শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চিকিৎসার জন্য জামিন পেলেন গুরুতর অসুস্থ নওয়াজ

চিকিৎসার জন্য জামিন পেলেন গুরুতর অসুস্থ নওয়াজ

অনলাইন ডেস্ক ॥ চিকিৎসার জন্য জামিন পেয়েছেন পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। শুক্রবার গুরুতর অসুস্থ অবস্থায় তার জামিন মঞ্জুর করে লাহোর হাইকোর্ট। তবে অন্য একটি একটি মামলায় এখনও গ্রেফতার রয়েছেন তিনি। ওই মামলায় মঙ্গলবার জামিনের ব্যাপারে আদেশ দেবেন আদালত।

২০১৬ সালে লন্ডনে ওপেন হার্ট সার্জারি করা নওয়াজ ইমিউন ডিজ-অর্ডারে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা। তার রক্তে প্লাটিলেট কাউন্ট আশঙ্কাজনক হারে কমে যাচ্ছে। ৬৯ বছরের প্রবীণ এই রাজনীতিককে গত সোমবার কারাবন্দি অবস্থাতেই লাহোরের একটি সরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। শারীরিক অবস্থার আরও অবনতি হলে জামিনের আবেদন করেন তার ভাই তথা পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ-এর প্রধান শাহবাজ শরিফ। শুক্রবার সেই আবেদন মঞ্জুর করেন লাহোর হাইকোর্টের দুই সদস্যের বেঞ্চ।

নওয়াজের আইনজীবী আম নাজির তারার রয়টার্সকে বলেন, তার স্বাস্থ্যের অবনতি হচ্ছিল। ফলে উন্নত চিকিৎসার প্রয়োজন। এজন্য আমরা জামিনের আবেদন করেছি।

নওয়াজের চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ড জানিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় তার প্লাটিলেট ২০ হাজার থেকে কমে ছয় হাজারে দাঁড়িয়েছে। অনতিবিলম্বে যথাযথ চিকিৎসা শুরু না হলে তার জীবন বিপন্ন হয়ে পড়বে।

এদিকে বাবাকে দেখতে হাসপাতালে গিয়ে অসুস্থ হয়ে পড়েছেন নওয়াজকন্যা মরিয়ম নওয়াজ। অসুস্থতার মধ্যেই চিকিৎসা না দিয়ে ফের তাকে জেলে পাঠানো হলে সমালোচনার মুখে পড়ে কর্তৃপক্ষ। পরে তাকেও একই হাসপাতালে চিকিৎসার নির্দেশ দেন প্রধানমন্ত্রী ইমরান খান।

এদিকে সাংবাদিকদের কাছে মরিয়ম অভিযোগ করেছেন, বাবার চিকিৎসা দূরে থাক; তার সঙ্গে কথাও বলতে দেওয়া হচ্ছে না।

উল্লেখ্য, ক্ষমতাচ্যুত হওয়ার পর ২০১৮ সালের ডিসেম্বরে দুর্নীতির দায়ে নওয়াজকে সাত বছরের কারাদণ্ড দেন দেশটির আদালত। সূত্র: আল জাজিরা।

শীর্ষ সংবাদ:
ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত        
//--BID Records