বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাপানে বন্যা ও ভূমিধসে ১০ জনের মৃত্যু

জাপানে শক্তিশালী টাইফুন আঘাতের মাত্র দু’সপ্তাহের ব্যবধানে দেশটির পূর্বাঞ্চলে ভারি বর্ষণে সৃষ্ট বন্যা ও ভূমিধসে ১০ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছে অন্তত তিনজন। দেশটির সরকারী সম্প্রচারক এনএইচের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

শুক্রবার ভারি বর্ষণের ফলে পূর্ব ও উত্তর-পূর্ব জাপানের চিবা এবং ফুকুশিমা অঞ্চল ডুবে গেছে। এর ফলে এ দুই অঞ্চলে ব্যাপক ভূমিধসের ঘটনা ঘটে। এমনকি অনেক জায়গায় গত ছয়মাসের বৃষ্টিপাতের গড়কে ছাড়িয়ে গেছে। এর মধ্যে কেবল চিবার উশিকু শহরেই ১২ ঘণ্টায় ২৮৩ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এদিকে, ভারি বর্ষণের ফলে আঘাত হানা অঞ্চলের মানুষদের নিরাপদ আশ্রয়ে সরে যেতে নির্দেশ দিয়েছে দেশটির নিরাপত্তা বিভাগ। টাইফুন হাগিবিসে ক্ষতিগ্রস্ত মধ্য ও পূর্বাঞ্চলীয় শহরগুলোতে তীব্র বাতাস ও মুষলধারে বৃষ্টির পাশাপাশি আরও বন্যা ও ভূমিধসের আশঙ্কা করছে কর্তৃপক্ষ। দেশটিতে সম্প্রতি শক্তিশালী টাইফুনের আঘাতে এখন পর্যন্ত ৮৮ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছে বেশ কয়েকজন। আহত অন্তত তিন শতাধিক। অধিক বৃষ্টিপাত, বন্যা ও ভূমিধসের কারণে অনেক জায়গায় স্থগির হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। এতে করে ব্যাহত হচ্ছে বাস ও ট্রেন চলাচল।

শীর্ষ সংবাদ:
এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু         করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির মৃত্যু         সৌদি আরবের ভিসা ও টিকেট নিতে গিয়ে বিশৃঙ্খলা না করার অনুরোধ         নারায়ণগঞ্জে ‘মৃত’ ছাত্রীর ফিরে আসা ॥ বিচারিক অনুসন্ধানের নির্দেশ         বাবা-মায়ের আদরের ভাগ না দিতে ছোট বোনকে খুন করে বড় ভাই         অবশেষে জার্মানে আজানের অনুমতি পেলেন মুসলিমরা         দক্ষিণ কোরীয়ার কর্মকর্তাকে হত্যা করে মৃতদেহ পুড়িয়ে ফেলেছে পিয়ংইয়ং         সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা ভারতসহ তিন দেশের নাগরিকদের         এবার কিউবার ওপর মার্কিন নিষেধাজ্ঞা         সংসদ ভবন উন্নয়ন কার্যক্রমের উপস্থাপনা প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী         সৌদিতে আকামার মেয়াদ বাড়ল ২৪ দিন         ক্ষমতা দখলের চক্রান্ত ॥ জেদ্দায় বিএনপি-জামায়াতের সঙ্গে গোপন বৈঠক         দেশে রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান করা হবে ॥ অর্থমন্ত্রী         সঠিক উচ্চতা বজায় রেখেই পদ্মা সেতুতে রেল সংযোগের সুপারিশ         সহকর্মীকে ধর্ষণ ॥ ভিপি নূরসহ অপরাধীদের গুমর ফাঁস         চট্টগ্রামে পর্যটন ঘিরে ৪ মহাপরিকল্পনা         ১৮.৫ মিটার ড্রাফটের জাহাজ ভিড়তে পারবে         দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে         ’৩০ সালে ছয় মেট্রোরেল রুট, ৬৭ কিমি উড়াল ও ৬১ কিমি পাতাল পথ