শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মিস ইউনিভার্স বাংলাদেশ হলেন শিরিন শিলা

 মিস ইউনিভার্স  বাংলাদেশ হলেন  শিরিন শিলা

গৌতম পান্ডে ॥ ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯’ প্রতিযোগিতার বিজয় মুকুট জিতে নিলেন শিরিন শিলা। রাজধানীর বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির নবরাত্রি হলে বুধবার রাতে জমকালো আয়োজনের মধ্যদিয়ে শেষ হয় এ প্রতিযোগিতার গ্রান্ড ফিনালে। এ সময় নিজের অভিজ্ঞতার পাশাপাশি শিরিন শিলার মাথায় এ বিজয় মুকুট পরিয়ে দেন এ প্রতিযোগিতার অতিথি বিচারক সাবেক মিস ইউনিভার্স বলিউড অভিনেত্রী সুম্মিতা সেন। প্রথমবারের মতো এই প্রতিযোগিতার আয়োজন করেছে মিস ইউনিভার্স বাংলাদেশ। এই প্রতিযোগিতার স্লোগান ‘আমার আত্মবিশ্বাস, আমার সৌন্দর্য’। মিস ইউনিভার্সের এবারের আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন শিরিন শিলা। এ প্রতিযোগিতার নানা পর্ব পেরিয়ে, বিচারকদের নানা প্রশ্নের সেরা উত্তর সঙ্গে সৌন্দর্য বিচারে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ হয়েছেন তিনি।

প্রতিযোগিতায় দ্বিতীয় হন আলিশা ইসলাম, তৃতীয় হন জেসিয়া ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও মিস ইউনিভার্স বাংলাদেশের চেয়ারম্যান রিজওয়ান বিন ফারুক।

মিস ইউনিভার্স বাংলাদেশ বিজয়ী ভীষণ উচ্ছ্বসিত শিলা অনুভূতি প্রকাশ করে বলেন, আমি মনে করি, এই প্ল্যাটফর্ম আমার জন্য অনেক জরুরী। যে লক্ষ্য নিয়ে আমি এগোনোর চিন্তা করেছি, তা বাস্তবায়নে এই প্রতিযোগিতা অনেক বেশি সহায়ক হবে। আশা করি, অনেকদূর যাব। দেশের মুখ উজ্জ্বল করব।

বাংলাদেশে আরও দুবার এসেছিলেন সুস্মিতা সেন। ২০১১ ও ২০১৫ সালের দুটি ভিন্ন অনুষ্ঠানে ঢাকা ঘুরে যান এ বলিউড অভিনেত্রী।

তিনি বলেন, মিস ইউনিভার্স প্রতিযোগিতায় প্রথমবারের মতো বাংলাদেশ অংশ নিচ্ছে, অবশ্যই তা আনন্দের বিষয়। এ প্রতিযোগিতায় বিজয়ীরা শুধু নিজেকে উপস্থাপন করে না, পাশাপাশি বিশ্বদরবারে তুলে ধরে নিজের দেশকে। আমার বিশ্বাস একদিন বাংলাদেশও এ প্রতিযোগিতায় বিজয়ী হবে।

দেশে প্রথমবারের মতো আয়োজন করা হয় ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’। প্রতিযোগিতাটির বিভিন্ন ধাপ পেরিয়ে অনুষ্ঠিত হয় গ্রান্ড ফিনালে। এ আয়োজনে নির্বাচিত সেরা দশ থেকে চূড়ান্ত বিজয়ী নির্বাচন করা হয়। সেরা দশে প্রতিযোগী ছিলেন মারিয়া মুমু, সানোবার তাইফা, স্মৃতি আক্তার, আফলা আমরার, জেসিয়া ইসলাম, তামান্না ইসরাত সোহানি, ঈরানা ইশরাত, তৌসিবা ইসলাম আনিতা, আলিশা ইসলাম ও শিরিন শিলা।

আয়োজনে বিচারকের আসনে প্রধান আকর্ষণ হিসেবে ছিলেন ১৯৯৪ সালের ‘মিস ইউনিভার্স’ ও বলিউড তারকা সুস্মিতা সেন। তার সঙ্গে আরও ছিলেন তাহসান খান, কানিজ আলমাস, টুটলি রহমান, রুবাবা দৌলা, ফারজানা চৌধুরী, ড. জারিন দেলোয়ার হোসাইন, আতাহার আলী খান প্রমুখ।

মাস দুয়েক আগে থেকে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ প্রতিযোগিতার নিবন্ধন কাজ শুরু হয়। প্রাথমিক বাছাইয়ে অংশ নেয়ার জন্য ২৯ আগস্ট পর্যন্ত ৮ হাজার প্রতিযোগী নাম নিবন্ধন করেন। আগামী ১৯ ডিসেম্বর দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত হবে ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতার ৬৮তম আসর। এবার এই সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেবেন ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’।

আয়োজকেরা জানান, মিস ইউনিভার্স বাংলাদেশ বিজয়ীর মাথায় যে মুকুট উঠেছে সেটি ৭৫০টি ডায়মন্ডখচিত, যার বাজারমূল্য আনুমানিক ২০ লাখ টাকা। ফ্লোরা ব্যাংকের সহযোগিতায় এ প্রতিযোগিতা আয়োজন করা হয়।

শীর্ষ সংবাদ:
ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত         করোনা ভাইরাসে পিআরএলে থাকা যুগ্মসচিবের মৃত্যু         লক্ষ্মীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে দুই চালক নিহত        
//--BID Records