বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশে বিনিয়োগে জার্মানির প্রতি আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

বাংলাদেশে বিনিয়োগে জার্মানির প্রতি আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

অনলাইন ডেস্ক ॥ বাংলাদেশে বিনিয়োগের জন্য জার্মানির প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বার্লিনে জার্মান ব্যবসায়ীদের সঙ্গে এক বৈঠকে তিনি বাংলাদেশে বিনিয়োগবান্ধব নীতির কথাও তুলে ধরেন।

শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বার্লিনে জার্মান ফেডারেল অ্যাসোসিয়েশন ফর ইকোনোমিক ডেভেলপমেন্ট অ্যান্ড ফরেন ট্রেড (বিডাব্লিউএ) নেতাদের সঙ্গে বৃহস্পতিবার বৈঠকে মিলিত হন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। পররাষ্ট্রমন্ত্রী এ সময় বাংলাদেশে বিনিয়োগবান্ধব নীতির কথা তুলে ধরে বিশেষ অর্থনৈতিক জোনে সুযোগ-সুবিধা উল্লেখ করেন। বিশেষ জোনে জার্মানির গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলো গাড়ি প্রস্তুতের সুযোগ নিতে পারে বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

এছাড়াও পররাষ্ট্রমন্ত্রী সপ্তম বাংলাদেশ আন্তর্জাতিক সম্মেলনে যোগ দেন।

জার্মানির বাংলাদেশ ফোরাম আয়োজিত এ সম্মেলনে বাংলাদেশ সরকারের ভিশন-২০২১ ও ভিশন-২০৪১ তুলে ধরেন। এছাড়া রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের শক্তিশালী ভূমিকা নেওয়ার জন্য আহ্বান জানান।

পররাষ্ট্রমন্ত্রী জার্মান ফেডারেল পার্লামেন্টের সদস্য ও সাউথ এশিয়ান পার্লামেন্টারি গ্রুপের চেয়ারম্যান তোবিয়াস পাফ্লিউগারের সঙ্গেও বৈঠক করেন। বৈঠকে বাংলাদেশের পোশাক পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিতে পদক্ষেপ নেওয়ার জন্য অনুরোধ জানানো হয়।

শীর্ষ সংবাদ:
আমেরিকার সঙ্গে চীনের নতুন করে উত্তেজনা বাড়ছে         কাতার ইস্যুতে আন্তর্জাতিক আদালতে হেরে গেল সৌদি জোট         ‘আফগানিস্তানের ৫ ঘাঁটি থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হয়েছে’         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে সাহেদকে         রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার         হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল         ১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী         সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে চায় বিএনপি         বাস ও লঞ্চ টার্মিনালে হকারদের ছবিসহ তালিকা হচ্ছে         ঈদের দিনসহ ৫ দিন ৬ স্থানে বসবে পশুর হাট         চট্টগ্রামে করোনায় ডাক্তার ও ব্যাংক কর্মকর্তার মৃত্যু        
//--BID Records