাদেশে বায়োফ্লক পদ্ধতিতে তরুণরা মাছ চাষে আগ্রহী হয়ে উঠছেন         করোনা ॥ ভারতে সুস্থতার হার ৮০ শতাংশ         জাতিসংঘের অধিবেশন : সংহতির ওপর জোর দিলেন মহাসচিব         যেখানে ডেঙ্গু বেশি সেখানে করোনা কম ॥ গবেষণা         যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে         করোনা না যেতেই যুক্তরাষ্ট্রে ‘টুইনডেমিক’ আতঙ্ক         আবার জাতিসংঘের ভাষণে করোনাকে ‘চীনা ভাইরাস’ বললেন ট্রাম্প         শুধু মাত্র মুসলিম হওয়ার কারণে হোটেল থেকে তাড়িয়ে দেয়া হল         আমেরিকার ইরানবিরোধী পদক্ষেপ মানবে না ইউরোপ ॥ ম্যাকরন         ইরানের কাছে অস্ত্র বিক্রির ব্যাপারে চীন ও রাশিয়াকে পম্পেও'র হুমকি         আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট ইরানের কাছে আত্মসমর্পণ করবে ॥ জাতিসংঘে রুহানি