শুক্রবার ২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কৃষি কর্মকর্তার পরিচয়ে প্রতারণা, গ্রেফতার ২

কৃষি কর্মকর্তার পরিচয়ে প্রতারণা, গ্রেফতার ২

অনলাইন রিপোর্টার ॥ কৃষি কর্মকর্তার পরিচয় দিয়ে প্রতারণা করার সময় নেত্রকোনার কলমাকান্দা উপজেলা থেকে দুই প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার দুপুরে উপজেলার লেংঙ্গুরা ইউপির সীমান্তবর্তী ফুলবাড়ি গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন- কিশোরগঞ্জ জেলার তারাইল উপজেলার সেকান্দরনগর গ্রামের আব্দুল আহাদের ছেলে আবু ছামান এবং একই উপজেলার বেলংকা গ্রামের আমির উদ্দিনের ছেলে এমরান মিয়া।

স্থানীয় সূত্রে জানা গেছে, ফুলবাড়ী গ্রামে ওই দুই প্রতারক নিজেদের কৃষি কর্মকর্তা পরিচয় দিয়ে লোকদের বলেন- সরকার অনুমোদিত বাংলাদেশ কৃষি আত্ম-উন্নয়ন সংস্থায় ১০০ টাকা করে জমা দিয়ে তথ্য ফরম সংগ্রহ করে আপনারা সদস্য হন। পরে দুই হাজার টাকা করে জমা দিয়ে একটি গাভী গরু ও স্থানীয় কৃষি ব্যাংক থেকে বিনা সুদে ২০ হাজার টাকা ঋণ পাবেন। কিন্তু এসব কথা শুনে স্থানীয়দের মধ্যে সন্দেহের সৃষ্টি হয়। একপর্যায়ে উপজেলা কৃষি কর্মকর্তা মো. ফারুক আহম্মেদকে বিষয়টি জানানো হয়। ওই সময় তিনি জানান তার অফিসে আবু ছামান ও এমরান মিয়া নামে কেউ কর্মরত নেই।

পরে স্থানীয়রা ওই দুই প্রতারককে আটকে রেখে কলমাকান্দা থানার পুলিশকে খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থল থেকে তাদের গ্রেফতার করে থানায় নিয়ে যায় পুলিশ। এ সময় তাদের থেকে নগদ ২৭০০ টাকা, তিনটি মোবাইল ফোনসহ একটি মোটরসাইকেল উদ্ধার করে। কলমাকান্দা থানার ওসি মাজহারুল করিম জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে তাদের আদালতে পাঠানো হবে।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records