শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কৃষি কর্মকর্তার পরিচয়ে প্রতারণা, গ্রেফতার ২

কৃষি কর্মকর্তার পরিচয়ে প্রতারণা, গ্রেফতার ২

অনলাইন রিপোর্টার ॥ কৃষি কর্মকর্তার পরিচয় দিয়ে প্রতারণা করার সময় নেত্রকোনার কলমাকান্দা উপজেলা থেকে দুই প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার দুপুরে উপজেলার লেংঙ্গুরা ইউপির সীমান্তবর্তী ফুলবাড়ি গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন- কিশোরগঞ্জ জেলার তারাইল উপজেলার সেকান্দরনগর গ্রামের আব্দুল আহাদের ছেলে আবু ছামান এবং একই উপজেলার বেলংকা গ্রামের আমির উদ্দিনের ছেলে এমরান মিয়া।

স্থানীয় সূত্রে জানা গেছে, ফুলবাড়ী গ্রামে ওই দুই প্রতারক নিজেদের কৃষি কর্মকর্তা পরিচয় দিয়ে লোকদের বলেন- সরকার অনুমোদিত বাংলাদেশ কৃষি আত্ম-উন্নয়ন সংস্থায় ১০০ টাকা করে জমা দিয়ে তথ্য ফরম সংগ্রহ করে আপনারা সদস্য হন। পরে দুই হাজার টাকা করে জমা দিয়ে একটি গাভী গরু ও স্থানীয় কৃষি ব্যাংক থেকে বিনা সুদে ২০ হাজার টাকা ঋণ পাবেন। কিন্তু এসব কথা শুনে স্থানীয়দের মধ্যে সন্দেহের সৃষ্টি হয়। একপর্যায়ে উপজেলা কৃষি কর্মকর্তা মো. ফারুক আহম্মেদকে বিষয়টি জানানো হয়। ওই সময় তিনি জানান তার অফিসে আবু ছামান ও এমরান মিয়া নামে কেউ কর্মরত নেই।

পরে স্থানীয়রা ওই দুই প্রতারককে আটকে রেখে কলমাকান্দা থানার পুলিশকে খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থল থেকে তাদের গ্রেফতার করে থানায় নিয়ে যায় পুলিশ। এ সময় তাদের থেকে নগদ ২৭০০ টাকা, তিনটি মোবাইল ফোনসহ একটি মোটরসাইকেল উদ্ধার করে। কলমাকান্দা থানার ওসি মাজহারুল করিম জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে তাদের আদালতে পাঠানো হবে।

শীর্ষ সংবাদ:
ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত        
//--BID Records